May 17, 2022, 4:51 am

#
ব্রেকিং নিউজঃ
মক্কা আওয়ামী কমিউনিটির ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা এম এ করিম।মাহিঊল রেজা যুক্তরাষ্ট্রের ‘বুল্লিভার অ্যাওয়ার্ড’ জয় করলেন।কুমিল্লায় সংবাদিক ইমরুলের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচার ও হুমকী ধমকীর প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন।মেয়র যে-ই হোক না কেন, তাকে যেন সবাই সহযোগিতা করে- বিদায় মেয়র সাক্কু।রাঙ্গাবালীতে বন থেকে এক যুবকের লাশ উদ্ধার।চন্দ্রঘোনা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিলেন বিপ্লব মারমা।ময়মনসিংহে অবৈধ করাতকলে চলছে গাছ কর্তন।নিউইয়র্কের বাফেলো শহরে একটি সুপার মার্কেটে গুলিতে অন্তত ১০ জন নিহত।চৌদ্দগ্রামে টর্নেডোর আঘাতে মসজিদ-মাদরাসাসহ বাড়ীঘর লন্ডভন্ড।কাজিরবেড় ইউনিয়নে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত।

দাঙ্গাবাঁজদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে মুক্তিযোদ্ধা পরিবার।

দীন মোহাম্মদ আদিল, জামালপুর জেলা প্রতিনিধিঃ

দাঙ্গাবাঁজদের ভয়ে নিজ বাড়িঘর ছেড়ে এক সপ্তাহ যাবৎ
পালিয়ে বেড়াচ্ছে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার রামরামপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা শামসুল হকের পরিবার। দাঙ্গাবাজরা প্রকাশ্যে বীর মুক্তিযোদ্ধা শামসুল হকের পরিবারের লোকজনকে হত্যার হুমকি দিয়েছে। এ বিষয়ে বকশীগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা শামসুল হকের বড় ছেলে মিজানুর রহমান। বকশীগঞ্জ থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার বগারচর ইউনিয়নের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা শামসুল হক পরিবারের সাথে শামিউল হক গং এর পৈত্রিক সম্মপত্তি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এই দ্বন্দ্বকে কেন্দ্র করে শামিউল হক পরিবারের লোকজন একাধিকবার বীর মুক্তিযোদ্ধা শামসুল হক পরিবারের লোকজনের উপর হামলা করে। শামিউল হক পরিবারের লোকজনের দ্বারা নানাভাবে হয়রানির শিকার হয়ে আসছে বীর মুক্তিযোদ্ধা শামসুল হকের পরিবার। ৫ মে সর্ব শেষ হামলার শিকার হন। প্রতিপক্ষ শামিউল হকের লোকজন বীর মুক্তিযোদ্ধা শামসুল হকের সন্তান ও স্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকি দেন। এর পর থেকেই প্রতিপক্ষ শামিউল হকের লোকজনের ভয়ে নিজ বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে বীর মুক্তিযোদ্ধা শামসুল হক পরিবার। এক সপ্তাহ যাবত বাড়িতে যেতে পারছেনা বীর মুক্তিযোদ্ধা শামসুল হকের ছেলে মিজানুর রহমান ও তার স্বজনরা। কোন উপায় না পেয়ে বীর মুক্তিযোদ্ধা শামসুল হক পরিবারে বড় ছেলে মিজানুর রহমান বকশীগঞ্জ থানায় ১১ জনের বিরুদ্ধে লিখিতি অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন, রামরামপুর গ্রামের শামিউল হক, শাহজাদা, সেকান্দর আলী, লালকু মিয়া, মোতালেব হোসেন, পলাশ মিয়া, সুজন মিয়া ও লিপন মিয়া। এব্যাপারে বকশীগঞ্জ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির জানান, বকশীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড বিষয়টি সরেজমিনে পরিদর্শণ করেছে। ঘটনার সততারও প্রমান যথেষ্ট রয়েছে।
প্রশাসনিক সহাযতা না পেলে যে কোন সময় বড়ধরণের ক্ষতিগ্রস্ত হতে পারে মুক্তিযোদ্ধা শামসুল হকের পরিবার।
এব্যাপারে বকশীগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আলহাজ মফিজ উদ্দিন জানান, বিষয়টি খুবই ন্যাক্কার জনক। আমি তার তীব্র প্রতিবাদ ও অপরাধির শাস্তি দাবি করছি। মুক্তিযোদ্ধা পরিবারের নিরাপত্তার বিষয়ে
প্রশাসনের সহায়তা চাই।
এব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা জানান, বিষয়টি মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে কেউ জানাননি। তার পরেও খোজঁ খবর নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করা হবে।
বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ তরিকুল ইসলাম জানান, ঘটনা সত্য হলে লিখিত অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১