February 7, 2023, 5:05 pm

#
ব্রেকিং নিউজঃ
তেপান্তর গ্রুপ-এর ১৮তম বর্ষে পদার্পণ।বুড়িচংয়ে একই দিনে মাদ্রাসা শিক্ষকসহ ৩জনের আত্মহত্যা!কুমিল্লা বরুড়া উপজেলা উন্নয়ন সমিতির উদ্যোগে সহস্রাধিক শিক্ষার্থীদের মধ্যে খাবার ও কলম বিতরণ।চট্টগ্রাম আবাহনীকে ২ – ০ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস।আগামী জাতীয় নির্বাচনে কুমিল্লার সব আসনেই একাধিক মনোনয়নপ্রত্যাশী।এতিম গৌরাঙ্গ (১০) কে পিটিয়ে মারাত্মক আহত করলো প্রধান শিক্ষক মতিয়ার।ঝিনাইদহের হরিণাকুন্ডুতে হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদন্ড।চন্দ্রগঞ্জে প্রয়াত আ.লীগ নেতাদের স্মরণে শোকসভা।সংসদ সদস্য ও আওয়ামীলীগ নেতা মোসলেম উদ্দিন আহমেদ-এর মূত্যুতে যুক্তরাষ্ট্র প্রবাসীদের শোক প্রকাশ।তিতাসে সাবেক প্রধানমন্ত্রীর এপিএস মতিন খানের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন।

না ফেরার দেশে চলে গেলেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহী রাজিউন) |
জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ মারা গেছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

এর আগে গত ২৬ জুন থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন এরশাদ।

১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি রংপুর জেলায় দিনহাটায় জন্মগ্রহণ করেন জাপা চেয়ারম্যান। ১৯৫০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি স্নাতক ডিগ্রি লাভ করেন। ১৯৫২ সালে পাকিস্তান সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। ১৯৬০ – ১৯৬২ সালে তিনি চট্টগ্রাম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কেন্দ্রে অ্যাডজুট্যান্ট হিসেবে কর্মরত ছিলেন।

১৯৬৬ সালে কোয়েটার স্টাফ কলেজ থেকে স্টাফ কোর্স সম্পন্ন করেন এরশাদ। ১৯৬৮ সালে তিনি শিয়ালকোটে ৫৪ ব্রিগেডের মেজর ছিলেন। ১৯৬৯ সালে লেফটেন্যান্ট কর্নেল হিসেবে পদোন্নতি লাভের পর ১৯৬৯-১৯৭০ সালে ৩য় ইস্ট বেঙ্গল রেজিমেন্ট-এর অধিনায়ক ও ১৯৭১ – ১৯৭২ সালে ৭ম ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এর অধিনায়ক হিসেবে কর্মরত ছিলেন।

এ এম
সাবেক রাষ্ট্রপতি এরশাদ আর নেই
ঢাকা : সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ আর নেই। রোববার (১৪ জুলাই) সকালে তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে রোববার (১৪ জুলাই) সকাল ৭টা ৪৫ মিনিটে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

রক্তে হিমোগ্লোবিন ও লিভারে দীর্ঘদিনের সমস্যার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বুধবার (২৬ জুন) সিএমএইচ-এ ভর্তি হন এরশাদ। সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

এর আগে রোববার (৩০ জুন) সন্ধ্যা ৬টার দিকে বনানীতে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে এরশাদের ছোট ভাই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের বলেন, ‘দেশে এরশাদের যে চিকিৎসা চলছে, তাতে আমরা সন্তুষ্ট। আশা করি, শিগগিরই তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।’

উন্নত চিকিৎসার জন্য এরশাদকে দেশের বাইরে নিয়ে যাওয়া হবে কি না?— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেছিলেন, ‘তার যে শারীরিক অবস্থা, তাতে এখনই বিদেশে নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অসুস্থ হয়ে পড়েন হুসেইন মুহম্মদ এরশাদ। উন্নত চিকিৎসার জন্য গত বছর ১২ ডিসেম্বর সিঙ্গাপুরে নেওয়া হয় তাকে। ফলে জাতীয় নির্বাচনের প্রচারে অংশ নিতে পারেননি তিনি। নির্বাচনে জয়লাভের পর দেশে ফিরে শপথ নেন হুসেইন মুহম্মদ এরশাদ এবং একাদশ জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা নির্বাচিত হন। এরপর স্বাস্থ্যের অবনতি হলে গত ২০ জানুয়ারি ফের চিকিৎসা নিতে সিঙ্গাপুর যান তিনি। দেশে ফেরেন ৪ ফেব্রুয়ারি। এরপর থেকে সিএমএইচেই চিকিৎসা নিচ্ছিলেন এরশাদ।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮