December 1, 2022, 5:41 am

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।

কৌতুক অভিনেতা আনিস আর নেই-

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় কৌতুক অভিনেতা আনিসুর রহমান আনিস মারা গেছেন(ইন্নালিল্লাহি….রাজিউন)।তার বয়স হয়েছিল ৭৮ বছর। রবিবার রাত প্রায় ১১টার দিকে তার নিজ বাসভবন রাজধানীর টিকাটুলির অভয়দাস লেনে স্ট্রোক করে তিনি মারা যান বলে জানিয়েছেন তার জামাতা মো. শিমুল।

মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের অভিনেতা হলেন – আনিস। কমেডিয়ান হিসেবে ষাট থেকে নব্বইয়ের দশক পর্যন্ত জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন কমেডিয়ান তারকা আনিস।

টেলিভিশনের বহু নাটকে ও ম্যাগাজিন অনুষ্ঠানে অভিনয় করে এই আনিস একজন কিংবদন্তি তুল্য তারকার মর্যাদা পেয়েছেন। কৌতুকে তিনি যে নতুনত্ব ধারা এনেছিলেন – তা মনে রাখার মতো। তিনি শুধু অভিনেতা নন,তিনি একজন স্টার।

আনিসের আসল নাম – ” আনিসুর রহমান “।

তাঁর জন্ম ১৯৪০ সালের ৪ এপ্রিল তৎকালীন বাংলার জলপাইগুড়িতে। জলপাইগুড়ি এখন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের অভ্যন্তরে। জলপাইগুড়িতে থাকাকালীন সময়ে সেই ১৯৫০ সালে কিশোর বয়স থেকেই ওখানে মাঝেমধ্যে নাটকে অভিনয় করেছেন । জলপাইগুড়ি ছেড়ে ঢাকায় চলে আসেন পঞ্চাশের দশকের মাঝামাঝি সময়ে।

আনিস ঢাকার চিত্র জগতে যোগ দেন ১৯৫৭ সালের দিকে।
প্রথম দিকে আনিস ছবির জগতে সহকারী চিত্র সম্পাদক হিসেবে কাজ শুরু করেন।

আনিসের প্রথম অভিনীত ছবি – বিষকন্যা। এ ছবিতে কাজ শুরু করেন ১৯৫৯ সালের দিকে। কিন্তু দুর্ভাগ্য, পরবর্তীতে এ ছবিটি মুক্তি পায় নি।
আনিস বিয়ে করেন ১৯৬৫ সালে আপন খালাতো বোন কুলসুম আরা বেগমকে। আনিস আনুমানিক ৪০০ ছবিতে অভিনয় করেছেন।

সিলেট , নোয়াখালী , চট্টগ্রাম কিম্বা বরিশালের আঞ্চলিক ভাষায় সংলাপ বলে কৌতুক দেখিয়ে টেলিভিশন ও
সিনেমা দর্শককে একসময় দারুন আনন্দ দিয়েছিলেন । খুবই হাসিখুশি প্রাঞ্জল মানুষ – এমন মানুষ খুব সহজে চোখে পড়ে না। তার মৃত্যুতে বাংলাদেশের সিনেমা জগতের যে শুন্যতার সৃষ্টি হলো,এই শুন্যতা কোন দিনই পূর্ন হবে না।
লিয়াকত হোসেন খোকন

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১