July 4, 2022, 9:39 pm

#
ব্রেকিং নিউজঃ
ভালো থাকা By নিপা সিকদার!আওয়ামী লীগের প্রতিষ্টা বার্ষিকী ও পদ্মা সেতুর উদ্বোধনীতে – সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ।সৌদি আরবের রিয়াদে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন।বকশীগঞ্জে তিন বছরেও গ্রেফতার হয়নি ধর্ষক মিনার, স্কুল ছাত্রীর পড়া লেখা বন্ধ।পেকুয়ায় মৎস্য অফিসের অভিযানে চিংড়ি রেণু, বেহুন্দি জাল জব্দ ও জরিমানা আদায়।কুমিল্লা জেলার শ্রেষ্ঠ সার্কেল মুহিতুল।“কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান।আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী ও পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন।বকশীগঞ্জের সাধুরপাড়ায় বন্যার্ত এলাকায় ত্রাণের চাল বিতরণ।যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ জনের মৃত্যু।

মনোহরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবায় এক নতুন দিগন্ত: একদিনে চার অপারেশন।

আবদুল বাকী মিলনঃ

কুমিল্লার প্রত্যন্ত অঞ্চল মনোহরগঞ্জ উপজেলায় আধুনিক চিকিৎসাসেবা নিশ্চিতকরণ ও সকল শ্রেণি-পেশার মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবার এক নতুন দিগন্তের সূচনা হয়েছে। স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনায় দরিদ্র জনগোষ্ঠীর বিনামূল্যে যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিত করতে সম্প্রতি এ স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল অপারেশন থিয়েটার উদ্বোধন, আধুনিক সরঞ্জামাদি সংযোজন ও সিজারিয়ান অপারেশন চালু করা হয়। ফলে প্রত্যন্ত অঞ্চলে জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে যথাযথ চিকিৎসাসেবা।

দীর্ঘ প্রতীক্ষার পর মনোহরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবায় এই নতুন দিগন্তের সূচনায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় জনসাধারণ। গত রবিবার মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে সফলভাবে চারটি অপারেশন সম্পন্ন করা হয়। সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তান প্রসব করেন স্থানীয় বাসিন্দা লিপি আক্তার ও কমলা বেগম। এর পাশাপাশি আরিফুর রহমান ও মফিজুর রহমান নামের স্থানীয় দুই বাসিন্দার এপেন্ডিক্স ও হার্নিয়া অপারেশন করা হয়। বিনামূল্যে চিকিৎসাসেবা পেয়ে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামকে ধন্যবাদ জানিয়েছেন।
কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন ও ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরীর নির্দেশনা মোতাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ মল্লিকের তত্ত্বাবধানে সিজারিয়ান অপারেশনে নেতৃত্ব দেন গাইনি বিশেষজ্ঞ ডা. আসমা আক্তার, আবাসিক মেডিকেল অফিসার ডা. মেজবা উদ্দিন, জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া) ডা. এনামুল হক ভূঁইয়া তানভির, জুনিয়র কনসালটেন্ট (সার্জারি) ডা. বিপ্লব কুমার বর্মণ, মেডিকেল অফিসার ডা. মাহমুদা মুনমুন, ডা. আরিফুর রহমান প্রমুখ।
মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অগ্রযাত্রায় সার্বিক সহযোগিতা অব্যাহত রাখায় স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ মল্লিক বলেন, এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম মহোদয়ের সার্বিক সহযোগিতায় মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমরা চেষ্টা করছি জনসাধারণের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করতে। সিজারিয়ান অপারেশনের পাশাপাশি বিনামূল্যে হার্নিয়া ও এপেন্ডিক্সের অপারেশনও চালু রয়েছে। এ ছাড়াও আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪ ঘণ্টা বিনামূল্যে নরমাল ডেলিভারির ব্যবস্থা রয়েছে।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১