July 4, 2022, 9:42 pm

#
ব্রেকিং নিউজঃ
ভালো থাকা By নিপা সিকদার!আওয়ামী লীগের প্রতিষ্টা বার্ষিকী ও পদ্মা সেতুর উদ্বোধনীতে – সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ।সৌদি আরবের রিয়াদে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন।বকশীগঞ্জে তিন বছরেও গ্রেফতার হয়নি ধর্ষক মিনার, স্কুল ছাত্রীর পড়া লেখা বন্ধ।পেকুয়ায় মৎস্য অফিসের অভিযানে চিংড়ি রেণু, বেহুন্দি জাল জব্দ ও জরিমানা আদায়।কুমিল্লা জেলার শ্রেষ্ঠ সার্কেল মুহিতুল।“কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান।আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী ও পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন।বকশীগঞ্জের সাধুরপাড়ায় বন্যার্ত এলাকায় ত্রাণের চাল বিতরণ।যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ জনের মৃত্যু।

লাকসাম থানায় ১ বছরে ৭৯ টি, নিষ্পত্তি ৬০টি মামলা।

এম এ কাদের অপুঃ

                                  মুক্তিযুদ্ধের পর বাংলাদেশ পুলিশ নামে সংগঠিত হয়। বাংলাদেশ পুলিশ পৃথিবীর অন্যান্য দেশের পুলিশ বাহিনীর মতো আইন শৃঙ্খলা রক্ষা, জনগনের জানমাল ও সম্পদের নিরাপত্তা বিধান, অপরাধ প্রতিরোধ ও দমনে প্রধান ভুমিকা পালন করে থাকে। মুক্তিযুদ্ধ বাংলাদেশ পুলিশের ট্রাডিশনাল চরিত্রে বিরাট পরিবর্তন এনে দিয়েছে। শুধু আইন পালন আর অপরাধ প্রতিরোধ বা দমনই নয় দেশের অর্থনৈতিক অগ্রগতির ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ পুলিশ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। জঙ্গীবাদ দমন এবং নিয়ন্ত্রণে বাংলাদেশ পুলিশ দক্ষতার পরিচয় দিয়েছে। পুলিশের সদস্যরা তাদের উদ্ভাবনী ক্ষমতা আর পেশাদারিত্ব দিয়ে অপরাধ মোকাবিলায় প্রতিনিয়ত সৃজনশীলতার পরিচয় দিচ্ছেন। ঘুষ দুনীর্তির কারণে একসময়ে অভিযুক্ত এই বাহিনী তার পেশাদরিত্ব আর জনগনের প্রতি দায়িত্ববোধের পরিচয় দিয়ে জনগনের গর্বের বাহিনীতে পরিণত হয়েছে। চুরি-ডাকাতি রোধ, ছিনতাই প্রতিরোধ, দাঙ্গা-হাঙ্গামা ইত্যাদি সমাজ বিরোধী কর্মকাণ্ড প্রতিরোধসহ বিভিন্ন জনসভা, নির্বাচনী দায়িত্বে বাংলাদেশ পুলিশ অংশগ্রহণ করে থাকে।

এরই ধারাবাহিকতায় কুমিল্লা জেলার লাকসাম থানায় গেলো ২০২১ সালের ১লা জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৭৯ টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও জিআর ও সিআর ৬০টি মামলার নিষ্পত্তি হয়েছে। গেলো বছরের প্রথম দিন থেকে ৩১ ডিসেম্বর (২০২১) পর্যন্ত মাদক মামলা হয়েছে ৭৩ টি, অস্ত্র মামলা-১ টি, চুরির-৫টি মামলা হয়েছে। ৭৩ টি মাদক মামলায় এ পর্যন্ত ১০৩ জন মাদককারবারিকে গ্রেফতার করেছে লাকসাম থানা পুলিশ। মোট মামলার মধ্যে উল্লেখযোগ্য ৭,৩১২ পিছ ইয়াবা, ৯৮ কেজি ৪৭৮ গ্রাম গাজা, ৫৬ বোতল ফেন্সিডিল, ৩ বোতল ভারতীয় বিয়ার, ৪০ লিটার ৭৫০ গ্রাম ভারতীয় মদ এবং ১৬৯ কেজি দেশীয় মদ উদ্ধার করা হয়। অস্ত্র মামলায় ১ জনকে গ্রেফতার, ৫ টি চুরি মামলায় ৭জনকে গ্রেফতার, ১ টি মোটরসাইকেল ও ১টি সিএনজি উদ্ধার করা হয়। এছাড়াও জিআর ১৬ টি মামলা ও সিআর ৪৪টি মামলার নিষ্পত্তি হয়েছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মেজবাহ উদ্দিন ভূইয়া।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১