January 30, 2023, 5:02 am

#
ব্রেকিং নিউজঃ
এলাকার প্রভাবশালীদের অত্যাচারে অতিষ্ঠ অসহায় একটি পরিবার।লাকসামে ৭টি বিদ্যালয়ে ইংরেজি ভার্সন উদ্বোধন এবং ইমামদের সাথে বৈঠক করলেন এলজিআরডি মন্ত্রী।কুমিল্লায় এমপি সীমার শীতবস্ত্র বিতরণ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা।সাতকানিয়া সরকারি কলেজের ব্যাচ’৯৯ পুণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত।কুমিল্লায় আর্তমানবতার সেবায় নেয়ামতউল্লাহ ফাউন্ডেশনের আত্ব প্রকাশ।ক্ষতবিক্ষত মরদেহে নির্যাতনের ছাপ স্পষ্ট! মামলা না নিয়ে উল্টো হুমকি।সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে ৭ তম শ্রেণীর ছাত্র মাহীন কে পিটিয়ে আহত করল কারা ?

বিরামপুরে জাতীয় শিক্ষাক্রম প্রশিক্ষণের উদ্বোধন।

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বিরামপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় শিক্ষাক্রম রুপরেখা বিস্তরণ উপেজেলা পর্যায়ে শিক্ষক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ৯ টার দিকে বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের শ্রেণীকক্ষে জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ পাঁচ দিনব্যাপী উপজেলা পর্যায়ে শিক্ষক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

এসময় বিশেষ অতিথি হিসেবে পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, বিরামপুর সরকারি কলেজের (ভারঃ) অধ্যক্ষ অদৈত্য কুমার অপু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর আলম, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান হোসেন, একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম, ডিজিটাল টেকনোলজি বিষয়ের মাষ্টার ট্রেইনার মিজানুর রহমান মিজান, শ্যামল চন্দ্র সরকার, আশরাফুল আলম, বাংলা বিষয়ের মাষ্টার ট্রেইনার আঞ্জুমান আরা মিলি উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর আলম জানান, জাতীয় শিক্ষাক্রম রুপরেখা বিস্তরণ শিক্ষক প্রশিক্ষণ মাঠ পর্যায়ে শিখন-শেখানো কার্যক্রম পরিচালনা ও জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ বাস্তবায়নের জন্য এই শিক্ষক প্রশিক্ষণ ৬-৭ ও ১৩-১৫ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সেই সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনা, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায়বিচার, সাম্য, জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে ক্ষুধা-দারিদ্র মুক্ত ও ড়িজিটাল স্মার্ট বাংলাদেশ গড়াই নতুন কারিকুলামের মূল লক্ষ্য।

এসময় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, মাষ্টার ট্রেইনার, উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ ও মাদরাসা থেকে আগত প্রশিক্ষণার্থী শিক্ষক-শিক্ষিকা সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১