February 7, 2023, 5:16 pm

#
ব্রেকিং নিউজঃ
তেপান্তর গ্রুপ-এর ১৮তম বর্ষে পদার্পণ।বুড়িচংয়ে একই দিনে মাদ্রাসা শিক্ষকসহ ৩জনের আত্মহত্যা!কুমিল্লা বরুড়া উপজেলা উন্নয়ন সমিতির উদ্যোগে সহস্রাধিক শিক্ষার্থীদের মধ্যে খাবার ও কলম বিতরণ।চট্টগ্রাম আবাহনীকে ২ – ০ গোলে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস।আগামী জাতীয় নির্বাচনে কুমিল্লার সব আসনেই একাধিক মনোনয়নপ্রত্যাশী।এতিম গৌরাঙ্গ (১০) কে পিটিয়ে মারাত্মক আহত করলো প্রধান শিক্ষক মতিয়ার।ঝিনাইদহের হরিণাকুন্ডুতে হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদন্ড।চন্দ্রগঞ্জে প্রয়াত আ.লীগ নেতাদের স্মরণে শোকসভা।সংসদ সদস্য ও আওয়ামীলীগ নেতা মোসলেম উদ্দিন আহমেদ-এর মূত্যুতে যুক্তরাষ্ট্র প্রবাসীদের শোক প্রকাশ।তিতাসে সাবেক প্রধানমন্ত্রীর এপিএস মতিন খানের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন।

ঘৃণ্যমান ব্যাক্তিত্বরাই মুচলোর মাধ্যমে নাশকতার মামলায় আত্মসমর্পণ করে বিএনপির ৮ নেতার জামিন

ঘৃণ্যমান ব্যাক্তিত্বরাই মুচলোর মাধ্যমে নাশকতার মামলায় আত্মসমর্পণ করে বিএনপির ৮ নেতার জামিন

ঢাকার হাতিরঝিল থানার নাশকতার একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির আট শীর্ষ নেতা।

ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারী সোমবার পাঁচ হাজার টাকা মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ছাড়া বাকি সাতজন হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সরকারি কাজে বাধাদান ও নাশকতার অভিযোগে গত বছরের ১ অক্টোবর হাতিরঝিল থানায় বিএনপির এই আট নেতাসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

আসামিদের মধ্যে ওই আটজন হাই কোর্টে আবেদন করলে পুলিশ প্রতিবেদন হওয়া পর্যন্ত তাদের জামিন দেওয়া হয়।

আসামিপক্ষের অন্যতম আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, হাই কোর্টের জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে গেলে সর্বোচ্চ আদালত ওই আটজনকে দুই সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলে।

সে অনুযায়ী তারা সোমবার ঢাকার মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক সবার জামিন মঞ্জুর করেন বলে আসামিদের অন্যতম আইনজীবী নূরুজ্জামান তপন জানান।

হাতিরঝিল থানার এসআই শরিফুল ইসলামের দায়ের করা এ মামলার এজাহারে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে গতবছর ৩০ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা ‘উসকানিমূলক’ বক্তব্য দেন।

তাদের ওই বক্তব্যের পর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেদিন রাতে মগবাজার রেলগেইট এলাকায় যান চলাচলে বাধা দেয়, পুলিশের ওপর হামলা চালায় এবং যানবাহন ভাঙচুর করে বলে অভিযোগ করা হয়েছে মামলায়।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮