November 30, 2022, 9:21 pm

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।

কুমিল্লা তিতাসে পূর্ব শত্রুতার জের ধরে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষঃ পাল্টাপাল্টি অভিযোগ।

কুমিল্লা তিতাসে পূর্ব শত্রুতার জের ধরে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষঃ পাল্টাপাল্টি অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি ।।
কুমিল্লার তিতাস উপজেলার নয়াকান্দি গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে জয়নাল আবেদীন মেম্বার ও রমযান মিয়া দুই গ্রুপের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।
এতে উভয় পক্ষের অন্তত ৫ জন গুরুতর আহত হয়ে বিভিন্ন হাসপতালে ভর্তি আছে। সবচেয়ে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ফজলু বেপারীর ছোট ভাই শামীম। বর্তমানে সে ঢাকা মেতডিকেলে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। আইসিইউতে থাকা শামীমের এখনও জ্ঞান ফিরে নি।
আহত হয়েছেন জয়নাল গ্রুপের তাসলিমা বেগম ।

রমজান গ্রুপের মধ্যে আহত হয়ে হাসপাতালে রয়েছে ধনু মিয়ার ছেলে মাসুদ, আনু মিয়ার ছেলে মোস্তফা ও মৃত হাজী খালেক মিয়ার ছেলে রমজান মিয়া নিজে।

এছাড়া আরও ১০-১২ জন উভয় পক্ষের আহত হয়েছে।
সরেজমিন ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, বিগত কয়েক বছর আগে থেকে তাদের মধ্যে রেষারেশি ও কলহ চলে আসছিল। এরই জের ধরে গত রবিবার থেকে একের পর এক ঘটনা ঘটেই চলছে। ধাওয়া পাল্টা ধাওয়া চলছেই।
জানা যায় তাদের মধ্যে বেশ কয়েকবার ঘোষণা দিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

জানা যায়, আইয়ূব আলী ও নুর আলম উভয়ই মালয়শিয়া প্রবাসী এবং ব্যবসায়িক পার্টনার। এক সাথে একটি প্রজেক্ট করে প্রায় ৮০ লক্ষ টাকার। নুর আলম বাড়িতে আসলে আইয়ূব আলী প্রজেক্টের সব কিছু বিক্রি করে দেয়। পরে এই নিয়ে তাদের মধ্যে বাকবিতন্ডা চলতে থাকে। গত ১০ জুন রবিবার বিকাল ৫ টায় আইয়ূব আলী রমজান মিয়ার বাড়ির পাশ দিয়ে যাচ্ছিল, এমন সময়
নুর আলমের লোকজন তাদের উপর হামলা করে। হামলায় শামীম ও তাসলিমা গুরুতর আহত হয়।

এই ঘটনার জের ধরে, রমজান মিয়ার বাড়িসহ রিওয়াজুল, আজহারুল ও আমিরের নেতৃত্ব প্রায় ১০০-১৫০ মানুষ ১৫ থেকে ২০ টি ঘরে ভাংচুর ও লুটপাট করে। বিভিন্ন পরিবারের প্রায় ২০ টি গরু নিয়ে যায় বলে অভিযোগ করেন পরিবারগুলো। এর মধ্যে রমযান মিয়া, সালাম মিয়া, জসিম, জাকির, আলী, দুলু, আনোয়ার হোসেন, ডালিম, মানিক, বাদল, শাহিন, ইসলাম, রমযানের ঘরের টিভি, ফ্রিজ, আলমারী ভাংচুর করে সব লুটপাট করে নিয়ে যায় বলে অভিযোগ করেন এলাকাবাসী। কেউ কেউ তাদেরকে মারধরের কথাও সাংবাদিকদের জানান। কারো কারো টাকা পয়সা এবং স্বর্ণ গয়না নিয়ে যাবার অভিযোগ তোলেন।

ব্যাপক তান্ডবলীলা চালিয়েছে ঘরগুলো প্রত্যক্ষ করে এমনটিই মনে হয়েছে।
রমজান আলীর বোন সানোয়ারা বেগম বলেন, মালেশিয়ায় নুর আলম আর আইয়ুব আলী এক সাথে ব্যবসা করত। আইয়ূব আলী টাকা মেরে দিয়েছে। নয়াকান্দিতে আইয়ূব আলীর বোনের বাড়ি, তাদের জোরেই সে টাকা দিবে না বলে জানায়। এবং হুমকি ধমকি দেয়। আজকে সকালে সে গুজব রটায় যে শামীম মারা গেছে। মামলা করেছে। তাই পুরো এলাকা পুরুষ শূন্য হয়ে পড়ে। এই সুযোগে তারা প্রতিটি ঘরে লুটপাট চালায়।
নয়াকান্দি মধ্যপাড়া গ্রামের জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুজিবুর রহমান বলেন, মেম্বারের ছেলে রিয়াজুল, আজহারুল ও আমিরের নেতৃত্বে ১০০ থেকে ১৫০ নারী পুরুষ মন্টু মিয়া,মহিন ও ইসরাফিলের বাড়ি ঘর লুটপাট করে এবং মহিলাদের বিশ্রী ভাষায় গালাগালি করে এবং গরুসহ সব লুটপাট করে নিয়ে যায়। ২০ থেকে ২৫ টি ঘরে ভাংচুর ও লুটপাট করে। জানা যায় আলী মিয়ার ২ টি গরু, জাকির মিয়ার ২টি গরু, মহিন মিয়ার ২ টি গরু, দুলাল মিয়ার ২ টি, ইসরাইল মিয়ার ৩ টি, মন্টু মিয়ার ৭ টি গরু নিয়ে যায়। হুমকি দিয়ে যায় তোদের সম্পদ দিয়ে তোদের সাথে লড়ব।

অভিযোগ অস্বীকার করে আজহারুল ইসলাম বলেন, মৃত ধনু মিয়ার ছেলে মাসুদ আমাদের গ্রামের সাইজুলের মেয়েকে রাস্তাঘাটে বিরক্ত করত। বিভিন্ন সময়ে প্রেমের অফার দিত। এই নিয়ে মামলাও হয়েছে। সেই ঘটনার প্রতিশোধ নেবার জন্যই তারা আজকে নানা ঘটনার জন্ম দিয়েছে।
এই বিষয়ে তিতাস থানার ওসি সৈয়দ মোহাম্মাদ আহসানুল ইসলাম বলেন, পুলিশ বিচক্ষনতার সাথে পরিস্থিতি মোকাবেলা করছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এক পক্ষ মামলা করেছে। মামলার বাদী নাজমা বেগম। আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরাধী যেই হোক তাকে ছাড় দেয়া হবে না।
উল্লখ্য কেউ কেউ বিষয়টিকে রাজনৈতিক পটভূমিতে রূপ দেবার চেষ্টা করেছিল।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১