November 30, 2022, 8:45 pm

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।

রাজধানীতে জঙ্গি আস্তানায় র‍্যাবের অভিযানে নিহত ২, আটক ৪

রাজধানীর বসিলার মেট্রো হাউজিংয়ের একটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযানে কমপক্ষে দুজন নিহত হয়েছে। ঘটনাস্থলে তিনটি পা দেখা গেছে। এখনও আস্তানায় আগুন জ্বলছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

বেনজীর আহমেদ বলেন, ‘রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানায় বিস্ফোরণে সেখানে থাকা সন্দেহভাজনদের মরদেহ ছিন্নভিন্ন হয়ে পড়েছে। তবে যে নমুনা মিলেছে, তাতে অন্তত দুজনের মরদেহ সেখানে রয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

বসিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা পরিদর্শন শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। তিনি বলেন, বাংলাদেশে কেউ জঙ্গিবাদে জড়ালে ছাড় দেয়া হবে না।

বেনজীর আহমেদ বলেন, নিহত জঙ্গিদের তিনটি পায়ের নমুনা পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, দুজন নিহত হয়েছেন। ফরেনসিক পরীক্ষায় বোঝা যাবে কয়জন নিহত হয়েছেন।

র‌্যাবের মহাপরিচালক, বাড়ির মালিক জানিয়েছেন, বাসাটি চলতি মাসের ১ তারিখে ভাড়া নেন নিহত ব্যক্তিরা। তবে ভাড়া দেয়ার সময় তাদের কাছ থেকে জাতীয় পরিচয়পত্রের কোনো কপি নেয়া হয়নি। আরও জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক ও তত্ত্বাবধানকারীকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, গতকাল রাতে বাড়ির তত্ত্বাবধানকারীকে র‌্যাব বাড়িটি থেকে বের করার সময় র‌্যাবকে লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছোড়া হয়।

নিহত ব্যক্তিরা জঙ্গি। তবে তারা কোন সংগঠনের সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি বলেও জানান র‌্যাবের ডিজি।

এর আগে সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০টার দিকে বাড়িটির ভেতর র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল ও ডগ স্কোয়াড প্রবেশ করে। ভেতরে অবিস্ফোরিত বোমা আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

র‍্যাবের মিডিয়া উইং মুফতি মাহমুদ জানান, সোমবার (২৯ এপ্রিল) ভোর ৫টার দিকে এ অভিযান শুরু হয়। বাড়িটির ভেতর দুই-তিনজন ‘জঙ্গি’ নিহত হয়েছেন বলে ধারণা করছি।

তিনি জানান, বিস্ফোরণের শব্দ পাওয়ার পর পর বাড়িটি ড্রোনের মাধ্যমে পর্যবেক্ষণ করছে র‌্যাব। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিকসহ চারজনকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, জায়গাটিতে বোমা নিষ্ক্রিয়করণ দল তল্লাশি চালাচ্ছে। সেখানে আরও কিছু অবিস্ফোরিত আইইডি থাকার আশঙ্কা রয়েছে।

উল্লেখ্য, সোমবার (২৯ এপ্রিল) ভোর রাত সাড়ে ৩টা থেকে বসিলার মেট্রো হাউজিংয়ের বাড়িটি ঘিরে রাখা হয়। ভিতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১