November 28, 2022, 6:46 pm

#
ব্রেকিং নিউজঃ
কাজীরবেড় গ্রামের সাবেক ইউপি সদস্য মফিজ মেম্বরের নেতৃত্বে জোরপূর্বক জমি দখলের অভিযোগ।অপতৎপরতার বিরুদ্ধে প্রয়োজনে কঠোর ব্যবস্থা -তথ্যমন্ত্রী।মওলানা আবদুল হামিদ খান ভাসানীর সরন সভা করেছে নিউইয়র্কে ভাসানী ফাউন্ডেশন।জয় হোক মরহুম আবুল হাশেম ভূঁইয়া’র ! শোকসভায় বক্তৃতার যবনিকায় ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়া।এফবিজেও’র সম্মাননা পদক পেলেন লায়ন এ জেড এম মাইনুল ইসলাম।এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত।ভারত থেকে স্বর্ণপদক অর্জন করলো শ্রীমঙ্গলের আবেদ আহমেদ।ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় দেখতে আম বাগানে হাজারো মানুষের ঢল।চাঁপাইনবাবগঞ্জে আমদানী ও রপ্তানী ব্যবসা সংক্রান্ত মতবিনিময় সভা।কুমিল্লা ইয়ামিন সুমনের আবারও বিপুল পরিমাণ মাদক উদ্ধার, গ্রেফতার-১

১৪ সেপ্টেম্বর ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল।

১৪ সেপ্টেম্বর ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল।

মোঃ ইকবাল হোসেন সোহাগঃ

আসন্ন ১৪ই সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের জাতীয় ৬ষ্ঠ কাউন্সিল। মো: আজিম উদ্দীন মেরাজ। প্রেসিডেন্ট পদ প্রার্থী কাউন্সিল ২০১৯।
২০০৫ সালে গঠিত ছাত্রদল সূর্যসেন হলের আইন সম্পাদক। সর্বশেষ ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক,সদ্য বিলুপ্ত ছাত্রদল কেন্দ্রীয় কমিটি।
এস এস সি ব্যাচ :২০০০। অনার্স ও মাস্টার্স :রাষ্ট্র বিজ্ঞান,ঢাকা বিশ্ববিদ্যালয়। এম বি এ:বিজিএমইএ ইনস্টিউট অব ফ্যাশন এন্ড টেকনোলজি।
বর্তমানে ঢাকায় সেন্ট্রাল ল’ কলেজে অধ্যয়নরত। ১/১১ তে তারেক রহমানকে গ্রেফতার করার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে স্লোগানদাতা,১৪-১৫ সালের টানা ৯২ দিনের হরতাল অবরোধের সময় রাজপথে সক্রিয় ছিলেন। তাঁর বাবা ছিলেন নোয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাতা আহবায়ক। জাতীয়তাবাদী ক্ষতিগ্রস্ত পরিবারের সহায়তা করবার জন্য প্রতিষ্ঠিত সংগঠন অর্পণ বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ছিলেন।
তিনি রাজনৈতিকভাবে শফিউল বারী বাবু ও মামুনুর রশীদ মামুন ভাইয়ের অনুসারী। মোঃ আজিম উদ্দিন মেরাজঃ বিবিসি বার্তার সাক্ষাতকারে বলেন তিনি যদি আগামী ১৪ সেপ্টেম্বর ৬ষ্ঠ কাউন্সিল ২০১৯ কাউন্সিলদের ভােটে সভাপতি নির্বাচিত হন তাহলে তৃণমূল কে নিয়ে তাহার অঙ্গীকার।
দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগবান করবার জন্য এবং ছাত্রদলকে সাংগঠনিক চর্চার ধারাতে ফিরিয়ে এনে কর্মী বান্ধব সংগঠন বিনির্মানে মো: আজিম উদ্দীন মেরাজ অঙ্গীকীরাবদ্ধ।
তৃণমূলে ছাত্রদলকে নতুনভাবে ঢেলে সাজিয়ে কেন্দ্র পর্যন্ত চেইন অব কমান্ড পুন: প্রতিষ্ঠা করে শহীদ প্রেসিডন্ট জিয়াউর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে ছাত্রদলকে কাজে লাগানোকে তিনি চ্যালেন্জ হিসেবে নিয়েছেন।
ইনশাআল্লাহ সাংগঠনিক ভিত মজবুত করে তারণ্যের অহংকার তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে জনগনের সরকার প্রতিষ্ঠার আন্দোলনকে সামনে এগিয়ে যাওয়া তার অন্যতম প্রধান লক্ষ্য।

দেশনেত্রীর মুক্তি ছাড়া বাংলাদেশের মুক্তি নেই।তাঁর মুক্তির জন্য ছাত্রদলকে কর্মীবান্ধব ও সাংগঠনিক প্রক্রিয়ার মাধ্যমে ঢেলে সাজাতে চাই।সমৃদ্ধ অতীত আছে ছাত্রদলের।তাই অতীত ঐতিহ্যকে ধারন করে গনতন্ত্র পূনপ্রতিষ্ঠা করবার আন্দোলন জোরদার করতে হবে।এক্ষেত্রে সারা বাংলাদেশের ছাত্রসমাজকে একই প্লাটফরমে এনে গনতন্ত্র পূনপ্রতিষ্ঠার সংগ্রামকে নেতৃত্ব দেবে ছাত্রদল।দেশনায়ক তারেক রহমানের সঠিক নেতৃত্বের অন্যতম উদাহরণ হয়ে থাকবে আগামী কাউন্সিল। নির্বাচিত নেতৃত্ব বর্তমান এ সংকট মোকাবেলায় যথাযথ ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি। শহীদ প্রেসিডন্ট জিয়াউর রহমান যেমন রাজনৈতিক নেতৃত্বের অপেক্ষা না করে সময়ের প্রয়োজনে স্বাধীনতার ডাক দিয়েছিলেন,তাঁর উত্তরসূরি হিসেবে আমরা ছাত্রদলও বর্তমানের সংকটকালীন সময়ে বসে থাকব না।গনতন্ত্র ও আইনের শাসন পবন প্রতিষ্ঠা করবার জন্য যা যা করা দরকার তাই করবে ছাত্রদল।সেলক্ষে দেশনেত্রীকে মুক্ত করে দেশবাসীকে বিজয়ের সুবার্তা দিতে চায় ছাত্রদল। আগামীর ছাত্রদল হবে ক্যাম্পাস ভিত্তিক।প্রতিটি ক্যাম্পাসে সাধারন ছাত্রছাত্রীদের অধিকার আদায়ে কাজ করবে ছাত্রদল। নেতৃত্ব যদি আল্লাহ কপালে লিখে রাখেন তবে কাউন্সিলারদের আস্থা ও ভালবাসার যথাযথ প্রতিদান দেবার ব্যাপারে সদা সচেষ্ট থাকব।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০