May 17, 2022, 5:11 am

#
ব্রেকিং নিউজঃ
মক্কা আওয়ামী কমিউনিটির ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা এম এ করিম।মাহিঊল রেজা যুক্তরাষ্ট্রের ‘বুল্লিভার অ্যাওয়ার্ড’ জয় করলেন।কুমিল্লায় সংবাদিক ইমরুলের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচার ও হুমকী ধমকীর প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন।মেয়র যে-ই হোক না কেন, তাকে যেন সবাই সহযোগিতা করে- বিদায় মেয়র সাক্কু।রাঙ্গাবালীতে বন থেকে এক যুবকের লাশ উদ্ধার।চন্দ্রঘোনা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিলেন বিপ্লব মারমা।ময়মনসিংহে অবৈধ করাতকলে চলছে গাছ কর্তন।নিউইয়র্কের বাফেলো শহরে একটি সুপার মার্কেটে গুলিতে অন্তত ১০ জন নিহত।চৌদ্দগ্রামে টর্নেডোর আঘাতে মসজিদ-মাদরাসাসহ বাড়ীঘর লন্ডভন্ড।কাজিরবেড় ইউনিয়নে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত।

জামালপুরে ‘গলুই’র সিনেমার প্রদর্শন বন্ধ করলো ডিসি।

দীন মোহাম্মদ আদিল, জামালপুর প্রতিনিধি।

জামালপুরে ‘গলুই’ সিনেমার প্রদর্শন বন্ধ করে দিয়েছেন জেলার ডিসি মুর্শেদা জামান। অনুমতির সময় অতিক্রান্ত হওয়ায় সিনেমার প্রদর্শন বন্ধ করে দেওয়া হয় বলে জানানো হয়।

জামালপুর শিল্পকলা একাডেমির নতুন অডিটোরিয়াম, জামালপুরের মাদারগঞ্জে নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটোরিয়াম, ইসলামপুরের ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়াম ও জামালপুর মীর্জা অডিটরিয়ামে এ সিনেমার প্রদর্শন চলছিলো।

এ বিষয়ে জামালপুর জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান জানান, অডিটরায়ামগুলো তো আর সিনেমার হল নয়। একটি নির্দিষ্ট সময় পর্যন্ত এর প্রদর্শনের অনুমতি ছিল। অনুমতির সময় অতিক্রান্ত হওয়ায় সিনেমার প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়েছে।

কেন বন্ধ করা হচ্ছে ‘গলুই’য়ের প্রদর্শনী? এ বিষয়ে সিনেমাটির নির্মাতা এস এ হক অলিক বলেন, ১৯১৮ সালের একটি পুরোনো আইনের দোহাই দিয়ে জামালপুরের ডিসি সিনেমাটির প্রদর্শনী বন্ধ করে দিচ্ছেন। ওই আইনে আছে, সিনেমা হল ব্যতীত অন্য কোথাও বাণিজ্যিকভাবে সিনেমা প্রদর্শন করা যাবে না। এখন দেখেন একমাত্র মেলান্দহ ছাড়া জামালপুরের আর কোথাও কোনো সিনেমা হল নেই। সিনেমাটি দেখানোর বিকল্প পথ হিসেবে আমরা অডিটরিয়ামগুলোকে বেছে নিয়েছিলাম। যেখানে প্রধানমন্ত্রী পর্যন্ত সিনেমা শিল্পকে সহায়তা করতে বলেছেন সেখানে জামালপুরের ডিসির এমন নির্দেশনায় আমরা সত্যিই হতবাক হয়েছি। ডিসির এমন অসহযোগিতা কাম্য নয়।

গ্রামীণ প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ‘গলুই’। এতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন অনুষঙ্গ তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে একটি সহজ-সরল প্রেম কাহিনী। এতে শাকিব অভিনয় করেছেন লালু চরিত্রে, আর তার বিপরীতে পূজা চেরী আছেন মালার ভূমিকায়।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১