January 28, 2023, 10:48 am

#
ব্রেকিং নিউজঃ
সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে ৭ তম শ্রেণীর ছাত্র মাহীন কে পিটিয়ে আহত করল কারা ?নিখোঁজ সংবাদ😥সোনারগাঁয়ে আশা রিয়ারচর নাশকতা মামলার আসামীরা জামিনে এসে অস্ত্রের মহড়া এলাকাবাসী আতঙ্কে।ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপদ অভিবাসন ও পুনরেকত্রীকরণ বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়।কুমিল্লায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।পেকুয়ায় গলা কেটে টমটম নিয়ে যাওয়ার সময় ডাকাত আটক।চন্দ্রগঞ্জ বাজার বণিক কল্যাণ সমিতি নির্বাচন-২০২৩ ১৮টি পদে প্রার্থী ২৭ জন, ৭টিতে একক প্রার্থী।

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে সরকার কাজ করছে : এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে সরকার কাজ করছে:এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম

এম এ কাদের অপু/ জহিরুল ইসলামঃ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানী ঢাকার জলাবদ্ধতা দীর্ঘদিনের একটি সমস্যা । এ সমস্যা নিরসনে সরকার কাজ করছে।
জলাবদ্ধতা সমস্যা বর্তমানে যথেষ্ঠ কমে এসেছে উল্লেখ করে তিনি বলেন, ‘দায়িত্ব নিয়ে সবাই কাজ করলে এ সমস্যা থেকে আমরা পুরোপুরি বের হয়ে আসতে পারবো।’

এলজিআরডি মন্ত্রী সোমবার বিকেলে রাজধানীর রমনায় বাঙলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের (আইইবি) সেমিনার কক্ষে আইইবি’র ঢাকা কেন্দ্রের উদ্যোগে আয়োজিত ‘ঢাকা মহানগরীর জলাবদ্ধতার কারণ ও তা নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ” শীর্ষক সেমিনারে এসব কথা বলেন ।

সেমিনারে বক্তারা তারা বলেন, ঢাকা মহানগরীর জলাবদ্ধতার জন্য কারিগরী ও প্রাতিষ্ঠানিক কারণ ছাড়াও দেশের আর্থ-সামাজিক অবস্থা দায়ী। তারা বলেন, এ অবস্থার উত্তরণে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাধ্যমে একটি রেগুলেটরী ফ্রেমওয়ার্ক করে দিলে বিভিন্ন দপ্তর/সংস্থার মধ্যে সমন্বয় সহজ হবে।

আমরা মনে করি, সমস্যার প্রকৃতির উপর নির্ভর করে সমাধানের ওপর জোর দিলে উক্ত সমস্যা সমাধান করা সম্ভব ।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১