December 4, 2022, 6:11 pm

#
ব্রেকিং নিউজঃ
বরুড়ায় চাঁদা না দেয়ায় সৌদি প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা! আশংকাজনক অবস্থায় কুমেকে ভর্তি।নিউ মিলিনিয়াম স্টুডেন্টস কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশন বড় হরিপুর, বরুড়া, কুমিল্লা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত।মুসলিম হেলফেনর ও সোশ্যাল এইড এর উদ্যোগে হতদরিদ্র ৬০০ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরন।সিরাজগঞ্জের এনায়েতপুরে প্রতিবন্ধী দিবসে প্রচেষ্টার র‌্যালী।ফুটবল যুদ্ধে ইরানকে হারিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র।খালেদ বিন ওয়ালিদ আলবি ফুল ব্রাইট স্কলার্শীপে ইউনিভার্সিটি অব আরিজোনায় পড়বে।চৌদ্দগ্রামে ব্যাটমিন্টন খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে ১ কিশোর নিহত।চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনের প্রথম বর্ষপূতি উপলক্ষে জনসভা।লক্ষ্মীপুরে নিসচা ‘র প্রতিষ্ঠাবার্ষীকী পালিত ও উপহার বিতরণ।মহেশপুর শ্যামকুড়ে আন্তঃ সীমান্ত মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত।

ফেসবুক স্ট্যাটাস থেকে কুষ্টিয়ায় মানববন্ধন

ফেসবুক স্ট্যাটাস থেকে কুষ্টিয়ায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ।। সারা দেশে একের পর ধর্ষণের শিকার হচ্ছে শিশু শিক্ষার্থীসহ সব বয়সী নারীরা। কুষ্টিয়ায় গত এক মাসে আশংকাজনক হারে বেড়েছে ধর্ষণ ! এরই একপর্যায়ে গত রোববার কুষ্টিয়াতেই স্কুল ছাত্রীসহ ৩ জন ধর্ষণের শিকার হয়!এ সময় আমি ও সহকর্মী সাংবাদক অর্পণ মাহমুদ ধর্ষণ প্রতিরোধে মানববন্ধনের উদ্যোগ নেয়। সিদ্ধান্ত নেয় কেউ না এলেও আমরা দুজনেই ব্যানার হাতে দাঁড়িয়ে যাবো। সাথে সাথে ফেসবুকে স্ট্যাটাস দেয়। বন্ধরা সহমত জানাতে থাকে। সে অনুযায়ী

সোমাবার ( ২৯ এপ্রিল) বিকেল সাড়ে ৪ টায় কুষ্টিয়া থানা মোড়ে মানববন্ধনের ব্যানার নিয়ে দাঁড়িয়ে যায় আমরা কজন। এ সময় একে একে মানববন্ধনে কুষ্টিয়ার স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিক, রাজনৈতিক, ব্যবসায়ীসহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মিরা অংশ নেন।

এক ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, অপরাধীর পরিচয় অপরাধী। তাদের কোনো রাজনৈতিক পরিচয় থাকবে না। যারা রাজনৈতিক ছত্রছায়ার অপরাধ করে ছাড় পেয়েছে, তারাই আবার অপরাধের জন্ম দিয়েছে।
সামাজিক নিরাপত্তা, নারী ও শিশুদের প্রতি যৌন হয়রানি ও নির্যাতন বন্ধ এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে না পারায় বর্তমানে সারাদেশে ব্যধির মতো ধর্ষণ বাড়ছে বিশেষ করে কুষ্টিয়াতে আশংকাজনক হারে ধর্ষণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন বক্তরা।

বক্তরা আরো বলেন, আইনের ফাঁক ফোকরে অপরাধীদের বেরিয়ে যাবার প্রবণতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।
কারণ দেশে অপরাধীরা অপরাধ করে পার পেয়ে যায়। এ সময় তারা প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ মনিটরিং সেল গঠন করার জন্য সরকারের প্রতি দাবি জানান।
মানববন্ধনে সচেতন মহলের মধ্য থেকে বক্তব্য দেন- সাংবাদিক অর্পণ মাহমুদ, শাহরিয়া ইমন রুবেল, নাব্বির আল নাফিজ, সুজন কুমার কর্মকার, এস এম জামাল, কাজী সাইফুল, শরিফুল ইসলাম শরিফ, পরিবেশবিদ শাহাবুদ্দিন মিলন, নুরুজ্জামান বিশ্বাস জনি, বিশিষ্ট ব্যবসায়ী রাসেল পারভেজ, প্রমুখ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, সাংবাদিক কহিনুর ইসলাম, এস আই সুমন, কিরন, মানিক আশরাফুল প্রমুখ।

মানববন্ধনে সচেতন মহলের সদস্যরা অংশগ্রহণ করে।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১