December 1, 2022, 6:56 am

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।

স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন সম্পন্ন।

ফাহিম ফরহাদ চাঁপাইনবাবগঞ্জঃ

সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে উচ্চ আদালতের নির্দেশনায় স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন। সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে সোমবার (১৪ নভেম্বর) সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ২টি সংরক্ষিত ও ৫টি সাধারণ ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সাধারন সদস্য পদে নির্বাচিতরা হলেন- ০১ নম্বর ওয়ার্ডে আব্দুল জলিল, ০২ নম্বর ওয়ার্ডে তারিক-উজ-জামান সুমন, ০৩ নম্বর ওয়ার্ডে কবির আহমদ খান, ০৪ নম্বর ওয়ার্ডে মোসা. হোসনে আরা, ০৫ নম্বর ওয়ার্ডে আব্দুস সালাম এবং সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচিতরা হলেন- ০১ নম্বর ওয়ার্ডে তাসলিমা খাতুন ও ০২ নম্বর ওয়ার্ডে সাবিহা শবনম কেয়া।

সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, ৫টি সাধারণ ও ২টি সংরক্ষিত ওয়ার্ডের জন্য ৫ জন প্রিজাইডিং, ১০ জন সহকারী প্রিজাইডিং এবং ২০ জন পোলিং কর্মকর্তা হিসেবে ভোটগ্রহণ করেন। তাদেরকে গত ১১ ও ১২ নভেম্বর কিভাবে ইভিএমে ভোটগ্রহণ করতে হয়, সে বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। তিনি আরও জানান, প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৫ কেন্দ্রের জন্য ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছে।

এবার জেলার ৫টি উপজেলায় ৫টি সাধারণ ওয়ার্ডে ২০ জন এবং ২টি সংরক্ষিত আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্যে ১ নম্বর সাধারণ ওয়ার্ডে (সদর উপজেলা) আব্দুল জলিল বৈদ্যুতিক পাখা প্রতীকে ১২৪ ভোট, মোহা. সেলিম রেজা টিউবওয়েল প্রতীকে ০১ ভোট , মো. আবুল কালাম আজাদ তালা প্রতীকে ০১ ভোট, মো. আব্দুল হাকিম হাতি প্রতীকে ৭২ ভোট, মো. জালাল উদ্দিন উটপাখি প্রতীকে ০১ ভোট, মো. রফিকুল ইসলাম অটোরিকশা প্রতীকে ০২ ভোট ও মো. শহিদুল ইসলাম বক প্রতীকে ০৪ ভোট পেয়েছেন।

০২ নম্বর সাধারণ ওয়ার্ডে (নাচোল উপজেলা) মো. আনারুল ইসলাম টিউবওয়েল প্রতীকে ১৯ ভোট, মো. তারিক-উজ-জামান সুমন তালা প্রতীকে ৪৮ ভোট ও মো. রয়েল বিশ্বাস অটোরিকশা প্রতীকে ০১ ভোট পেয়েছেন। তবে এদের মধ্যে রয়েল বিশ্বাস সংবাদ সম্মেলন করে ভোট না করার সিদ্ধান্ত জানিয়েছেন।

০৩ নম্বর সাধারণ ওয়ার্ডে (গোমস্তাপুর উপজেলা) প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৪ জন প্রার্থী। এদের মধ্যে কবীর আহম্মেদ খান টিউবওয়েল প্রতীকে ৪৭ ভোট, মো. আশরাফুল হক অটোরিকশা প্রতীকে ২৬ ভোট, মো. মোকসেদুর রহমান হাতি প্রতীকে ৪৩ ভোট ও মো. হাবিবুর রহমান তালা প্রতীকে ০২ ভোট পেয়েছেন।

০৪ নম্বর সাধারণ ওয়ার্ডে (ভোলাহাট উপজেলা) ভোটের লড়াইয়ে নেমেছেন ৪ জন। এদের মধ্যে ২ জন নারী ও ২ জন পুরুষ রয়েছেন। মোসা. উম্মে নূরজাহান নিশি তালা প্রতীকে ১৬ ভোট, মোসা. হোসনে আরা হাতি প্রতীকে ২৩ ভোট, মো. কামরুল ইসলাম বৈদ্যুতিক পাখা প্রতীকে শূন্য ভোট ও মো. হারুন অর রশিদ টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১৬ ভোট।

অন্যদিকে, ০৫ নম্বর সাধারণ ওয়ার্ডে (শিবগঞ্জ উপজেলা) মোহা. কামাল উদ্দিন হাতি প্রতীকে ৯১ ভোট ও আব্দুস সালাম তালা প্রতীকে পেয়েছেন ১১৫ ভোট।

উল্লেখ্য, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে আগেই বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১