December 1, 2022, 7:46 am

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।

পাকিস্তানে ৫৮ ঘণ্টা বন্দির পর ভারতে অভিনন্দন

ডেস্ক সংবাদ:  নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে হামলা চালানোর সময় ভূপাতিত হওয়া ভারতের যুদ্ধবিমানের আটক পাইলট অভিনন্দন ভার্থামানকে ‘শান্তির নিদর্শন’ হিসেবে ফিরিয়ে দিয়েছে পাকিস্তান।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, স্থানীয় সময় রাত সাড়ে নয়টার দিকে সীমান্তে দেখা গেছে সেই দৃশ্য। ফিরে এসেই অভিনন্দন বলেছেন, দেশে ফেরত এসে ভালো লাগছে।

এর আগে অভিনন্দনকে ফিরিয়ে দিতে পাকিস্তান কর্তৃপক্ষ শুক্রবার সকালে ইসলামাবাদ থেকে সড়কপথে তাকে লাহোরে নিয়ে যায়। সেখান থেকেই তাকে নেওয়া হয় ওয়াগা-আতারি সীমান্তে।

বিকাল সাড়ে চারটা নাগাদ পাকিস্তানি সেনাবাহিনীর একটি গাড়িবহরে করে ওয়াগায় পৌঁছানোর পর অভিনন্দনের ডাক্তারি পরীক্ষা করে তাকে ভারতের কাছে হস্তান্তর করা হয়।

ছেলেকে আনতে ওয়াগা সীমান্তে সকালেই পৌঁছান অভিনন্দনের বাবা অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল এস বর্তমান এবং মা শোভা বর্তমান। ভারতীয় বিমান এবং সেনা বাহিনীর শীর্ষ কর্মকর্তারাও সীমান্তে পৌঁছান। অভিনন্দনের দেশে ফেরাকে ঘিরে চূড়ান্ত সতর্কতা জারি করা হয় সেখানে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার অভিনন্দনের প্রশংসা করে বলেন, প্রত্যেক ভারতীয়ের গর্ব করা উচিত যে বাহাদুর উইং কম্যান্ডার অভিনন্দন তামিলনাড়ুর ছেলে।

তিনি আরও বলেন, গত কয়েকদিনের ঘটনাবলী আমাদের জাতিকে একে অপরের আরও কাছে এনেছে। দেশ যেভাবে আমাদের সশস্ত্র বাহিনীকে সমর্থন করেছে তা অসাধারণ এবং এজন্য আমি প্রতিটি ভারতীয় নাগরিককে কুর্নিশ করছি।

এর আগে পাকিস্তানি সুপারসনিক বিমান এফ-১৬ এর আক্রমণে ভারতীয় পাইলটের নিয়ন্ত্রণে থাকা মিগ ২১ যুদ্ধ বিমান বিধ্বস্ত হয়।

এ সময় এফ-১৬ বিমান থেকে ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন প্যারাসুটের মাধ্যমে নিচে নামতে গিয়ে প্রবল বাতাসে পাকিস্তানের কাশ্মীরে অঞ্চলে নামেন বলে দাবি করে ভারতীয় সংবাদ মাধ্যম। পরে তিনি পাকিস্তানি নিরাপত্তাবাহিনীর হাতে বন্দি হন।

এর পর অভিনন্দনের একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তানের আইএসপিআর। পরে ভারত সরকার এক বিবৃতিতে তাকে দ্রুত এবং নিরাপদে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানায়।

এ বার্তার পর পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয় প্রথমে জানায়, অভিনন্দনকে ফিরিয়ে দিলে যদি সংঘাত এড়ানো যায় তাহলে তারা তাকে ফেরত দেবে।

পরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও শান্তির বার্তা দিতে পাইলটকে শুক্রবারেই মুক্তি দেওয়ার ঘোষণা দেন।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১