January 30, 2023, 4:41 am

#
ব্রেকিং নিউজঃ
এলাকার প্রভাবশালীদের অত্যাচারে অতিষ্ঠ অসহায় একটি পরিবার।লাকসামে ৭টি বিদ্যালয়ে ইংরেজি ভার্সন উদ্বোধন এবং ইমামদের সাথে বৈঠক করলেন এলজিআরডি মন্ত্রী।কুমিল্লায় এমপি সীমার শীতবস্ত্র বিতরণ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা।সাতকানিয়া সরকারি কলেজের ব্যাচ’৯৯ পুণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত।কুমিল্লায় আর্তমানবতার সেবায় নেয়ামতউল্লাহ ফাউন্ডেশনের আত্ব প্রকাশ।ক্ষতবিক্ষত মরদেহে নির্যাতনের ছাপ স্পষ্ট! মামলা না নিয়ে উল্টো হুমকি।সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে ৭ তম শ্রেণীর ছাত্র মাহীন কে পিটিয়ে আহত করল কারা ?

মালয়েশিয়া থেকে আগত ১৩ মেট্রিক টন মিয়াদোর্ত্তীণ ফুচকা জব্দ।

চট্টগ্রাম বন্দরে মালয়েশিয়া থেকে আগত ১৩ মেট্রিক টন মিয়াদোর্ত্তীণ ফুচকা জব্দ।

মাহিন উদ্দিনঃ চট্টগ্রাম
মালয়েশিয়া থেকে আসা চট্টগ্রাম বন্দরে মেয়াদোত্তীর্ণ ১৩ টন কাঁচা ফুচকার একটি চালান জব্দ করেছে চট্টগ্রাম কাস্টম হাউস।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) কাস্টমসের প্রিভেন্টিভ টিম।চট্টগ্রাম বন্দরের এনসিটি নেভাল ইয়ার্ডে কাঁচা ফুচকার চালানটি আসার পর ১০ মাস আগে এর মেয়াদ শেষ হওয়ার প্রমাণ পায় কাস্টমসের প্রিভেন্টিভ টিম।
কায়িক পরীক্ষা শেষে কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম এসব কাঁচা ফুচকা মেয়াদোত্তীর্ণ বলে প্রতিবেদন দেওয়ার পর চালানটি জব্দ করা হয়।

চট্টগ্রাম কাস্টমস হাউসের উপ-কমিশনার মো. নুরউদ্দিন মিলন বলেন, ১৩ টন ফুচকার সবই মেয়াদোত্তীর্ণ। আমদানি নীতি আদেশ অনুযায়ী এ চালান খালাসযোগ্য নয়। এসব ফুচকা বাজারে গেলে জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি হতে পারে। এসব ফুচকা নিয়ম অনুযায়ী ধ্বংস করা হবে।’

তিনি জানান, যশোরের কাঁঠালিয়ার মেসার্স হাসান ব্রাদার্সের নামে চালানটি চট্টগ্রাম বন্দরে আসে। এটি খালাসের দায়িত্বে ছিল সিঅ্যান্ডএফ এজেন্ট কুমিল্লা শিপিং। গোপন সংবাদের ভিত্তিতে চালানটি কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) টিম পরীক্ষা করে দেখেন। কায়িক পরীক্ষায় অংশ নেন সহকারী রাজস্ব কর্মকর্তা রাসেল মাহমুদ জুয়েল ও মো. নুরুজ্জামান সবুজ।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১