December 8, 2022, 11:54 pm

#
ব্রেকিং নিউজঃ
পূবাইল থানা আওয়ামী লীগের শান্তি মিছিল অনুষ্ঠিত।রেলওয়ের নতুন মহাপরিচালক কামরুল আহসান।আনন্দ টেলিভিশনের প্রতিনিধির উপর হামলা ও রশি দিয়ে বেঁধে রাখার হুমকি।১২ঘন্টার ব্যবধানে তিতাসে আবারো খুন//গলা ও হাতের রগ কেটে হত্যা করে বৃদ্ধাকে।কুমিল্লার বিদায়ী ডিসির সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়।চৌদ্দগ্রামে উপজেলা জামায়াতের আমিরসহ গ্রেপ্তার ২০ব্রাহ্মণপাড়া সীমান্তে মাদকের ডেরায় টাস্কফোর্সের সাড়াশি অভিযান! গাঁজা ফেন্সিডিল বিয়ার উদ্ধার, আটক ১, পলাতক ১)চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা।ঝিনাইদহ মহেশপুরে ৬ হাজার কৃষককে দেওয়া হলো সরকারের বিনা মুল্যের সার ও বীজ।ঝিনাইদহ মহেশপুরে ককটেল ও পেট্রোল বোমা উদ্ধার।

লাকসামে বিদ্যূৎ মেরামত করতে গিয়ে লাইনম্যান নিহত

লাকসামে বিদ্যূৎ মেরামত
করতে গিয়ে লাইনম্যান নিহত

নিজস্ব প্রতিবেদক:

কুমিল্লার লাকসামে বিদ্যূতের লাইন মেরামত করতে গিয়ে সাইদুর রহমান (২৬) নামে পল্লী বিদ্যূতের এক কর্মী নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার সন্ধ্যায় উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের সিংজোড় গ্রামে। নিহত ওই কর্মী কুমিল্লা পল্লী বিদ্যূৎ সমিতি-৪ সদর দপ্তর, লাকসাম কার্যালয়ের কর্মরত লাইনম্যান গ্রেড-২। তিনি কুষ্টিয়া জেলার সদর উপজেলার বারখাদা ইউনিয়নের যুগিয়াপাড়া গ্রামের মো. আবদুল মালেকের ছেলে।

পল্লী বিদ্যূৎ কার্যালয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ওইদিন সিংজোড় গ্রামে বিদ্যূৎ লাইনের তার ছিঁড়ে যাওয়ার অভিযোগ পেয়ে পল্লী বিদ্যূতের ওই লাইনম্যান, তাঁর অপর এক সহযোগী এবং সহকারী জুনিয়র প্রকৌশলী মনিরুজ্জামান ঘটনাস্থলে যান। ওই সময় তিনি সহকারী জুনিয়র প্রকৌশলী মনিরুজ্জামানের নির্দেশে লাইন মেরামত করতে বৈদ্যূতিক খুঁটিতে উঠেন। কিন্তু বিদ্যূৎ লাইন চালু থাকায় তিনি হঠাৎ বিদ্যূৎস্পৃষ্টে ঘটনাস্থলে নিহত হন।

বিদ্যূৎ লাইন মেরামত করার সময় বিদ্যূৎ সংযোগ বন্ধ রাখার নিয়ম থাকলেও ওই সময় ওই লাইনে বিদ্যূৎ সংযোগ বন্ধ রাখা হয়নি বলে পল্লী বিদ্যূতের অনেক কর্মচারি অভিযোগ তুলেছেন।
পল্লী বিদ্যূতের একাধিক কর্মীর অভিযোগ, উর্ধ্বতন কর্মকর্তাদের হেয়ালীপনা এবং নির্দেশনা পালন করতে গিয়ে বিভিন্ন স্থানে কর্মীদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে হয়। কোনো কোনো ক্ষেত্রে সাইদুরের মত অনেককেই জীবন দিতে হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে কুমিল্লা পল্লী বিদ্যূৎ সমিতি-৪ সদর দপ্তরের একাধিক কর্মীর অভিযোগ, সহকারী জুনিয়র প্রকৌশলী মনিরুজ্জামানের খাম-খেয়ালীপনার কারণে বিদ্যূৎ সংযোগ বন্ধ না করার ফলে লাইনম্যান সাইদুর রহমানের মৃত্যু হয়েছে। তাঁরা এ ঘটনায় ওই প্রকৌশলীকে দায়ী করছেন। এ ছাড়া, পল্লী বিদ্যূতের কর্মচারিরা ক্ষোভ প্রকাশ করে কুমিল্লা পল্লী বিদ্যূৎ সমিতি-৪ সদর দপ্তরের মহাব্যবস্থাপকের কার্যালয়ের সামনে অবস্থান নেন এবং ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এদিকে ঘটনার পর পরই নিহত লাইনম্যানের লাশ কুমিল্লা পল্লী বিদ্যূৎ সমিতি-৪ সদর দপ্তরে নিয়ে আসা হয়। সংবাদ পেয়ে লাকসাম থানা পুলিশ পল্লী বিদ্যূতের সদর দপ্তরে যান। এ সংবাদ লিখা পর্যন্ত (রাত ১০টা) নিহত লাইনম্যানের লাশ পল্লী বিদ্যূতের সদর দপ্তরে রয়েছে।

এই ব্যাপারে কুমিল্লা পল্লী বিদ্যূৎ সমিতি-৪ সদর দপ্তরের সহকারী জুনিয়র প্রকৌশলী মনিরুজ্জামান তাঁর বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে এই প্রতিনিধিকে মুঠোফোনে জানান, ঘটনার সময় তিনি ওই এলাকার বিদ্যূৎ লাইনের ওপর এবং পাশে থাকা গাছের ডাল-পালা কাটার শ্রমিকদের সঙ্গে ছিলেন। তবে লাইন মেরামত কালে বিদ্যূৎ সংযোগ বন্ধ ছিল। বিদ্যূৎ সংযোগ বন্ধ থাকলে ওই লাইনম্যান বিদ্যূৎস্পৃষ্টে নিহত হয়েছেন কী ভাবে জানতে চাইলে বিষয়টি তিনি এড়িয়ে যান।

এই ঘটনায় মুঠোফোনে কুমিল্লা পল্লী বিদ্যূৎ সমিতি-৪ সদর দপ্তরের মহাব্যবস্থাপক প্রকৌশলী দিলীপ চন্দ্র চৌধুরীর সঙ্গে কথা বলতে চাইলে তিনি উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে ফোনালাপে ব্যস্ত রয়েছেন। এ মূহূর্তে কথা বলতে পারবেন না বলে মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।
এদিকে পল্লী বিদ্যূতের লাইনম্যান সাইদুর রহমানের মৃত্যুর ঘটনায় কুমিল্লা পল্লী বিদ্যূৎ সমিতি-৪ সদর দপ্তরের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম কারিগরি শাখা) নুরুল ইসলামকে প্রধান করে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠণ করা হয়েছে।

এই ব্যাপারে লাকসাম থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. নজরুল ইসলাম মুঠোফোনে জানান, নিহতের বাবার আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ তাঁর কাছে হস্তান্তর করা হয়েছে। তবে কোনো মামলা হয়নি।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১