November 30, 2022, 8:46 pm

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।

বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন করল দক্ষিণখান থানা আওয়ামীলীগ

ইমরান হোসাইনঃ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়ানো, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আওয়ামীলীগ অফিস সহ সারাদেশে বড় সড়কগুলো সাজসজ্জা সহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। এছাড়া সারাদেশের দলীয় নেতাকর্মীরা ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দিনটি কাটিয়েছে।

মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী এ দলটির প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকায় শনিবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে দুই দিনব্যাপী কর্মসূচি শুরু হয়। কর্মসূচির পরিপ্রেক্ষিতে দক্ষিণখান থানা আওয়ামী লীগের বর্ণাঢ্য আয়োজনে পালিত হয় আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী। র‌্যালি ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানটি সম্পূর্ণ হয়। র‌্যালিটি হযরত শাহজালাল বিমান বন্দর পেরিয়ে জসিমউদ্দিন হয়ে কসাই বাড়ির মোড় হয়ে দক্ষিণ খান বাজারে দক্ষিণ খান থানা আওয়ামীলীগের পার্টি অফিসে যেয়ে শেষ হয়।

এ সময়ে ‘‘জয় বাংলা’’, ‘‘জয় বঙ্গবন্ধু,’’ ‘‘শুভ শুভ শুভ দিন আওয়ামী লীগের জন্মদিন’’ শ্লোগানে মুখরিত হয় সম্পূর্ণ র‌্যালিটি। কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ও বর্তমান প্রেসিডিয়াম সদস্য এ্যাড. সাহারা খাতুন এমপি, আরো উপস্থিত ছিলেন দক্ষিণখান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এ.কে.এম মাসুদুজ্জামান মিঠু, ৪৮ নং ওয়ার্ড কাউন্সিলর বুলবুল আহম্মেদ।

অনুষ্ঠানে থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ সহ আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীরা উপস্থিত ছিলেন।প্রধান অতিথির বক্তব্যে বলেন, আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

দক্ষিণখান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এ.কে.এম মাসুদুজ্জামান মিঠু বলেন, পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে আওয়ামী মুসলিম লীগ নামে এই দলের আত্মপ্রকাশ ঘটলেও পরে শুধু আওয়ামী লীগ নাম নিয়ে অসাম্প্রদায়িক সংগঠন হিসেবে বিকাশ লাভ করে। প্রতিষ্ঠার পর থেকেই এ দেশে পাকিস্তানি সামরিক শাসন, জুলুম, অত্যাচার-নির্যাতন ও শোষণের বিরুদ্ধে সব আন্দোলন-সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছে এ দলটি।

তিনি আরো বলেন, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে হাতে হাত রেখে কাজ করতে হবে। এক কথায় বলতে গেলে পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে হাজার বছরের কাঙ্খিত বাঙ্গালী জাতির স্বাধীনতা লাভ সহ সকল মহতী অর্জনের নেতৃত্বে ছিল জণগনের প্রানপ্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ। যার মহানায়ক ছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বাঙ্গালী জাতির সমৃদ্ধ ভবিষ্যৎ রচনার আলোকোজ্জ্বল পথ তথা আর্থ সামাজিক উন্নয়ন সার্বিক মুক্তির লক্ষে কাজ করে চলেছেন। শুভ জন্মদিন বাংলাদেশ আওয়ামীলীগ। জয় বাংলা-জয় বঙ্গবন্ধু।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১