December 8, 2022, 11:36 pm

#
ব্রেকিং নিউজঃ
পূবাইল থানা আওয়ামী লীগের শান্তি মিছিল অনুষ্ঠিত।রেলওয়ের নতুন মহাপরিচালক কামরুল আহসান।আনন্দ টেলিভিশনের প্রতিনিধির উপর হামলা ও রশি দিয়ে বেঁধে রাখার হুমকি।১২ঘন্টার ব্যবধানে তিতাসে আবারো খুন//গলা ও হাতের রগ কেটে হত্যা করে বৃদ্ধাকে।কুমিল্লার বিদায়ী ডিসির সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়।চৌদ্দগ্রামে উপজেলা জামায়াতের আমিরসহ গ্রেপ্তার ২০ব্রাহ্মণপাড়া সীমান্তে মাদকের ডেরায় টাস্কফোর্সের সাড়াশি অভিযান! গাঁজা ফেন্সিডিল বিয়ার উদ্ধার, আটক ১, পলাতক ১)চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা।ঝিনাইদহ মহেশপুরে ৬ হাজার কৃষককে দেওয়া হলো সরকারের বিনা মুল্যের সার ও বীজ।ঝিনাইদহ মহেশপুরে ককটেল ও পেট্রোল বোমা উদ্ধার।

বুড়িচংয়ের ময়নামতিতে পবিত্র রমজানেও জমজমাট মাদকের হাট

বুড়িচংয়ের ময়নামতিতে পবিত্র রমজানেও জমজমাট মাদকের হাট

মহিউদ্দিন আনন্দ টিভি।
পুলিশের চোখ ফাঁকি দিয়ে কুমিল্লার বুড়িচংয়ের পশ্চিমাঞ্চলের নিমসার সহ হোসেনপুর, ডাকলাপাড়া, সৈয়দপুর, কালাকচুয়া মৈশান বাড়ি, ফরিজপুর ও ময়নামতির ঝুমুর এলাকায় অবাধে বিচরণ করে নির্বিঘ্নে প্রকাশ্যে ইয়াবা ও মাদকের ব্যবসায়ীরা তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে। একাধীক মাদক মামলার চিহ্নিত ইয়াবা কারবারি আরিফ, ইয়াকুব ও ইয়াবা সম্রাট নাছির। মাঝে মধ্যে পুলিশ সদস্যরা তাদের আটক করলেও কোন অদৃশ্য উপায়ে কিংবা আবার অল্প কয়েকদিনেই তারা জামিনে এলাকায় ফিরে প্রকাশ্যে আবারো চালাচ্ছে এই মাদকের কারবার। পবিত্র এ মাহে রমজান মাসেও তাদের এ মাদকের ব্যবসা চলছে জমজমাট।
জানা যায়, ইয়াবা পাচার ও প্রতিরোধে কুমিল্লা জেলা পুলিশ সহ আইন শৃঙ্খলা বাহিনী জেলায় সর্বোচ্চ সতর্কতা জারি করলেও সুফল আসছে না। যেন নিরাপত্তার সাথে পাল্লা দিয়ে প্রশাসনের চোখ ফাঁকি দিয়েই বাড়ছে ইয়াবা ও মাদকের কারবার। রমজানের প্রথম দিনও ইউনিয়নের বিভিন্ন এলাকা ডাকলা পাড়া, কাবিলা, কালাকচুয়া, সৈয়দপুর, নিমসারসহ বিভিন্ন এলাকা থেকে অটোরিকশা, প্রাইভেটকার, মটরসাইকেল যোগে দিবালোকে এসে প্রকাশ্যেই কিনে নিচ্ছে ইয়াবা ফেন্সিডিল । সৈদয়পুর ও ডাকলা পাড়া এলাকার ইয়াবা কারবারি আরিফ, ফরিজপুর এলাকার কপু মিয়া (কফিল উদ্দিন) ও ময়নামতির মাদক সম্রাট নাছির সহ এলাকায় চিহ্নিত ডিবি পুলিশের সোর্স হিসেবে পরিচিত কয়েকজনের স্বজন ও ঘনিষ্ঠজনদের ইয়াবা ও মাদক কেনাবেচার স্পষ্টগুলো বন্ধ করতে প্রশাসনের সদয় দৃষ্টি আকর্ষণ করেন সচেতন এলাকাবাসী। বুড়িচংয়ের ময়নামতি এলাকার যুব ও তরুণ সমাজকে রক্ষার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ইয়াবা ব্যবসায়ীদের দ্রুত গ্রেফতার করার জন্য দাবী জানান এলাকাবাসী।
স্থানীয়রা বলছেন, বিশেষ করে পুলিশ প্রশাসন সহ আইন প্রয়োগকারী সংস্থা সদস্যরা এই মাদক ব্যবসায়ীদের প্রতিরোধে ১০০ ভাগ আন্তরিক ও আপোষহীন হয়ে কাজ করলে, তবেই ইয়াবা ব্যবসা প্রতিরোধ করা সম্ভব। অপরদিকে পুলিশ বলছে তারা মাদক চোরাচালান প্রতিরোধে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিয়মিত অভিযান পরিচালনা করছে। মাঝে মধ্যে দুই এক জন পুলিশের হাতে আটক হলেও কোন না কোন ভাবে ছাড়া পেয়ে পুনারায় ব্যাবসায় বহাল তবিয়তে। কোর্ট জামিন দিলে পুলিশের আর কি করর আছে মন্তব্য পুলিশের।
তবে এলাকায় দাপটের সাথে ঘুরে বেড়ানো এসব মাদক কারবারিদের সাথে সোর্স ও কিছু অসাধু আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের সক্রিয় চলাফেরা ও যোগাযোগ ও রয়েছে। এছাড়া ময়নামতি ইউনিয়নের ঘোষনগরের পুরোনো মাদক সম্রাট মনা, শানু, কফিল উদ্দিন (কপু), আরিফ, ইয়াকুব, নাছির, সহ এসব মাদক ব্যবসায়ীদের অনেকেই জামিনে বাড়িতে ফিরে প্রকাশ্য মাদক ব্যবসায় লিপ্ত রয়েছে। সরাসরি বা গোপনে প্রতিবাদ করলেই সোর্সদের দিয়ে মাদকের মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি ধমকি সহ নানা হয়রানীর সম্মুখীন হওয়ার ভয়ে প্রতিবাদ করতে ভয় পায় স্থানীয় সচেতন মহল।
ময়নামতির ইয়াবা ব্যবসায়ীদের কবল থেকে রক্ষা পেতে কুমিল্লা জেলা পুলিশ সুপার ও প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন সচতন নাগরিক মহল ।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১