December 4, 2022, 7:19 pm

#
ব্রেকিং নিউজঃ
বরুড়ায় চাঁদা না দেয়ায় সৌদি প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা! আশংকাজনক অবস্থায় কুমেকে ভর্তি।নিউ মিলিনিয়াম স্টুডেন্টস কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশন বড় হরিপুর, বরুড়া, কুমিল্লা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত।মুসলিম হেলফেনর ও সোশ্যাল এইড এর উদ্যোগে হতদরিদ্র ৬০০ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরন।সিরাজগঞ্জের এনায়েতপুরে প্রতিবন্ধী দিবসে প্রচেষ্টার র‌্যালী।ফুটবল যুদ্ধে ইরানকে হারিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র।খালেদ বিন ওয়ালিদ আলবি ফুল ব্রাইট স্কলার্শীপে ইউনিভার্সিটি অব আরিজোনায় পড়বে।চৌদ্দগ্রামে ব্যাটমিন্টন খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে ১ কিশোর নিহত।চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনের প্রথম বর্ষপূতি উপলক্ষে জনসভা।লক্ষ্মীপুরে নিসচা ‘র প্রতিষ্ঠাবার্ষীকী পালিত ও উপহার বিতরণ।মহেশপুর শ্যামকুড়ে আন্তঃ সীমান্ত মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত।

ব্যর্থ লেখা ……….নিপা সিকদার

ব্যর্থ লেখা
নিপা সিকদার

একসময় নেশা নিয়ে সাহিত্যের পাতায় আমি অনেক লেখালেখি করেছি। আমার ধারনা ছিলো একজন লোক খারাপ পথে চলে গেলে সমাজ আত্মীয় সবাই তাকে ধিকৃত জানায়।
আমি সমাজকে আত্মীয়-পরিজনদের আহবান জানিয়েছিলাম ওদের ধিক্কার না জানিয়ে ওদের ভালোবাসা দাও আস্তে আস্তে তারা ঠিক সঠিক পথে ফিরে আসবে।
আমার পরীক্ষা চালাতে নিজে এক নেশাটির দায়িত্ব নিয়েছিলাম।তাকে এ পথ হতে ফিরিয়ে আনতে অনেক চেষ্টায় ব্যর্থ/হাদিস কোরআন মায়া-মমতা শাসন চোখের জল কোন কিছুতে কমতি ছিলোনা,তাও একবিন্দু তাকে তার পথ হতে ফিরাতে পারিনি। আমি আফসোস করছি নাহ্ আমার সেই ধারণা ভুল ছিলো আমার সেই আহবান ভুল ছিলো।
আজ আমার বড্ড ঐশীর কথা মনে পরছে।
বেচারি আদর্শ পিতামাতার একমাত্র সন্তান আদরে আদরে বন্ধু বানধবের আড্ডায় সে কখন নেশায় পা বাড়িয়েছে বখাটে পথ বেছে নিয়েছে তা কেউ জানেনা।যখন বাবা মা বুঝতে পারে তার সন্তানের এহেন দশা তখন তারা সঠিকত্ব পথে ফিরিয়ে আনতে চায়। কিন্তু সন্তান তখন হায়নাদের তালিকায় নাম লেখায় পরবর্তী সে সন্তানে হাতে নির্মম ভাবে মৃত্যু হতে হয় বাবা মায়ের। যে একবার খারাপ পথ বেছে নেয় তাকে সঠিক পথে ফিরিয়ে আনা যায়না।একজন নেশাটা লোকের কাছে মা বাবা ভাই বোন মায়া মমতার কোন মূল্য নেই।তাদের ভালো করার একমাত্র সঠিক ডোজ হলো হাত পা বেধে বন্দি জেলখানায়।.. (নিপা)

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১