January 28, 2023, 10:53 am

#
ব্রেকিং নিউজঃ
সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে ৭ তম শ্রেণীর ছাত্র মাহীন কে পিটিয়ে আহত করল কারা ?নিখোঁজ সংবাদ😥সোনারগাঁয়ে আশা রিয়ারচর নাশকতা মামলার আসামীরা জামিনে এসে অস্ত্রের মহড়া এলাকাবাসী আতঙ্কে।ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপদ অভিবাসন ও পুনরেকত্রীকরণ বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়।কুমিল্লায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।পেকুয়ায় গলা কেটে টমটম নিয়ে যাওয়ার সময় ডাকাত আটক।চন্দ্রগঞ্জ বাজার বণিক কল্যাণ সমিতি নির্বাচন-২০২৩ ১৮টি পদে প্রার্থী ২৭ জন, ৭টিতে একক প্রার্থী।

চট্টগ্রাম আগ্রাবাদ আলোচিত সেই জাম্বুরী মাঠ এখন দৃষ্টিনন্দন পার্ক!

চট্টগ্রাম আগ্রাবাদ আলোচিত সেই জাম্বুরী মাঠ এখন দৃষ্টিনন্দন পার্ক

চট্টগ্রাম প্রতিনিধি: মহিন উদ্দিন মিয়াজিঃ

জাম্বুরী মাঠ এ মাঠটি চট্টগ্রামের সবচেয়ে বড় মাঠ হিসিবে পরিচিত সবার কাছেই। নগরীর বানিজ্যিক এলাকা আগ্রাবাদ মোড়ের ৫০ গজ পেছনে অবস্হিত এই মাঠ নিয়ে কোলাহল সবার। এক সময় কিশোরদের খেলায় মেতে উঠতো পুরো মাঠ প্রাঙ্গণ ও চরমোনাইয়ের বিশাল মাহফিল আয়োজনের ব্যবস্থা হতো।

সেই জাম্বুরি মাঠ এখন হাসছে। সুউচ্চ ভবন থেকে তাকালে মনে হবে একজন মানুষ দুইহাত তুলে নাচছে। মাত্র ১৮ কোটি টাকায় জাম্বুরি মাঠকে চট্টগ্রামের সেরা পার্কে পরিণত করেছে গণপূর্ত বিভাগ।

এখন সেই জাু্ম্বুরী মাঠ জাম্বুরী উদ্যানে রুপান্তরীত হয়েছে। যা চট্টগ্রামবাসীর জন্য সুখবর।

জাম্বুরী পার্কটি গৃহায়ন ও গণপূর্তমন্ত্রণালয়নের নিজস্ব ১৮ কোটির ব্যায়বহুল অর্থায়নে সাড়ে ৮ একর জায়গা নিয়ে করা সুদৃশ্যা এই পার্কটিতে রয়েছে শারীরিক পরিচর্যা’র জন্য দুটি ওয়াকওকে ও তিন ফুট গভীর ২টি কৃত্রিম লেক,লেকে আছে প্রচুর মাছ ও পানির ফুয়ারা। রয়েছে ৪ টি গেইট সহ ৬ টি গণশৌচাগার। ও নানান বাহারী ফুলের সৌরভ।
আর রাত হলে ৫০০ এলইডি লাইটের সোভা পাবে পার্কটি।

জাম্বুরী পার্কটি গত ৮ সেপ্টেম্বরে ২০১৮ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন গণপূর্ত বিভাগ।

smart

সরেজমিনে দেখা যায়, জাম্বুরী পার্কে দূরদূরান্ত থেকে জন সারগম ব্যপক উপস্থিত হয় আবার কেউবা প্রিয়জনদের সাথে আড্ডায় মগ্ন। আর এই সুন্দর মুহুর্তটি কে ক্যামেরা বন্দি করছে অনেকেই।

জাম্বুরী পার্কে বন্ধুদের নিয়ে ঘুরতে আসা মোঃ কবির হোসেন ও মোস্তাক বলেন, পার্কটি অনেক সুন্দর করে সাজিয়েছে। যেখানে সপরিবার নিয়ে ঘুরাঘুরি করতে ব্যপক আনন্দ পায়,জাম্বুরী পার্কে নাই কোন ধরনের অনিয়ম অন্যায় অত্যাচার সর্বসাধারণের জন্য এই পার্কটি প্রতিদিন সকল ৬ হতে ১০ টা,বিকাল ৫টা হতে ৮ টা প্রর্যন্ত উন্মুক্ত থাকে।

পার্কটি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রি ইন্জিনিয়ার মোশাররফ হোসেন উদ্বোধন করেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তা।

পার্কটিতে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিতের জন্য একটি ঠিকাদারী নিরাপত্তা প্রতিষ্ঠানের ৫ জন কর্মী ও সম্পুর্ণ সিটিটিভি’র নিয়ণ্ত্রণে রয়েছে।

smart

এ ব্যাপারে দশনার্থীদের একটি দাবী সুন্দর এই পার্কটি যেন চট্টগ্রামের অন্য পার্কগুলোর মতো ময়লা আবর্জনা বা অবহেলার শিকার না হয় ও অপৃথিকর ঘটনা যাতে না গঠে

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১