December 8, 2022, 11:31 pm

#
ব্রেকিং নিউজঃ
পূবাইল থানা আওয়ামী লীগের শান্তি মিছিল অনুষ্ঠিত।রেলওয়ের নতুন মহাপরিচালক কামরুল আহসান।আনন্দ টেলিভিশনের প্রতিনিধির উপর হামলা ও রশি দিয়ে বেঁধে রাখার হুমকি।১২ঘন্টার ব্যবধানে তিতাসে আবারো খুন//গলা ও হাতের রগ কেটে হত্যা করে বৃদ্ধাকে।কুমিল্লার বিদায়ী ডিসির সঙ্গে সাংবাদিকদের মতবিনিময়।চৌদ্দগ্রামে উপজেলা জামায়াতের আমিরসহ গ্রেপ্তার ২০ব্রাহ্মণপাড়া সীমান্তে মাদকের ডেরায় টাস্কফোর্সের সাড়াশি অভিযান! গাঁজা ফেন্সিডিল বিয়ার উদ্ধার, আটক ১, পলাতক ১)চাঁপাইনবাবগঞ্জ সাবেক এমপি ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের বাসভবনে হামলা।ঝিনাইদহ মহেশপুরে ৬ হাজার কৃষককে দেওয়া হলো সরকারের বিনা মুল্যের সার ও বীজ।ঝিনাইদহ মহেশপুরে ককটেল ও পেট্রোল বোমা উদ্ধার।

চট্টগ্রাম কাট্টলী ইয়ুথ কাউন্সিলের উদ্যেগে শিশুদের যৌন হয়রানি বন্ধের বিরুদ্ধে সংগঠনের যাত্রা শুরু

চট্টগ্রাম  কাট্টলী ইয়ুথ কাউন্সিলের উদ্যেগে শিশুদের যৌন হয়রানি বন্ধের বিরুদ্ধে সংগঠনের যাত্রা শুরু

মহিন উদ্দিন মিয়াজি ::চট্টগ্রাম

চট্টগ্রাম শিশুদের যৌন হয়রানি বন্ধের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলছে কাট্টলী ইয়ুথ কাউন্সিল সংগঠনটি। তাদের উদ্দেশ্য শিশুদের যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে “প্রোজেক্ট প্রতিরোধ” নামক একটি কর্মসূচী শুরু করেছে সামাজিক ও অরাজনৈতিক সংগঠন কাট্টলী ইয়ুথ কাউন্সিল।

ইয়ুথ কাউন্সিল সদস্যদের মন্তব্য দেশে ৬৪ জেলার মধ্যে যদি শিশুদের যৌনহয়রানি নিয়ে বিভিন্ন আঙ্গ সংগঠন কাজের মধ্যেমে পাশে গিয়ে দাঁড়ায় তাহলে আমাদের বাচ্চারা নিরাপদে থাকতো।

ইতোমধ্যে প্রোজেক্ট প্রতিরোধ সংগঠনে উদ্যেগে তারা ৩টি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাদ্রাসায় ৯৯০ জন শিশু শিক্ষার্থীকে যৌন হয়রানি প্রতিরোধে সচেতন করেছে।

এই কর্মসূচীর প্রতিটি কর্মশালায় কাট্টলী ইয়ুথ কাউন্সিল এর সদস্যদের সাথে ঘটে যাওয়া যৌন হয়রানির গল্প ও একটি পুতুলের সাহায্যে ভালো ও খারাপ স্পর্শ সম্বন্ধে শিশুদের অবগত করা হয়।

কোন কোমলমতি শিশুকেই যেন যৌন হয়রানির শিকার না হতে হয় তা নিশ্চিতে ভবিষ্যতে বিভিন্ন বিদ্যালয়ে এই বিষয়ে কার্যকরী ও দীর্ঘমেয়াদী কর্মশালা পরিচালনায় কাট্টলী ইয়ুথ কাউন্সিল কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য গত ৫ই জুলাই ২০১৯ তারিখে কাট্টলী এলাকার তরুণ সমাজকে সামাজিক কর্মকান্ডে নিয়োজিত করার মাধ্যমে তাদের বাস্তব জীবনভিত্তিক ব্যক্তিগত দক্ষতা বিকাশের উদ্দেশ্যে ও একটি শিক্ষামূলক আদর্শমানের পরিবেশ তৈরীর লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় কাট্টলী ইয়ুথ কাউন্সিল। এই উদ্দেশ্যকে সামনে রেখেই ইতোমধ্যে তারা শিশুদের স্বাস্থ্যবিধি, শিশুদের যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিরোধে সচেতনতা, সদস্যদের সংগঠন ব্যবস্থাপনা ও মানসিক স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছে।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১