April 14, 2021, 4:01 am

#
ব্রেকিং নিউজঃ
চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশনের জরুরী সভা অনুষ্ঠিত.সাপাহার সদর ইউনিয়নে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতে বাড়ি বাড়ি মাস্ক বিতরণ।রমজান আসার আগেই চট্টগ্রাম শপিং কমপ্লেক্সে ক্রেতাদের ভিড়।সাংবাদিক নিয়োগ নীতিমালা নেই বলেই জনকন্ঠ রক্ত ঝড়ালো: বিএমএসএফ।মামুনুল হকের আরেক ‘প্রেমিকা’র সন্ধান।গার্মেন্টস খোলা রাখার দাবি জানান পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএশীঘ্রই মুক্তি পাচ্ছে ‘আতেঁল প্রেমিক’চৌদ্দগ্রামে নারায়নপুর প্রবাসী সমিতির উদ্যোগে গরীব ও অসহায় মানুষের মাঝে নগদ টাকা ও ইফতার সামগ্রী বিতরণ।করোনা সচেতনতায় স্বাস্থ্য সামগ্রী বিতরণ।চট্টগ্রাম পটিয়া সাংবাদিক কাদের কে হত্যার চেষ্টায় সাংবাদ সম্মেলন অনুষ্ঠিত।

যৌতুক নয়; দেনমোহর পরিশোধ করেই বিয়ের আসরে হাফেজ অহিদুর রহমান।

যৌতুক নয়; দেনমোহর পরিশোধ করেই

বিয়ের আসরে হাফেজ অহিদুর রহমান।

মোঃ আবুল কালাম, লাকসাম:
 বর্তমানে যৌতুকের অভিশাপে সমাজ  যখন কলুষিত ঠিক তখনই দেনমোহরের টাকা পরিশোধ করেই বিয়ের আসরে বসলেন হাফেজ অহিদুর রহমান। ঘটনাটি ঘটেছে, লাকসাম পৌর শহরের রাজঘাট এলাকায়। শুক্রবার (২০ নভেম্বর) বাদ আসর রাজঘাট জামে মসজিদে এ নবদম্পতির বিয়ে সম্পন্ন হয়।
জানা গেছে, রাজঘাট এলাকায় বাড়ি করে পরিবার নিয়ে বসবাস করছেন, কাতার প্রবাসী মোঃ ইউনুছ মিয়া। তার পৈত্রিক নিবাস উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের কামড্যা গ্রামে। তিন মেয়ে এক ছেলের মধ্যে দ্বিতীয় কন্যা শামসুন্নাহার। পারিবারিকভাবে দেখাশোনার মাধ্যমে কনে শামসুন্নাহার ও বর হাফেজ অহিদুর রহমানের বিয়ের দিন তারিখ ঠিক হয় ২০ নভেম্বর শুক্রবার।
বর হাফেজ অহিদুর রহমান জানান, চার ভাই এক বোনের মাঝে তিনি সবার ছোট। তিনি মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের গজরাপাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। পড়াশোনার পাশাপাশি তিনি কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকায় একটি কনফেকশনারী দোকান পরিচালনা করেন।
তিনি জানান, ইসলামী শরীয়তে যৌতুক নিষিদ্ধ; উপরন্তু দেনমোহর পরিশোধ করা ফরজ। তাই আমাদের বিয়ের ৩ লাখ ৩৩ হাজার টাকা দেনমোহরের মধ্যে ১ লাখ টাকা নগদ ও বাকি ২ লাখ ৩৩ হাজার টাকা ইসলামী ব্যাংকের মুদারাবা সঞ্চয়ী হিসাবের মাধ্যমে পরিশোধের ব্যবস্থা নিচ্ছি।
এ সময় তিনি যৌতুক পরিহার করে শরীয়ত মতে দেনমোহর পরিশোধের মাধ্যমে বিয়ে সম্পন্ন করার জন্য যুব শ্রেণীর প্রতি আহ্বান জানান।
বিয়েতে বর ও কনে পক্ষের আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০