November 30, 2022, 9:34 pm

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।

“চাঁদপুরে প্রচুর পরিমান নিষিদ্ধ পলিথিন, মেয়াদোত্তীর্ণ ও পচা চা পাতা উদ্ধার “

“চাঁদপুরে প্রচুর পরিমান নিষিদ্ধ পলিথিন, মেয়াদোত্তীর্ণ ও পচা চা পাতা উদ্ধার ”

শনিবার সকাল ৯ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর শহরের ট্রাকরোডের মস্তান বাড়ির একটি ঘর থেকে কোষ্টগার্ড,পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন, চাঁদপুর এর যৌথ অভিযানে ২০০০ কেজি নিষিদ্ধ পলিথিন, মেয়াদোত্তীর্ণ ও পচা ২০০ কেজি চা পাতা, বিভিন্ন ব্যান্ডের খালি প্যাকেট (প্রায় ৫০০ টি )যাতে এই চা পাতাগুলো ভরে নকল সীল দিয়ে বাজারে বিক্রির উদ্দেশ্যে রাখা মালামাল জব্দ করা হয়েছে । সাথে ২ জনকে আটক করা হয় ।

মোবাইল কোর্টের মাধ্যমে একজনকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন -১৯৯৫ এ ১০,০০০ টাকা, অপরজনকে পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৫০,০০০/ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস জেল প্রদান করা হয়েছে । জরিমানার টাকা তাৎক্ষণিক আদায় হয় । মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আবিদা সিফাত।

অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এ,এইচ,এম রাসেদ, কোষ্টগার্ড কমান্ডার জনাব আবদুল মালেক, কোষ্টগার্ড সদস্যবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।
জব্দকৃত পলিথিন বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে, চা পাতা ধ্বংস করা হয়েছে ।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১