January 16, 2022, 10:21 pm

#
ব্রেকিং নিউজঃ
নাসিরনগরে নব নির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ.লাকসাম থানায় ১ বছরে ৭৯ টি, নিষ্পত্তি ৬০টি মামলা।কুমিল্লায় সাংবাদিক সাকিবের উপর অতর্কিত হামলা। রক্তাক্ত অবস্থায় পুলিশ উদ্ধার করে হাসপাতালে প্রেরন ।নাসিরনগরে স্বপ্নের যাত্রা মানব কল্যাণ সংগঠনের শীতবস্ত্র বিতরণ.লাকসামে শেখ রাসেল দিবস উপলক্ষে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উদ্যোগে মিলাদ, দোয়া মাহফিল ও  খাবার বিতরণ অনুষ্ঠিত।আধুনিকতার আরেক নাম মমতাময়ী হাসপাতাল।বন্য ও প্রাণী রক্ষার দাবিতে মানববন্ধনসাভারে গণস্বাস্থ্য কেন্দ্রে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালনঅ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিকের মৃত্যুতে জাতীয় মানবাধিকার সমিতির শোকদেবীদ্বারে উপজেলা প্রেসক্লাবে সাংবাদিক আতিকুর রহমান বাশার’র ৫৯ তম জন্ম বার্ষিকী পালন

লাকসাম থানায় ১ বছরে ৭৯ টি, নিষ্পত্তি ৬০টি মামলা।

এম এ কাদের অপুঃ

                                  মুক্তিযুদ্ধের পর বাংলাদেশ পুলিশ নামে সংগঠিত হয়। বাংলাদেশ পুলিশ পৃথিবীর অন্যান্য দেশের পুলিশ বাহিনীর মতো আইন শৃঙ্খলা রক্ষা, জনগনের জানমাল ও সম্পদের নিরাপত্তা বিধান, অপরাধ প্রতিরোধ ও দমনে প্রধান ভুমিকা পালন করে থাকে। মুক্তিযুদ্ধ বাংলাদেশ পুলিশের ট্রাডিশনাল চরিত্রে বিরাট পরিবর্তন এনে দিয়েছে। শুধু আইন পালন আর অপরাধ প্রতিরোধ বা দমনই নয় দেশের অর্থনৈতিক অগ্রগতির ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ পুলিশ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। জঙ্গীবাদ দমন এবং নিয়ন্ত্রণে বাংলাদেশ পুলিশ দক্ষতার পরিচয় দিয়েছে। পুলিশের সদস্যরা তাদের উদ্ভাবনী ক্ষমতা আর পেশাদারিত্ব দিয়ে অপরাধ মোকাবিলায় প্রতিনিয়ত সৃজনশীলতার পরিচয় দিচ্ছেন। ঘুষ দুনীর্তির কারণে একসময়ে অভিযুক্ত এই বাহিনী তার পেশাদরিত্ব আর জনগনের প্রতি দায়িত্ববোধের পরিচয় দিয়ে জনগনের গর্বের বাহিনীতে পরিণত হয়েছে। চুরি-ডাকাতি রোধ, ছিনতাই প্রতিরোধ, দাঙ্গা-হাঙ্গামা ইত্যাদি সমাজ বিরোধী কর্মকাণ্ড প্রতিরোধসহ বিভিন্ন জনসভা, নির্বাচনী দায়িত্বে বাংলাদেশ পুলিশ অংশগ্রহণ করে থাকে।

এরই ধারাবাহিকতায় কুমিল্লা জেলার লাকসাম থানায় গেলো ২০২১ সালের ১লা জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৭৯ টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও জিআর ও সিআর ৬০টি মামলার নিষ্পত্তি হয়েছে। গেলো বছরের প্রথম দিন থেকে ৩১ ডিসেম্বর (২০২১) পর্যন্ত মাদক মামলা হয়েছে ৭৩ টি, অস্ত্র মামলা-১ টি, চুরির-৫টি মামলা হয়েছে। ৭৩ টি মাদক মামলায় এ পর্যন্ত ১০৩ জন মাদককারবারিকে গ্রেফতার করেছে লাকসাম থানা পুলিশ। মোট মামলার মধ্যে উল্লেখযোগ্য ৭,৩১২ পিছ ইয়াবা, ৯৮ কেজি ৪৭৮ গ্রাম গাজা, ৫৬ বোতল ফেন্সিডিল, ৩ বোতল ভারতীয় বিয়ার, ৪০ লিটার ৭৫০ গ্রাম ভারতীয় মদ এবং ১৬৯ কেজি দেশীয় মদ উদ্ধার করা হয়। অস্ত্র মামলায় ১ জনকে গ্রেফতার, ৫ টি চুরি মামলায় ৭জনকে গ্রেফতার, ১ টি মোটরসাইকেল ও ১টি সিএনজি উদ্ধার করা হয়। এছাড়াও জিআর ১৬ টি মামলা ও সিআর ৪৪টি মামলার নিষ্পত্তি হয়েছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মেজবাহ উদ্দিন ভূইয়া।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১