January 30, 2023, 5:04 am

#
ব্রেকিং নিউজঃ
এলাকার প্রভাবশালীদের অত্যাচারে অতিষ্ঠ অসহায় একটি পরিবার।লাকসামে ৭টি বিদ্যালয়ে ইংরেজি ভার্সন উদ্বোধন এবং ইমামদের সাথে বৈঠক করলেন এলজিআরডি মন্ত্রী।কুমিল্লায় এমপি সীমার শীতবস্ত্র বিতরণ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা।সাতকানিয়া সরকারি কলেজের ব্যাচ’৯৯ পুণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত।কুমিল্লায় আর্তমানবতার সেবায় নেয়ামতউল্লাহ ফাউন্ডেশনের আত্ব প্রকাশ।ক্ষতবিক্ষত মরদেহে নির্যাতনের ছাপ স্পষ্ট! মামলা না নিয়ে উল্টো হুমকি।সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে ৭ তম শ্রেণীর ছাত্র মাহীন কে পিটিয়ে আহত করল কারা ?

লাকসামে মুসলমানের মৃত দেহ দাফন না করে দাহ্য, সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্যই দাহ্য করা হয়েছে, প্রশাসনের হস্তক্ষেপ কামনা।

লাকসামে মুসলমানের মৃত দেহ দাফন না করে দাহ্য, সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্যই দাহ্য করা হয়েছে, প্রশাসনের হস্তক্ষেপ কামনা।

এম এ কাদের অপুঃ

কুমিল্লা জেলার লাকসাম উপজেলা ৩ নং মুদাফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের শ্রীয়াং গ্রামের পূর্বের নাম (হারু বাবু), দীর্ঘ প্রায় ২০/২৫ বছর আগে শান্তির ধর্ম ইসলাম গ্রহন করে মুসলমান হয়ে নতুন নাম রাখা হয়েছে মোঃ হারুন রশিদ। ইসলাম ধর্ম গ্রহন করার কারনে তার পরিবারের চাপে প্রায় ২০/২৫ বছর আগে রাজধানী ঢাকায় জীবিকার তাগিয়ে ও মুসলমান হওয়ার অপরাধে রাজধানী ঢাকায় বসবাস করা শুরু করলে শিরিন আক্তার শিলা নামক নারীকে বিয়ে করে ২ সন্তানের জনক হয়ে কাটছিলো তার জীবন।

একে একে ৩/৪ টা বিয়েও নাকি করেছেন এই নব-মুসলিম মোঃ হারুন রশিদ। গত ১৩ই জুন হার্টএটাক্ট করে মৃত বরণ করার পর তার লাশ নিয়ে আশা হয় লাকসামের শ্রীয়াং গ্রামে।

লাশ শ্রীয়াং গ্রামে আনার পর মৃত হারুন রশিদের ভাই শিপন ও বর্তমান মেম্বার চৌধুরীর যোগ সাজেশে সম্পত্তি থেকে বিলুপ্ত করার জন্য তার লাশটি দাহ্য করে ফেলে।

গতকাল বৃহস্পতিবার মৃত হারুনুর রশিদের লাশকে দাহ্য করার রহস্য এলাকায় চড়িয়ে পড়লে স্থানীয় কিছু ৪ জন গনমাধ্যমকর্মী ছুটে গেলেও মাত্র ৪ হাজার টাকার কাছে মাথানত করে অভিযোগ প্রমাণিত হওয়ার পরেও নিউজ না করায় হতাশ আজ জাতি।

মৃত হারুন রশিদের স্ত্রী শিরীন আক্তার জানান, গত ১৬/০৩/১৯৯৯ ইং সনে আমরা দুইজনে বিবাহ বন্ধনে আবদ্ধ হই, সংসার জীবনে আমাদের দুইটি কন্যা সন্তান আছে, বড় কন্যার বয়স ৮ আর ছোট কন্যার বয়স ২ বছর।

রাজধানী ঢাকার যাত্রাবাড়ী ধোপাইপাড় এলাকার স্থায়ী বাসিন্দা শিরীন আক্তার জানান, আমার স্বামীর লাশ কেনো আগুন দিয়ে জ্বালানো হলো আমি এর বিচার কোথায়ও না পেয়ে লাকসাম থানায় হাজির হয়ে এই অভিযোগ করলে তখনকার ডিউটি অফিসার এএসআই আবদুর রব জানান, আমাদের ওসি স্যার এখন অফিসে নাই, আপনি আপনার নাম্বার দিয়ে যান আমি স্যারের সাথে কথা বলে আপনাকে জানাবো।

এইদিকে মৃত হারুনুর রশিদ কে স্বামী দাবী করা স্ত্রী দুই সন্তানের জননী ঢাকার যাত্রাবাড়ীর ধোলাইপাড় থেকে আগত শিরীন আক্তারের সাথে রোটারী ক্লাবের এফিডেভিটে দেখা যায় মৃত হারুনের নাম লেখা আছে সাগর। স্ত্রী শিরীন জানান, সাগর নামেই আমাদের এলাকায় সে পরিচিত ছিলো, এবং ইসলামী শরীয়াহ মোতাবেকআমরা দুইজনেই বিবাহ বন্ধনে আবদ্ধ হই।

কোন প্রকার মামলা বা অভিযোগ না নেওয়ার বিষয়ে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসিকে ইঙ্গিত করেও অনেক ধরনের কথা বলেন এই শিরিন নামক নব-মুসলিম হারুনের স্ত্রী।

স্থানীয় জনপ্রতিনিধি মেম্বার শহিদুল ইসলাম চৌধুরী জানান, সে যে মুসলিম হয়েছে তা আমার জানা ছিলোনা তবে আমার মনে হচ্ছে তার পরিবারের লোকজন ঠিকই জানতো, আর আমি গনমাধ্যম কর্মীদের কে দেখি স্থানীয় সর্দার মজিবুরের সাথে কথা বলছে এবং তাদের সাথে কথা বলছে, এই জন্য আমি নিজেও গ্রামের লোকদের সাথে সরিক হয়ে কোন রকম বুঝ দিয়ে তাদের কে পাঠিয়ে দেই। তবে মৃত হারুন রশিদ একাধিক বিয়ে করেছে, এই পর্যন্ত ৪ টা স্ত্রী আসছে, এখন শিরীন নামের মহিলাও আসছে, আমরা দেখি এটার সুরাহা কি ভাবে করা যায়।

এদিকে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নিজাম উদ্দিন জানান, মৃত ব্যক্তির স্ত্রী আমার কাছে আসছে, যেখানে তিনি মারা গিয়েছে সেখানে মামলা বা অভিযোগ করলে, অভিযোগ লাকসাম থানায় রেপার করলে অবশ্যই আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো বলে আমি জানিয়েছি।

 

………………………………………ধারাবাহিক পর্ব-২ আসছে।

প্লিজ সবার কাছে অনুরোধ শেয়ার করেন, কারন আপনি মুসলিম হলে এটা আপনার ঈমানি দায়িত্ব।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১