November 30, 2022, 9:44 pm

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।
smart

আগ্রাবাদ এলাকায় টানা বর্ষণ ও জোয়ারের পানিতে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চল প্লাবিত।

আগ্রাবাদ এলাকায় টানা বর্ষণ ও জোয়ারের পানিতে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চল প্লাবিত।
চট্টগ্রাম নিজস্ব প্রতিনিধিঃ – মহিন উদ্দিন মিয়াজিঃ
বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) আগ্রাবাদ এরিয়ায় টানা বর্ষণ ও জোয়ারের পানি একাকার হয়ে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে বিড়ম্বনা ও দুর্ভোগে পড়তে হয নগরবাসীকে। ভারি বর্ষণে নগরীর বহদ্দারহাট টু পতেঙ্গা প্রধান সড়কসহ অধিকাংশ রাস্তাঘাট হাঁটু থেকে কোমর পানিতে ডুবে যায়। বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকার কারণে স্বাভাবিক জীবনযাত্রা ও ব্যবসা-বাণিজ্য অনেকটা বিপর্যস্ত হয়েছে। বিশেষ করে শিক্ষার্থী ও অফিসগামী মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়।
বৃষ্টির পানির সঙ্গে জোয়ারের পানি যুক্ত হওয়ায় নগরীর প্রবর্তক মোড়, দুই নম্বর গেট, চকবাজার কাঁচা বাজার, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা, বাকলিয়া, হালিশহরের বেশি কিছু বিভিন্ন এলাকা ডুবে যায়। থেমে থেমে সারাদিন বৃষ্টি হওয়ায় মানুষের স্বাভাবিক কাজকর্মে ব্যাঘাত ঘটে।
চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানায়, মৌসুমী বায়ু ও নিম্নচাপের প্রভাবে আরও কয়েকদিন ঝড়ো হাওয়াসহ ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে চট্টগ্রামে। এছাড়া কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখানো হয়েছে আবহাওয়া বার্তায়। বার্তায় বৃহত্তর চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ির পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কার কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা।
চট্টগ্রাম নগরীতে সকাল থেকেই ভারী বর্ষণ ও গুড়ি গুড়ি বৃষ্টির কারণে বহদ্দারহাট, চকবাজার, কাপাসগোলা, বাদুরতলা, মুরাদপুর, জিইসি মোড়, ঝাউতলা, আগ্রাবাদ, পাথরঘাটা, আসাদগঞ্জ, চাক্তাই, ডিসি রোড ও বাকলিয়ায় পানি উঠে যায়। বহদ্দারহাট টু পতেঙ্গা প্রধান সড়কে পানি জমে যাওয়ায় অফিস ও স্কুল কলেজগামী চাকরিজীবী ও শিক্ষাথীদের ভোগান্তি চরমে উঠে। কারণ সড়কে যানবাহন কম হওয়ায় ভিড়ের কারণে তাতে অনেকে ধাক্কাধাক্কি করেও উঠতে পারেননি। বৃষ্টির কারণে রিক্সার চালকরাও ৩০ টাকার ভাড়া ৬০ টাকা আদায় করেন। নিজস্ব কাজে কর্মে বের হওয়া জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।

smart

নগরীর আগ্রাবাদের বাসিন্দা মিজানুর রহমান আততাহেরী বলেন, সকালে ঘুম থেকে উঠে নয়টায় চৌমুহনী হতে কাস্টমস দিকে যেতে প্রায় একঘন্টা সড়কের পাশে দাড়িয়ে থাকতে হয়েছে। সড়কের উপর পানি উঠায় গাড়ি কম ছিল। যে কয়েকটা গাড়ি চলাচল করেছে তাতে যাত্রী ছিল বেশি। অন্য দিনের চেয়ে একঘন্টা দেরিতে কর্মস্থলে পৌছতে হয়েছে।
নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার বাসিন্দা আবদুল বাতেন বলেন, সকালে এক দেড় ঘণ্টার বৃষ্টিতে বাসায় পানি ঢুকে গেছে। বাসার পানি পরিস্কার করতে করতে সময় চলে যাওয়ায় কর্মস্থলে যেতে পারিনি। কবে এ দুর্ভোগ মুক্তি পাবে নগরবাসী।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১