July 4, 2022, 9:57 pm

#
ব্রেকিং নিউজঃ
ভালো থাকা By নিপা সিকদার!আওয়ামী লীগের প্রতিষ্টা বার্ষিকী ও পদ্মা সেতুর উদ্বোধনীতে – সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ।সৌদি আরবের রিয়াদে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন।বকশীগঞ্জে তিন বছরেও গ্রেফতার হয়নি ধর্ষক মিনার, স্কুল ছাত্রীর পড়া লেখা বন্ধ।পেকুয়ায় মৎস্য অফিসের অভিযানে চিংড়ি রেণু, বেহুন্দি জাল জব্দ ও জরিমানা আদায়।কুমিল্লা জেলার শ্রেষ্ঠ সার্কেল মুহিতুল।“কুমিল্লা-৩৫০০” এর সিলেট ও সুনামগঞ্জে ত্রান-সাহায্য প্রদান।আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী ও পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন।বকশীগঞ্জের সাধুরপাড়ায় বন্যার্ত এলাকায় ত্রাণের চাল বিতরণ।যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ জনের মৃত্যু।

জাভা প্রোগ্রামিংয়ে বাংলাদেশি হিসেবে প্রথম চ্যাম্পিয়ন বকশীগঞ্জের রোকন।

জামালপুর প্রতিনিধিঃ

জাভা প্রোগ্রামিংয়ে সারা পৃথিবীতে বাংলাদেশি হিসেবে প্রথম চ্যাম্পিয়ন হয়েছে আ.ন.ম. বজলুর রহমান রোকন। আ.ন.ম. বজলুর রহমান রোকন জামালপুরের বকশীগঞ্জ উপজেলার জানকীপুর মৃধাপাড়া গ্রামের বাসিন্দা। তিনি মরহুম কালা মিয়ার ছেলের ঘরের নাতি, আলী আকরাম হোসাইন ও রোকসানা পারভীনের বড় ছেলে। আ.ন.ম. বজলুর রহমান রোকন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইআইটি এর প্রথম ব্যাচের ছাত্র। স্কলারশিপ নিয়ে রোকন ও তার স্ত্রী রেহনুমা তাবাসসুম বর্তমানে কানাডায় পিএইচডি করছেন। আ.ন.ম. বজলুর রহমান রোকনের ছোট ভাই ও বোন সফটওয়্যার ইঞ্জিনিয়ার।
রোকনের বাবা আলী আকরাম হোসাইন এনজিও কর্মী ছিলেন। বর্তমানে চাকুরী ছেড়ে কৃষি কাজ করেন। মা রোকসানা পারভীন গৃহিনী।

আ.ন.ম. বজলুর রহমান রোকন শেরপুর দিশা প্রিপারেটরি স্কুল থেকে এসএসসি ও শেরপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইআইটি এর প্রথম ব্যাচের ছাত্র হিসেবে পড়া লেখা করেন। পরে তিনি শিক্ষক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। স্কলারশিপ নিয়ে রোকন ও তার স্ত্রী রেহনুমা তাবাসসুম বর্তমানে কানাডায় পিএইচডি করছেন। তিনি জাভা প্রোগ্রামিংয়ের অনেক বই এর লেখক।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১