November 28, 2022, 7:07 pm

#
ব্রেকিং নিউজঃ
কাজীরবেড় গ্রামের সাবেক ইউপি সদস্য মফিজ মেম্বরের নেতৃত্বে জোরপূর্বক জমি দখলের অভিযোগ।অপতৎপরতার বিরুদ্ধে প্রয়োজনে কঠোর ব্যবস্থা -তথ্যমন্ত্রী।মওলানা আবদুল হামিদ খান ভাসানীর সরন সভা করেছে নিউইয়র্কে ভাসানী ফাউন্ডেশন।জয় হোক মরহুম আবুল হাশেম ভূঁইয়া’র ! শোকসভায় বক্তৃতার যবনিকায় ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়া।এফবিজেও’র সম্মাননা পদক পেলেন লায়ন এ জেড এম মাইনুল ইসলাম।এফবিজেও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত।ভারত থেকে স্বর্ণপদক অর্জন করলো শ্রীমঙ্গলের আবেদ আহমেদ।ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় দেখতে আম বাগানে হাজারো মানুষের ঢল।চাঁপাইনবাবগঞ্জে আমদানী ও রপ্তানী ব্যবসা সংক্রান্ত মতবিনিময় সভা।কুমিল্লা ইয়ামিন সুমনের আবারও বিপুল পরিমাণ মাদক উদ্ধার, গ্রেফতার-১

ঠাকুরগাঁওয়ে চা-শিল্পের বর্তমান প্রেক্ষাপট, ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয় বিষয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত।।।

ঠাকুরগাঁওয়ে চা-শিল্পের বর্তমান প্রেক্ষাপট, ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয় বিষয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত।।।

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের চা-শিল্পকে টিকে রাখতে বর্তমান প্রেক্ষাপট, ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয় বিষয়ে ঠাকুরগাঁওয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

০১ সেপ্টেম্বর (রোববার) দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাবে গ্রীন ফিল্ড টি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

গ্রীন ফিল্ড টি ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: ফয়জুল ইসলাম হিরু ঠাকুরগাঁওয়ের চা-শিল্পের বর্তমান পরিস্থিতি সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন। এ সময় তিনি বলেন গত ৩০ এপ্রিল থেকে চট্টগ্রামের নিলাম বাজারে চা-য়ের মারাত্তক দরপতন হয়েছে। ফলে কোম্পানীকে বিশাল অঙ্কের লোকসান গুনতে হয়েছে। এই প্রতিযোগীতামূলক বাজারে টিকে থাকতে হলে চা-য়ের গুনগতমান বাড়াতে হবে। চা-চাষীদের উদ্দেশ্যে বলেন গুনগতমান বাড়াতে হলে ৮-১০ দিনের মধ্যে চা উত্তোলন করতে হবে।

অপর দিকে এ ঘটনাকে কেন্দ্র করে একটি কু-চক্রী মহল বিভিন্ন ভাবে কোম্পানীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। ফলে কোম্পানির সুনাম নষ্ট হচ্ছে। এই কুচক্রীর মহলের বিরুদ্ধে চা-চাষীসহ সর্বস্থরের মানুষকে সচেতন থাকার আহবান জানান।

তিনি আরও বলেন এ বছরের শুরু থেকে ভারত হতে অবৈধ ভাবে বাংলাদেশের বিভিন্ন জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে চা প্রবেশ করছে। পাচারকৃত নিম্ন মানের চা বাজারে অবাধে বিক্রী হওয়ায় দেশে উৎপাদিত চায়ের চাহিদা ও দাম কমে গেছে। যার কারনে নিলাম বাজারে দরপতন ঘটেছে। ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার চা নিলাম বাজারে বিক্রয় হচ্ছে না। একদিকে চা শিল্প ক্ষতিগ্রস্থ হচ্ছে অপর দিকে কারখানা মালিক ও চা-চাষীরা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন ইন্দোনেশিয়ার টি বিষয়ক কনসালটেণ্ট মোশারফ হোসেন, প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারন সম্পাদক মিঠু সহ জেলার সকল সাংবাদিকগন।

বক্তারা বলেন ঠাকুরগাঁওয়ের চা শিল্পকে টিকে রাখতে হলে চা-চাষী এবং কোম্পানীর সমন্বয়ে কাজ করার আহবান জানান।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০