November 30, 2020, 2:04 pm

#
ব্রেকিং নিউজঃ
যুব স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম জেলা কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত।সাপাহারে বীর মুক্তযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন!স্বেচ্ছাসেবী সংগঠন রূপনগর সমাজ কল্যাণ সমিতি মাদকের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন। নাসিরনগরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ উদ্ভোধন করেন – সংগ্রাম এমপি।তুরাগে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেপ্তার।লাকসাম “মুক্তি সোস্যাল অর্গানাইজেশন”এর সহায়তা কিডনি রোগী শারমিনকে ৫১,২৫০ টাকা অনুদান হস্তান্তর।ধান-চালের দর বেঁধে দেয়ার সুফল পাচ্ছে মানুষ- খাদ্যমন্ত্রী।কুমিল্লায় র‌্যাবের অভিযানে এ্যাম্বুলেন্স সিএনজিসহ বিপুল পরিমান ফেন্সিডিল গাঁজা ইয়াবা উদ্ধার! আটক-৩।কুমিল্লার লালমাইয়ে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।সাপাহারে পল্লী বিদ্যুতের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন।

লাকসামে টাকার বিনিময়ে বিনা টিকেটে যাত্রী পারাপার করছে জিআরপি পুলিশ, দেখার কেউ নাই। ধারাবাহিক পর্ব-১।

লাকসামে টাকার বিনিময়ে বিনা টিকেটে যাত্রী পারাপার করছে জিআরপি পুলিশ, দেখার কেউ নাই। ধারাবাহিক পর্ব-১।

এম এ কাদের অপুঃ

বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলে অবস্থিত লাকসাম রেলওয়ে জংশন। দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াতের জন্য এই জংশনে সব সময় যাত্রী পারাপার নিয়ে ব্যস্ত সময় পার করে রেলওয়ে কর্মকর্তারা। যাত্রী নিরাপত্তা ও রেলওয়ে জংশনের সকল প্রকার অপরাধ অনিয়ম রুখতে সারাক্ষন নিয়োজিত রেলওয়ে পুলিশ।

বিনা টিকেটে যাত্রী পারাপার করছে এই রেলওয়ে লাকসাম থানার পুলিশ, চট্রগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের থেকে টাকার বিনিময়ে বিনা টিকেটে যাত্রী পারাপার করছে লাকসাম জিআরপি থানার অসাধু কিছু কর্মকর্তা। যাদের কাজ হলো প্রতি যাত্রী থেকে ৩০০/৪০০ এমন কি কোন কোন যাত্রী থেকে ৫০০ টাকা করেও নিচ্ছে এসব পুলিশ সদস্যরা।

অবৈধ ভাবে যাত্রী পারাপার, ইন্ডিয়া থেকে আসা মসলা থেকে শুরু করে বিভিন্ন অপকর্মের সাথে জড়িত এসব পুলিশ সদস্যরা তাদের ডিউটি বা সরকারের আইনকে তোয়াক্কা না করেই নিজেদের ইচ্ছা মত অবৈধ ভাবে টাকা আয়ের কারখানা বানিয়ে রেখেছে এই জংশনকে।

যাত্রীগণ তাদের গন্তব্যস্থানে যাওয়ার জন্য টিকেট না পেয়ে যখন পুলিশ সদস্যদের কাছে সাহায্যের জন্য যায় , তখন প্লাটফর্মে ডিউটিরত অবস্থায় থানা পুলিশ সদস্যরা তাদের কে টাকা দিলে সিলেটের বিভিন্ন জায়গায় পার করে দেওয়ার নাম করে হাতিয়ে নেয় টাকা। কিন্তু, যাত্রীরা পুলিশকে কি মনে করা টাকা দিচ্ছে তাও কিন্তু রহস্যই রয়ে গেলো। টিকেট ছাড়া যাত্রীরা কি করে পার হচ্ছে ট্রেনের টিটিই বা কি করে? তাদের নজরে কি আসেনা? এই ভাবে প্রতিদিনই লাকসাম জংশন দিয়ে পার হচ্ছে দেড় থেকে ২ শতাধিক যাত্রী।

প্লাটফর্মে অবস্থিত এই পুলিশ সদস্যদের কেউ কেউ বলে সাংবাদিক কে গ্রেফতার ও করতে পারে এবং প্লাটফর্মে সাংবাদিকের কি কাজ বলেও প্রশ্ন ছুঁড়ে দিচ্ছেন কিছু পুলিশ সদস্য।

এই দিকে লাকসাম জিআরপি থানার অফিসার ইনচার্জ নাজিম উদ্দিন জানান, আপনি কি প্লাটফর্ম ছাড়া অন্য কোথায়ও সাংবাদিকতা করেন না? শুনলাম আপনি প্লাটফর্ম ছাড়া অন্য কোথায়ও সাংবাদিকতা করেন না। ঠিক আছে আমি দেখতেছি বলে লাইন কেটে দিলেন এই অফিসার।

জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিনের এমন কথায় কি বুঝা যাচ্ছে তা বাংলাদেশ সরকারের মাননীয় রেলপথ পথ মন্ত্রনালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজনের দৃষ্টি আকর্ষন করা হলো যে, এই ভাবে টাকার বিনিময়ে যাত্রী পারাপার করছে লাকসাম জিআরপি থানার অসাধু কিছু পুলিশ কর্মকর্তা।

 

 

 

 

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০