December 1, 2022, 6:59 am

#
ব্রেকিং নিউজঃ
সমবায় পদক পেলেন লাকসাম প্রেসক্লাবের সভাপতি- তাবারক উল্ল্যাহ কায়েস।আন্তর্জাতিক পুরস্কার পেল অটিজম আক্রান্ত বিশেষ চাহিদা সম্পন্ন শিশু।কুমিল্লা বড়জলা সীমান্ত থেকে ২মাদক কারবারি গ্রেপ্তার; মাদক উদ্ধার।আত্মাহত্যা, বাল্যবিবাহ ও মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা।কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ অভিষেক অনুষ্ঠিত।ধর্মপুরের মাদক সম্রাজী সাফিয়া গ্রেপ্তার ; জেল জরিমানা।ঝিনাইদহ মহেশপুরে ১১ কেজি সোনা উদ্ধার।হাজী আবদুল সাত্তার ফাউন্ডেশন কর্তৃক বৃত্তি পরিক্ষা।কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড।এসএসসি দাখিল ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণদের আ. হাকিমের শুভেচ্ছা।

অ্যালেক্স হেলসের দুর্দান্ত সেঞ্চুরি

ইনিংসের দ্বিতীয় ওভারে ক্রিস গেইলকে ফিরিয়ে বুনো উল্লাস করলেন আবু জায়েদ। ক্যারিয়ারে গেইলের উইকেট পাওয়ার মুহূর্ত উল্লাস করে স্মরণীয় করে রাখাই স্বাভাবিক। কিন্তু আবু জায়েদ-খালেদ আহমেদদের তখনও অ্যালেক্স হেলস দর্শন বাকি। লম্বা-ছিমছাম গড়নের হেলস আগের ম্যাচে গেইলকে দর্শক বানিয়ে রাখেন। এ ম্যাচে চিটাগংয়ের বিপক্ষে তার ব্যাট আরও চওড়া হয়ে উঠলো।

অথচ আসরের শুরুতে ব্যাট মোটেও হাসেনি তার। ভিলিয়ার্স আসার আগে দল থেকে বাদ পড়তে হয়েছে হেলসের। সেই হেলস বিপিএলের ষষ্ঠ আসরে তুলে নিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। তার সেঞ্চুরি দিয়ে এবারের বিপিএল দ্বিতীয় সেঞ্চুরি দেখলো। এছাড়া বিপিএল ইতিহাসের ১৪তম সেঞ্চুরি করলেন তিনি। শেষ পর্যন্ত তার ব্যাট থেমেছে পুরোপুরি একশ’ রান করে।

দলের হয়ে দুর্দান্ত এই সেঞ্চুরির জন্য ৪৭ বল খেলেছেন তিনি। যতক্ষণ ব্যাটে ছিলেন তছনছ করে ছেড়েছেন চিটাগং ভাইকিংসের বোলারদের। তার দুর্দান্ত ওই ইনিংস সাজানো পাঁচটি ছক্কায়। চারের মার মেরেছেন গুনে গুনে ১১টি। আর শুরু থেকেই প্রায় দুইশ’ স্ট্রাইক রেটে রান তুলে গেছেন তিনি। যখন আউট হয়ে ফিরেছেন তখন তার স্ট্রাইক রেট ২০৮.৩৩।

তার সঙ্গে ক্রিজে থাকা রাইলি রুশোও তোলেন ঝড়। শুরুতে অ্যালেক্স হেলস খেলেন আর রুশো সঙ্গ দিয়ে যান তাকে। এরপর সেট হয়ে ঝড় শুরু করেন তিনিও। হেলস যখন ফিরেছেন তখন রুশোর রান ৭২। দু’জনে দিলে গড়েছেন ১৭৪ রানের রেকর্ড জুটি। বিপিএল ইতিহাসে এটি তৃতীয় সর্বোচ্চ জুটির রেকর্ড। সবার ওপরে আছে গত বছর গেইল এবং ম্যাককুলামের করা ২০১ রানের জুটি। দুইয়ে ১৯৭ রানের জুটি গড়েন শাহরিয়ার নাফিজ ও ভিনসেন্টের। ২০১৩ সালে খুলনার হয়ে ওই জুটি গড়েন তারা।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১