January 30, 2023, 5:18 am

#
ব্রেকিং নিউজঃ
আ.লীগ জাতীয় পরিষদের সদস্য এম আলাউদ্দিন মিয়ার সুস্থ্যতা কামনায় মিলাদ মাহফিল।এলাকার প্রভাবশালীদের অত্যাচারে অতিষ্ঠ অসহায় একটি পরিবার।লাকসামে ৭টি বিদ্যালয়ে ইংরেজি ভার্সন উদ্বোধন এবং ইমামদের সাথে বৈঠক করলেন এলজিআরডি মন্ত্রী।কুমিল্লায় এমপি সীমার শীতবস্ত্র বিতরণ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা।সাতকানিয়া সরকারি কলেজের ব্যাচ’৯৯ পুণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত।কুমিল্লায় আর্তমানবতার সেবায় নেয়ামতউল্লাহ ফাউন্ডেশনের আত্ব প্রকাশ।ক্ষতবিক্ষত মরদেহে নির্যাতনের ছাপ স্পষ্ট! মামলা না নিয়ে উল্টো হুমকি।সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।

চট্টগ্রাম সিডিএ ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম সিডিএ ৫ জনের বিরুদ্ধে মামলা

মহিন উদ্দিন মিয়াজি :::চট্টগ্রাম

চট্টগ্রাম ইমারত নির্মাণ আইন লঙ্ঘনের অভিযোগে বায়েজিদ স্টিল মিল লিমিটেডের মালিক আবু বক্কর চৌধুরীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

অন্য আসামিরা হলেন- ভবনের নকশাকার মো. আবদুল্লাহ রুম্মান, প্রকৌশলী তানিয়া নাসরিন, আমির হোসেন ও মো. মুছা।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে সিডিএর স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরীর আদালতে মামলাটি দায়ের করে অথরাইজড বিভাগ। মামলা নম্বর-৪৫/১৯।
আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বলেন, নগরের কোতোয়ালী থানার কাজির দেউড়ি ১ নম্বর গলির এলাকায় খালের জায়গা দখল করে বিএস ৭৬ নম্বর দাগের জায়গার ওপর বায়েজিদ স্টিল মিল লিমিটেডের মালিক আবু বক্কর চৌধুরী ইমারত নির্মাণ লঙ্ঘন করে ভবন নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া যায়। অথরাইজড বিভাগ সরেজমিন তদন্ত করে অভিযোগের সত্যতা পায়। পরবর্তীতে ভবন মালিকসহ পাঁচজনকে আসামি করে মামলা দায়ের করে সিডিএ অথরাইজড বিভাগ। আসামিদের বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৮ এর ৪৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মো. ফয়েজ আরও বলেন, সিডিএর বিশেষ আদালত সোমবার বিকেলে সরেজমিন পরিদর্শন গিয়ে ভবনটির নির্মাণ কাজ বন্ধ করে দেন। পাশাপাশি ঘটনাস্থল থেকে আমির হোসেন নামে এক আসামিকে গ্রেফতার করেন। পরে জামিন আবেদন করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১