March 27, 2023, 6:47 am

#
ব্রেকিং নিউজঃ
বুড়িচংয়ে সম্পত্তি বিরোধের জেরে ৫জনকে কুপিয়ে জখম; মামলা তুলে নিতে হুমকি।মহেশপুরে পুত্রের লাঠির আঘাতে পিতার মৃত্যু.জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন সাদিয়া ইসলাম: নড়াইল সদর।কুমিল্লায় নব-গঠিত কৃষক দলের আহবায়ক কমিটির পরিচয় সভা অনুষ্ঠিত।বাউফলে ডাকাত চিহ্নিত, মালামাল উদ্ধার হলেও প্রকাশ্যে ডাকাতদের চলাফেরা।ইশ্বরগঞ্জে ঘুমন্ত মা কে কুপিয়ে হত্যা, ঘাতক ছেলে আটক।কুমিল্লা মহানগর জাতীয়তাবাদী কৃষকদলের আহবায়ক কমিটি গঠন।কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে সময়ের আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।কুমিল্লা আর্দশ সদর উপজেলার ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের বিদায়ী শিক্ষার্থীদের দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।বরুড়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর নির্বাচন অফিস ভাঙচুর।

চট্টগ্রাম রেলের ২ একর জায়গা কদমতলীতে বসতঘর দোকান পাট উচ্ছেদ।

চট্টগ্রাম রেলের ২ একর জায়গা কদমতলীতে বসতঘর দোকান পাট উচ্ছেদ।

মাহিন উদ্দিনঃ চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর কদমতলী বাটালীরোড এলাকার বয়লার কলোনী এলাকায় রেলের জায়গায় অবৈধ স্থাপনা অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।  এ সময় প্রায় দুই শতাধিক বসতঘর ও দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।
বুধবার (১৬ অক্টোবর) বিকেলে  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে কদমতলী এলাকার বাটালিরোড জামতলা বস্তি, বয়লার কলোনিসহ বেশকিছু এলাকায় রেলের জায়গায় দখল করে অবৈধ স্থাপনা বানিয়ে বাস করে আসছিল একটি মহল। সংশ্লিষ্ট প্রশাসনের নির্দেশনায় গত কদিন ধরেই এসব স্থাপনা ছেড়ে দেওয়ার মাইকিংসহ নানাভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করা হলেওকেউ সরেনি।

এদিকে আগাম কোনো নোটিশ ছাড়াই অভিযান চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বস্তিবাসীরা। তাদের অভিযোগ কোনো নোটিশ ছাড়াই অভিযান চালানো হয়েছে। এতে করে আমরা কোনো কিছু বের করতে পারিনি। আমরা দীর্ঘদিন যাবত এখানে বসবাস করছি। হঠাৎ করে উচ্ছেদ করলে আমরা কোথায় যাবো।

জানতে চাইলে বাংলাদেশ রেলের চট্টগ্রামের ভূ সম্পত্তি বিষয়ক বিভাগীয় কর্মকর্তা মাহবুবুল করিম বলেন, অভিযান অব্যাহত থাকবে। নোটিশ ও মাইকিং করেই অভিযান চালানো হয়েছে। অভিযানে ২ একর ২৭ শতক জায়গা উদ্ধার করা হয়েছে।

আরেক অভিযোগের বিষয়ে তিনি বলেন, রেলওয়ের জায়গার উপর গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। বন্দরের জায়গা সীমানা প্রাচীরে ঘেরা দেওয়া আছে। সীমানা প্রাচীরের বাহিরে যেখানে রেলওয়ের জায়গা আছে সেখানেই উচ্ছেদ করা হচ্ছে বলে জানান তিনি।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১