January 28, 2023, 9:49 am

#
ব্রেকিং নিউজঃ
সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে ৭ তম শ্রেণীর ছাত্র মাহীন কে পিটিয়ে আহত করল কারা ?নিখোঁজ সংবাদ😥সোনারগাঁয়ে আশা রিয়ারচর নাশকতা মামলার আসামীরা জামিনে এসে অস্ত্রের মহড়া এলাকাবাসী আতঙ্কে।ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপদ অভিবাসন ও পুনরেকত্রীকরণ বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়।কুমিল্লায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।পেকুয়ায় গলা কেটে টমটম নিয়ে যাওয়ার সময় ডাকাত আটক।চন্দ্রগঞ্জ বাজার বণিক কল্যাণ সমিতি নির্বাচন-২০২৩ ১৮টি পদে প্রার্থী ২৭ জন, ৭টিতে একক প্রার্থী।

ফেসবুকে ভাইরাল হওয়া ‘নতুন মোটরযান আইন’টি গুজব

ফেসবুকে ভাইরাল হওয়া ‘নতুন মোটরযান আইন’টি গুজব

,০১ সেপ্টেম্বর, ২০১৯
ফেসবুকে ভাইরাল হওয়া ‘নতুন মোটরযান আইন’টি গুজব
ফেসবুকে ভাইরাল হওয়া ‘নতুন মোটরযান আইন’। ছবি: সংগৃহীত

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০১৯’ এবং এর আওতায় বিভিন্ন অপরাধের শাস্তির বিধান উল্লেখ করে একটি পোস্ট ভাইরাল হওয়ার ঘটনা ঘটেছে। রবিবার এ সম্পর্কে সেতু মন্ত্রণালয়ের উপতথ্য প্রধান আবু নাছের টিপু স্বাক্ষরিত একটি তথ্য বিবরণীতে সেটিকে গুজব বলে উল্লেখ করা হয়। তথ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত এই তথ্য বিবরণীতে মোটরযান আইন নিয়ে গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হয়।

এতে বলা হয়েছে, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০০৯-এর আওতায় বিভিন্ন অপরাধের শাস্তির বিধান উল্লেখ করে একটি স্বার্থান্বেষী মহল অপপ্রচার ও গুজব প্রচার করছে। প্রকৃতপক্ষে, সড়ক পরিবহন সেক্টরে ‘নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০১৯’ নামে কোন আইন বাংলাদেশে নেই।

তথ্য বিবরণীতে আরও বলা হয়, ২০১৮ সালে জাতীয় সংসদে পাশ হওয়া সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ অংশীজনদের সঙ্গে আলোচনা করে বিধিমালা প্রণয়নের কাজ করছে। ‘নতুন মোটরযান আইন (সংশোধনী) ২০১৯’ এবং অপরাধের শাস্তির বিধান বিষয়ক তথ্য সম্পূর্ণ অপপ্রচার ও গুজব। এ অপপ্রচার ও গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ জনগণের প্রতি আহ্বান জানায়

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১