January 17, 2021, 5:25 am

#
ব্রেকিং নিউজঃ
গৌরীপুর পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে প্রার্থীদের জরিমানা।সিরাজগঞ্জ ৫ উপজেলায় পৌর নির্বাচন সম্পন্ন।পরিকল্পনা মন্ত্রণালয়ের গবেষণা সহায়তা পেলেন কুবি শিক্ষক।বেলকুচি পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী সাজ্জাদুল হক রেজা নির্বাচিত।সিরাজগঞ্জ জেলায় পরাজিত কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের হামলায় বিজয়ী কাউন্সিলর তারিকুল ইসলাম (৪৫) নিহত।কুমিল্লায় মাতৃভূমি ফাউন্ডেশনের উদ্ধোগে মেহমান আপ্যায়ন।পায়ে হেটে ১৫০ কি.মি.পথ পাড়ি দিলেন কিশোর কুমার।আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ, নিহত ১ বিদ্রোহী প্রার্থী কাদেরসহ গ্রেফতার ২৬গৌরীপুরে এলজিএসপি’র প্রকল্পে লুটপাটের মহোৎসব, নেই তদারকি সংশ্লিষ্ঠদের।চৌদ্দগ্রামে স্কুল ছাত্রী ছয় মাসের অন্তঃসত্তা, ধর্ষক গ্রেফতার।

যৌতুক নয়; দেনমোহর পরিশোধ করেই বিয়ের আসরে হাফেজ অহিদুর রহমান।

যৌতুক নয়; দেনমোহর পরিশোধ করেই

বিয়ের আসরে হাফেজ অহিদুর রহমান।

মোঃ আবুল কালাম, লাকসাম:
 বর্তমানে যৌতুকের অভিশাপে সমাজ  যখন কলুষিত ঠিক তখনই দেনমোহরের টাকা পরিশোধ করেই বিয়ের আসরে বসলেন হাফেজ অহিদুর রহমান। ঘটনাটি ঘটেছে, লাকসাম পৌর শহরের রাজঘাট এলাকায়। শুক্রবার (২০ নভেম্বর) বাদ আসর রাজঘাট জামে মসজিদে এ নবদম্পতির বিয়ে সম্পন্ন হয়।
জানা গেছে, রাজঘাট এলাকায় বাড়ি করে পরিবার নিয়ে বসবাস করছেন, কাতার প্রবাসী মোঃ ইউনুছ মিয়া। তার পৈত্রিক নিবাস উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের কামড্যা গ্রামে। তিন মেয়ে এক ছেলের মধ্যে দ্বিতীয় কন্যা শামসুন্নাহার। পারিবারিকভাবে দেখাশোনার মাধ্যমে কনে শামসুন্নাহার ও বর হাফেজ অহিদুর রহমানের বিয়ের দিন তারিখ ঠিক হয় ২০ নভেম্বর শুক্রবার।
বর হাফেজ অহিদুর রহমান জানান, চার ভাই এক বোনের মাঝে তিনি সবার ছোট। তিনি মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের গজরাপাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। পড়াশোনার পাশাপাশি তিনি কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকায় একটি কনফেকশনারী দোকান পরিচালনা করেন।
তিনি জানান, ইসলামী শরীয়তে যৌতুক নিষিদ্ধ; উপরন্তু দেনমোহর পরিশোধ করা ফরজ। তাই আমাদের বিয়ের ৩ লাখ ৩৩ হাজার টাকা দেনমোহরের মধ্যে ১ লাখ টাকা নগদ ও বাকি ২ লাখ ৩৩ হাজার টাকা ইসলামী ব্যাংকের মুদারাবা সঞ্চয়ী হিসাবের মাধ্যমে পরিশোধের ব্যবস্থা নিচ্ছি।
এ সময় তিনি যৌতুক পরিহার করে শরীয়ত মতে দেনমোহর পরিশোধের মাধ্যমে বিয়ে সম্পন্ন করার জন্য যুব শ্রেণীর প্রতি আহ্বান জানান।
বিয়েতে বর ও কনে পক্ষের আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১