October 23, 2021, 10:08 pm

#
ব্রেকিং নিউজঃ
লাকসামে শেখ রাসেল দিবস উপলক্ষে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উদ্যোগে মিলাদ, দোয়া মাহফিল ও  খাবার বিতরণ অনুষ্ঠিত।আধুনিকতার আরেক নাম মমতাময়ী হাসপাতাল।বন্য ও প্রাণী রক্ষার দাবিতে মানববন্ধনসাভারে গণস্বাস্থ্য কেন্দ্রে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালনঅ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিকের মৃত্যুতে জাতীয় মানবাধিকার সমিতির শোকদেবীদ্বারে উপজেলা প্রেসক্লাবে সাংবাদিক আতিকুর রহমান বাশার’র ৫৯ তম জন্ম বার্ষিকী পালননিয়ামতপুরে নবাগত ইউএনওর যোগদান ।।কুমিল্লায় শচীন দেব বর্মণের ১১৫তম জন্মদিন পালিতনাকইল আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বিদায় সংবর্ধনা প্রদানপেকুয়ায় থানা প্রশাসনের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে

লাকসামে দিনের ওসি যখন রাতের প্রহরী।

এম এ কাদের অপুঃ

বাংলাদেশ পুলিশ পৃথিবীর অন্যান্য দেশের পুলিশ বাহিনীর মতো আইন শৃঙ্খলা রক্ষা, জনগনের জানমাল ও সম্পদের নিরাপত্তা বিধান, অপরাধ প্রতিরোধ ও দমনে প্রধান ভুমিকা পালন করে থাকে। মুক্তিযুদ্ধ বাংলাদেশ পুলিশের ট্রাডিশনাল চরিত্রে বিরাট পরিবর্তন এনে দিয়েছে। শুধু আইন পালন আর অপরাধ প্রতিরোধ বা দমনই নয় দেশের অর্থনৈতিক অগ্রগতির ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ পুলিশ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। গত এক দশকে জঙ্গীবাদ দমন এবং নিয়ন্ত্রণে বাংলাদেশ পুলিশ দক্ষতার পরিচয় দিয়েছে। পুলিশের সদস্যরা তাদের উদ্ভাবনী ক্ষমতা আর পেশাদরিত্ব দিয়ে অপরাধ মোকাবিলায় প্রতিনিয়ত সৃজনশীলতার পরিচয় দিচ্ছেন। ঘুষ দুনীর্তির কারণে একসময়ে অভিযুক্ত এই বাহিনী তার পেশাদরিত্ব আর জনগনের প্রতি দায়িত্ববোধের পরিচয় দিয়ে জনগনের গর্বের বাহিনীতে পরিণত হয়েছে।

চলমান করোনাকালে সম্মুখযোদ্ধার ভুমিকায় ছিলেন লাকসাম থানার পুলিশ সদস্যরা। বাংলাদেশ পুলিশের অনবদ্য ভূমিকায় সারা দেশে এবার বেশ প্রসংশা পেয়েছে। নানা কারনে নেতিবাচক খবরের বিষয়বস্তু হওয়ায় জনমানসে পুলিশ সম্পর্কিত যে ভীতিপপ্রদ ভাবমূর্তি ছিল মাত্র ৩/৪ মাসেই এই দু:সময়ে পুলিশ মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে। এ দুর্যোগে বাংলাদেশ পুলিশের বহুমুখী মানবিক ভূমিকা মুগ্ধতা জাগানিয়া, বিস্ময়কর এবং অনুপ্রেরণাদায়ীও। একারনে আন্ত:র্জাতিকভবেও বাংলাদেশে পুলিশের প্রশংসা করা হয়েছে।

২০১৯ সালের জুন মাসের ৯ তারিখে লাকসাম থানায় আসেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন। এসেই মাদক নির্মূলের কাজে ব্যস্ত ছিলেন, আজও সেই দিকেই এগুচ্ছেন গুণী এই পুলিশ কর্মকর্তা। তার আদর্শ আর কঠিন পরিশ্রম লাকসাম উপজেলাকে মাদকের জিরো ট্রলারেন্স ঘোষণা করে দিন রাত ছুটে চলেছেন অপরাধীকে আইনের আওতায় আনার জন্য।

আধুনিক নগরায়িত পুলিশের আঁতুরঘর হিসেবে ইংল্যান্ডকে বিবেচনা করা হয়। পুলিশের উৎপত্তি যেখানেই হোক না কেন, আইনিকাঠামো অনুযায়ী পুলিশ হল এমন একটা সরকারি আইনপ্রয়োগকারী বাহিনী যারা জনগণের স্বাস্থ্য, সম্পদ এবং সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি অপরাধ এবং সমাজিক বিচ্যুতি প্রতিরোধ করে। অপরাধ বিশ্লেষণ, গ্রেফতার এবং টহলের বাইরেও পুলিশ বিভিন্ন দায়িত্ব পালন করে থাকে যেমন জাতিসংঘে।

সারাদিনের কঠিন পরিশ্রমের পর প্রায় শেষ রাত পর্যন্ত বিভিন্ন রাস্তাঘাট সহ বাজারে বাজারে ঘুরে বেড়ান এবং মাদক নির্মূলে কঠিন ভূমিকা পালন করে যাচ্ছেন লাকসাম থানার ওসি নিজাম উদ্দিন।

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল নির্দেশ কে মাথায় রেখে নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছেন। তার এই পরিশ্রমকে মনে রাখবেন লাকসামের জনগন।

 

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১