January 30, 2023, 5:55 am

#
ব্রেকিং নিউজঃ
যুক্তরাষ্ট্র প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার রচিত “হৃদয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং শান্তিবৃক্ষ শেখ হাসিনা” দু’টি গ্রন্থের মোড়ক উন্মোচন।বনেকের উদ্যোগে ব্যাতিক্রমধর্মী শীতবস্ত্র বিতরণ।আ.লীগ জাতীয় পরিষদের সদস্য এম আলাউদ্দিন মিয়ার সুস্থ্যতা কামনায় মিলাদ মাহফিল।এলাকার প্রভাবশালীদের অত্যাচারে অতিষ্ঠ অসহায় একটি পরিবার।লাকসামে ৭টি বিদ্যালয়ে ইংরেজি ভার্সন উদ্বোধন এবং ইমামদের সাথে বৈঠক করলেন এলজিআরডি মন্ত্রী।কুমিল্লায় এমপি সীমার শীতবস্ত্র বিতরণ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা।সাতকানিয়া সরকারি কলেজের ব্যাচ’৯৯ পুণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত।কুমিল্লায় আর্তমানবতার সেবায় নেয়ামতউল্লাহ ফাউন্ডেশনের আত্ব প্রকাশ।ক্ষতবিক্ষত মরদেহে নির্যাতনের ছাপ স্পষ্ট! মামলা না নিয়ে উল্টো হুমকি।সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।

লক্ষ্মীপুরে গোফরান স্মৃতি পাঠাগারে বিজয় দিবস উদযাপন ও শিক্ষার্থীদের সংবর্ধনা।

মোঃ ইসমত দ্দোহা, স্টাফ রিপোর্টার :

লক্ষ্মীপুর সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের শিবপুর গ্রামে অবস্থিত “গোফরান স্মৃতি পাঠাগারে মহান বিজয় দিবস -২০২২ উদযাপিত হয়েছে, পাশাপাশি এসএসসি ও সমমান পরীক্ষা -২০২২ উর্ত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

মোঃ ইসমত দ্দোহা ‘র সভাপতিত্বে ও পাঠাগারের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনের সন্চালনায় (গত ১৮.১২.২০২২ ইং রবিবার সন্ধ্যায়) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাঠাগারের প্রধান উপদেষ্টা রাজনীতিবিদ সাবেক চেয়ারম্যান চন্দগন্জ থানা আওয়ামী লীগ এর সহ – সভাপতি এম ছাবির আহমেদ।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, এটা আমার নিজের জন্মস্হান, আমার পারিবারিক সমাজ এলাকা আমি শুরু থেকেই এই পাঠাগারের সাথে আছি, এখনো আছি আগামীদিনেও পাঠাগারের উন্নয়নে সর্বাত্মকভাবে সহযোগিতা করে যাবো।পাশাপাশি স্হানীয় বিওশালী যারা আছেন তাদের প্রতিও আহবান জানাচ্ছি এই পাঠাগারের শিক্ষা – সংস্কৃতি ‘র উন্নয়নে এগিয়ে আসার জন্য। আগামীদিনে আরও বড় পরিসরে অনুষ্ঠান আয়োজন করার ও আশ্বাস দেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ব্যবসায়ী ও সমাজ সেবক জনাব আবদুল মতিন, আবদুল আজিজ বাহার পাটওয়ারী প্রবাসী ও সমাজসেবক,আইয়ুব আলী মেম্বার স্মৃতি পাঠাগারের সভাপতি লিয়াকত আলী মাস্টার, চন্দগন্জ প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক ইব্রাহিম খলিল মন্জু ও প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মো : আলাউদ্দিন, মানবাধিকার কর্মী সায়েদুর রহমান পিন্টু, পাঠাগারের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: আলমগীর হোসেন, সাধারণ পরিষদের সদস্য লোকমান হোসেন ও সহ – দপ্তর সম্পাদক হাসান মারুফ ।

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষায় উর্ত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়ার পাশাপাশি বিজয় দিবস উপলক্ষে আয়োজিত ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণও করা হয় বিজয়ীদের মাঝে।

২০১৮ সালে প্রতিষ্ঠিত “গোফরান স্মৃতি পাঠাগার ” জাতীয় পর্যায়ের সকল অনুষ্ঠান উদযাপনের পাশাপাশি নিয়মিত ভাবেই স্হানীয় পর্যায়ে পাঠাগারে ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে। বর্তমানে পাঠাগারে ১২০০/ কপি বই প্রয়োজনীয় আসবাবপত্র ও বিনোদনের মাধ্যম টেলিভিশনসহ প্রয়োজনীয় উপকরণ বিদ্যমান আছে। স্হানীয় জনসাধারণ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা এই পাঠাগারের নিয়মিত পাঠক ও উন্নয়ন সহযোগিতা করে আসছে নিয়মিতভাবে।

উল্লেখ্য, পাঠাগারের উদ্যোক্তা সাংবাদিক মো : ইসমত দ্দোহা তার প্রয়াত পিতা জনাব আবদুল গোফরান মিয়া,র স্মৃতি ও সামাজিক শিক্ষা – সংস্কৃতি ‘র উন্নয়নের লক্ষ্য নিয়ে এই পাঠাগার প্রতিষ্ঠা করেন। ব্যক্তিগত জীবনে জনাব আবদুল গোফরান মিয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলেন, ১৯৯২ সালের ৬’ই জুন শিবপুর ওনার নিজ বাড়িতে মৃত্যবরণ করেন।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১