January 30, 2023, 4:19 am

#
ব্রেকিং নিউজঃ
এলাকার প্রভাবশালীদের অত্যাচারে অতিষ্ঠ অসহায় একটি পরিবার।লাকসামে ৭টি বিদ্যালয়ে ইংরেজি ভার্সন উদ্বোধন এবং ইমামদের সাথে বৈঠক করলেন এলজিআরডি মন্ত্রী।কুমিল্লায় এমপি সীমার শীতবস্ত্র বিতরণ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা।সাতকানিয়া সরকারি কলেজের ব্যাচ’৯৯ পুণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত।কুমিল্লায় আর্তমানবতার সেবায় নেয়ামতউল্লাহ ফাউন্ডেশনের আত্ব প্রকাশ।ক্ষতবিক্ষত মরদেহে নির্যাতনের ছাপ স্পষ্ট! মামলা না নিয়ে উল্টো হুমকি।সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৮তম মৃত্যু বার্ষিকী পালিত।সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত।বরুড়ায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাংসদ অধ্যাপক নুরুল ইসলাম মিলন’র উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ।তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে ৭ তম শ্রেণীর ছাত্র মাহীন কে পিটিয়ে আহত করল কারা ?

কুমিল্লা হোমনার কৃতি সন্তান ড. মনজুরুল ইসলাম বৃটেনের উলস্টার বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু।

মোঃ নাজিম উদ্দিন (নিজাম) মেঘনা প্রতিনিধিঃ-

কুমিল্লা জেলার হোমনার ‘হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়’র সাবেক সহকারী প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম বি.কম সাহেব ও রত্নগর্ভা জননী-সুফিয়া বেগম এর চতুর্থ সন্তান, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক, ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম গ্রেট বৃটেনের বেলফাস্টে অবস্থিত উলস্টার বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন।

আজ ২৩ জানুয়ারী (সোমবার) বাংলাদেশ থেকে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে স্ব-পরিবারে যাত্রা করেছেন।

পৃথিবীর প্রখ্যাত এই বিশ্ববিদ্যালয়টিতে ডক্টর মনজুর রিসার্চ এসোসিয়েট (সাইনটিস্ট) হিসেবে চার বছরের জন্য যোগদান করবেন।

উল্লেখ্যঃ- ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় “রুয়েট”-এর কম্পিউটার প্রকৌশল বিভাগ থেকে কৃতিত্বের সাথে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জনের পর দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত উলসন বিশ্ববিদ্যালয় থেকে “তরঙ্গ প্রবাহ ও শব্দের গতি বিশ্লেষণ ও তার প্রভাব ও প্রকৃতি নির্ণয়” এর উপর পিএইচডি (ডক্টর অব ফিলোসফি) ডিগ্রি অর্জন করেন।
পরবর্তী সে ইটালীর ট্রেন্টোতে অবস্থিত বিখ্যাত “ব্রুনোক্যাসলার রিসার্চ ইনস্টিটিউট”-এ পোস্টডক্টরাল রিসার্চারের দায়িত্ব পালন করেন। বিশ্বখ্যাত বিভিন্ন সাইন্স জার্নালে তার অনেক লেখা প্রকাশিত হয়েছে। দক্ষিণ কোরিয়ার উলসন বিশ্ববিদ্যালয় ডক্টরেট ডিগ্রি প্রদানের সময় তার সম্পর্কে বলা হয়েছে, “বাংলাদেশী এই কম্পিউটার বিজ্ঞানী ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম একজন কম্পিউটার জিনিয়াস। প্রগাঢ় জ্ঞানের অধিকারী।”

হোমনা উপজেলার শ্রীমদ্দি গ্রামের কৃতিসন্তান, ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম আদর্শবান, প্রত্যয়ী ও পিতার মত মানবিক, সৎ ও নীতিতে অবিচল।
হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক-ছাত্র ডক্টর এম. এম. মনজুরুল ইসলামের সুন্দর আগামী প্রত্যাশা করি। তার ও তার পরিবারের বৃটেন যাত্রা শুভ হোক।

শুভকামনা ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১