December 1, 2022, 6:45 am

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।

চাঁপাইনবাবগঞ্জে অবৈধ বালু উত্তোলন বন্ধ ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন।

ফাহিম ফরহাদ, চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শ্রীরামপুর গ্রামের মহানন্দা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ ও বালু মহলের মিথ্যা মামলা থেকে নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্ত্বরে শ্রীরামপুর গ্রামের সর্বস্তরের জনগণের ব্যানারে এই মানববন্ধন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এ সময় ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন, শ্রীরামপুর পানি সমবায় সমিতির সভাপতি মো. আবু বাক্কার, মো. শরিফুল ইসলাম, গোলাম মর্তুজা, সাবরিনা আক্তার, শিউলী বেগমসহ গ্রামের গণমান্য ব্যক্তিবর্গ।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, সদর উপজেলার শ্রীরামপুর গ্রামের শ্রীরামপুর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি নামে একটি সেচ প্রকল্প আছে। যার মাধ্যমে ওই এলাকার শতশত মানুষ জীবিকা নির্বাহ করে। কিন্তু সেচ প্রকল্পের পশ্চিমে শ্রীরামপুর এলাকার সন্নিকটে মহানন্দা নদীতে দীর্ঘদিন ধরে ড্রেজার মেশিনের মাধ্যমে কতিপয় বালু খেকো অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।

যার কারণে এলাকার পানি সমবায় সমিতির নলকুপ, গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয়, কবরস্থানসহ অনেক কিছু ঝুঁকির মধ্যে রয়েছে। এতে করে শতশত মানুষ জীবিকা নির্বাহের সেচ প্রকল্প একদিকে যেমন ধ্বংশ হয়ে যাবে, অন্যদিকে গ্রামটিও নদীতে বিলিন হয়ে যাবার সম্ভাবনা রয়েছে। আর তাই অবিলম্বে বালু উত্তোলন বন্ধ করা দরকার বলে মনে করেন এলাকাবাসী।
তারা আরো বলেন, এলাকার কথা বিবেচনা করে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে অনুরোধ করলে বালু উত্তোলনকারীরা গ্রামের সহজ সরল যুবক বশির আহম্মেদকে মিথ্যা মামলার বেঁড়াজালে ফেললে পুলিশ তাকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।

আর তাই অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ, বশিরের নামে করা মিথ্যা মামলা প্রত্যাহার ও মামলা থেকে নিঃশর্ত মুক্তি দাবি করেন মানববন্ধনে আসা গ্রামবাসী। আর তা না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচী দেয়ার হুশিয়ারী দেন তারা

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১