January 30, 2023, 4:54 am

#
ব্রেকিং নিউজঃ
এলাকার প্রভাবশালীদের অত্যাচারে অতিষ্ঠ অসহায় একটি পরিবার।লাকসামে ৭টি বিদ্যালয়ে ইংরেজি ভার্সন উদ্বোধন এবং ইমামদের সাথে বৈঠক করলেন এলজিআরডি মন্ত্রী।কুমিল্লায় এমপি সীমার শীতবস্ত্র বিতরণ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা।সাতকানিয়া সরকারি কলেজের ব্যাচ’৯৯ পুণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত।কুমিল্লায় আর্তমানবতার সেবায় নেয়ামতউল্লাহ ফাউন্ডেশনের আত্ব প্রকাশ।ক্ষতবিক্ষত মরদেহে নির্যাতনের ছাপ স্পষ্ট! মামলা না নিয়ে উল্টো হুমকি।সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে ৭ তম শ্রেণীর ছাত্র মাহীন কে পিটিয়ে আহত করল কারা ?

মালদ্বীপের প্রেসিডেন্টকে মোদীর ব্যাট উপহার

নরেন্দ্র মোদী দ্বিতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর প্রথম বিদেশ সফরে প্রতিবেশী মালদ্বীপে গিয়ে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহকে একটি ক্রিকেট ব্যাট উপহার দিয়েছেন।
শনিবার দ্বিপাক্ষিক বৈঠকের পর ভারতীয় ক্রিকেট দলের সদস্যদের স্বাক্ষর করা ক্রিকেট ব্যাটটি সোলিহর হাতে তুলে দেন মোদী, জানিয়েছে এনডিটিভি।

মালদ্বীপে ক্রিকেটের প্রসারের জন্য এবং দেশটিতে ক্রিকেটের বিকাশ ঘটিয়ে প্রেসিডেন্ট সোলিহর ইচ্ছার পূর্ণতা দিতে ভারত সাহায্য করবে বলে জানিয়েছেন মোদী।

এক টুইটে তিনি বলেছেন,“ক্রিকেটের মাধ্যমে সংযুক্ত! আমার বন্ধু, প্রেসিডেন্ট সোলিহ ক্রিকেটের দারুণ ভক্ত, তাই তাকে আমি একটি ক্রিকেট ব্যাট উপহার দিয়েছি যেটিতে সিডব্লিউসি২০১৯ এ খেলারত টিম ইন্ডিয়ার স্বাক্ষর রয়েছে।”

ভারত মালদ্বীপের ক্রিকেট খেলোয়াড়দের প্রশিক্ষণে সাহায্য করছে ও তাদের প্রয়োজনীয় মান অর্জনে সহায়তা করছে বলে বৃহস্পতিবার নয়া দিল্লিতে এক সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

ভারত মালদ্বীপের অনুরোধে সাড়া দিয়ে দ্বীপ দেশটিতে একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণও করে দিবে বলে ওই সংবাদ সম্মেলনে ভারতের পররাষ্ট্র সচিব বিজয় গোখলে জানিয়েছেন।

মালদ্বীপের ক্রিকেটারদের প্রশিক্ষণ দিতে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআইয়ের সঙ্গে কাজ করছে বলেও জানিয়েছেন তিনি।

জনগণের সঙ্গে জনগণের সম্পর্ক দৃঢ় করতে মোদী ক্রিকেট কূটনীতিকে বেছে নিয়েছেন বলে এনডিটিভিকে জানিয়েছে কয়েকটি সূত্র। দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করতেই মালদ্বীপে মোদীর দুই দিনের এ সফর বলে জানিয়েছেন তারা।

এপ্রিলে প্রেসিডেন্ট সোলিহ বেঙ্গালুরুতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একটি ম্যাচ দেখার পর মালদ্বীপে ক্রিকেট টিম গড়ে তোলার আগ্রহ প্রকাশ করেছিলেন এবং এ বিষয়ে ভারতের সাহায্য কামনা করেছিলেন।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১