January 30, 2023, 4:22 am

#
ব্রেকিং নিউজঃ
এলাকার প্রভাবশালীদের অত্যাচারে অতিষ্ঠ অসহায় একটি পরিবার।লাকসামে ৭টি বিদ্যালয়ে ইংরেজি ভার্সন উদ্বোধন এবং ইমামদের সাথে বৈঠক করলেন এলজিআরডি মন্ত্রী।কুমিল্লায় এমপি সীমার শীতবস্ত্র বিতরণ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা।সাতকানিয়া সরকারি কলেজের ব্যাচ’৯৯ পুণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত।কুমিল্লায় আর্তমানবতার সেবায় নেয়ামতউল্লাহ ফাউন্ডেশনের আত্ব প্রকাশ।ক্ষতবিক্ষত মরদেহে নির্যাতনের ছাপ স্পষ্ট! মামলা না নিয়ে উল্টো হুমকি।সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে ৭ তম শ্রেণীর ছাত্র মাহীন কে পিটিয়ে আহত করল কারা ?

চাঁদপুরের ধানের ন্যর্য মূল্যর দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ

চাঁদপুরের ধানের ন্যর্য মূল্যর দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ

রিয়াজ শাওনঃ

বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এর চাঁদপুর জেলা শাখা। ধানের ন্যর্য মূল্য দাবিতে ১৫ ই মে রোজঃ বুধবার  দুপুর ২ টায় চাঁদপুর শহরের কালিবাড়ি মসজিদের সামনে মানববন্ধন করেছে।
এতে অংশ নেন সংগঠনে প্রায় শতাধিক
কর্মীসহ নানা শ্রেনী পেশার মানুষ।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের অনেক নেতা কর্মী। তারা দাবি করেন” কৃষকরা মাথায় ঘাম পায়ে পেলে, ফসল উৎপাদন করে কিন্তু তারা আজ ফসলের ন্যর্যমূল্য পাচ্ছে না। এক মণ ধান উৎপাদনে খরচ হয় কৃষকের ৭০০-৮০০ টাকা কিন্তু একজন কৃষক এক মণ ধান বিক্রি করছেন ৫০০-৬০০ টাকা। এতে প্রতি মণ ধানে লস গুনতে হচ্ছে ২০০-৩০০ টাকা কৃষকদের। তাই কৃষকদের ন্যর্য মূল্য দিতে সরকারের প্রতি আহবান করেন বক্তৃতারা।

কৃষি প্রাধান দেশ বাংলাদেশ। আজ সেই কৃষকরাই মরতে বসেছে ফসল ফলিয়ে। সাম্প্রতিক সময়ে একজন কৃষক ধান ক্ষেতে আগুল লাগিয়ে দিয়েছেন শ্রমিক সংকট এবং ধানে ন্যর্যমূল্য না পাওয়া। এরপর থেকে সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় দৃশ্যটি নড়ে-চড়ে বসে সরকার বিভিন্ন মহল। দেশের সাধারণ মানুষের মাঝেও দেখায় যায় ক্ষোভ।

সরকার যদি কৃষকদের দিকে নজর না দেন তাহলে কৃষকরা ফসল ফলাতে অাগ্রহ হারিয়ে ফেলবেন বলে মনে করেন বিশিষ্টমহল। তাই সকল দাবি এই সমস্যা সমাধানের উদ্যোগ নিবে উপরিমহল।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১