March 20, 2023, 1:28 pm

#
ব্রেকিং নিউজঃ
বুড়িচংয়ে সম্পত্তি বিরোধের জেরে ৫জনকে কুপিয়ে জখম; মামলা তুলে নিতে হুমকি।মহেশপুরে পুত্রের লাঠির আঘাতে পিতার মৃত্যু.জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন সাদিয়া ইসলাম: নড়াইল সদর।কুমিল্লায় নব-গঠিত কৃষক দলের আহবায়ক কমিটির পরিচয় সভা অনুষ্ঠিত।বাউফলে ডাকাত চিহ্নিত, মালামাল উদ্ধার হলেও প্রকাশ্যে ডাকাতদের চলাফেরা।ইশ্বরগঞ্জে ঘুমন্ত মা কে কুপিয়ে হত্যা, ঘাতক ছেলে আটক।কুমিল্লা মহানগর জাতীয়তাবাদী কৃষকদলের আহবায়ক কমিটি গঠন।কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে সময়ের আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।কুমিল্লা আর্দশ সদর উপজেলার ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের বিদায়ী শিক্ষার্থীদের দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।বরুড়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর নির্বাচন অফিস ভাঙচুর।

ঠাকুরগাঁওয়ে চা-শিল্পের বর্তমান প্রেক্ষাপট, ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয় বিষয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত।।।

ঠাকুরগাঁওয়ে চা-শিল্পের বর্তমান প্রেক্ষাপট, ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয় বিষয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত।।।

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের চা-শিল্পকে টিকে রাখতে বর্তমান প্রেক্ষাপট, ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয় বিষয়ে ঠাকুরগাঁওয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

০১ সেপ্টেম্বর (রোববার) দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাবে গ্রীন ফিল্ড টি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

গ্রীন ফিল্ড টি ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: ফয়জুল ইসলাম হিরু ঠাকুরগাঁওয়ের চা-শিল্পের বর্তমান পরিস্থিতি সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন। এ সময় তিনি বলেন গত ৩০ এপ্রিল থেকে চট্টগ্রামের নিলাম বাজারে চা-য়ের মারাত্তক দরপতন হয়েছে। ফলে কোম্পানীকে বিশাল অঙ্কের লোকসান গুনতে হয়েছে। এই প্রতিযোগীতামূলক বাজারে টিকে থাকতে হলে চা-য়ের গুনগতমান বাড়াতে হবে। চা-চাষীদের উদ্দেশ্যে বলেন গুনগতমান বাড়াতে হলে ৮-১০ দিনের মধ্যে চা উত্তোলন করতে হবে।

অপর দিকে এ ঘটনাকে কেন্দ্র করে একটি কু-চক্রী মহল বিভিন্ন ভাবে কোম্পানীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। ফলে কোম্পানির সুনাম নষ্ট হচ্ছে। এই কুচক্রীর মহলের বিরুদ্ধে চা-চাষীসহ সর্বস্থরের মানুষকে সচেতন থাকার আহবান জানান।

তিনি আরও বলেন এ বছরের শুরু থেকে ভারত হতে অবৈধ ভাবে বাংলাদেশের বিভিন্ন জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে চা প্রবেশ করছে। পাচারকৃত নিম্ন মানের চা বাজারে অবাধে বিক্রী হওয়ায় দেশে উৎপাদিত চায়ের চাহিদা ও দাম কমে গেছে। যার কারনে নিলাম বাজারে দরপতন ঘটেছে। ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার চা নিলাম বাজারে বিক্রয় হচ্ছে না। একদিকে চা শিল্প ক্ষতিগ্রস্থ হচ্ছে অপর দিকে কারখানা মালিক ও চা-চাষীরা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন ইন্দোনেশিয়ার টি বিষয়ক কনসালটেণ্ট মোশারফ হোসেন, প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাধারন সম্পাদক মিঠু সহ জেলার সকল সাংবাদিকগন।

বক্তারা বলেন ঠাকুরগাঁওয়ের চা শিল্পকে টিকে রাখতে হলে চা-চাষী এবং কোম্পানীর সমন্বয়ে কাজ করার আহবান জানান।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১