March 23, 2023, 8:58 pm

#
ব্রেকিং নিউজঃ
বুড়িচংয়ে সম্পত্তি বিরোধের জেরে ৫জনকে কুপিয়ে জখম; মামলা তুলে নিতে হুমকি।মহেশপুরে পুত্রের লাঠির আঘাতে পিতার মৃত্যু.জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হলেন সাদিয়া ইসলাম: নড়াইল সদর।কুমিল্লায় নব-গঠিত কৃষক দলের আহবায়ক কমিটির পরিচয় সভা অনুষ্ঠিত।বাউফলে ডাকাত চিহ্নিত, মালামাল উদ্ধার হলেও প্রকাশ্যে ডাকাতদের চলাফেরা।ইশ্বরগঞ্জে ঘুমন্ত মা কে কুপিয়ে হত্যা, ঘাতক ছেলে আটক।কুমিল্লা মহানগর জাতীয়তাবাদী কৃষকদলের আহবায়ক কমিটি গঠন।কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে সময়ের আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।কুমিল্লা আর্দশ সদর উপজেলার ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের বিদায়ী শিক্ষার্থীদের দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।বরুড়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর নির্বাচন অফিস ভাঙচুর।

অ্যালেক্স হেলসের দুর্দান্ত সেঞ্চুরি

ইনিংসের দ্বিতীয় ওভারে ক্রিস গেইলকে ফিরিয়ে বুনো উল্লাস করলেন আবু জায়েদ। ক্যারিয়ারে গেইলের উইকেট পাওয়ার মুহূর্ত উল্লাস করে স্মরণীয় করে রাখাই স্বাভাবিক। কিন্তু আবু জায়েদ-খালেদ আহমেদদের তখনও অ্যালেক্স হেলস দর্শন বাকি। লম্বা-ছিমছাম গড়নের হেলস আগের ম্যাচে গেইলকে দর্শক বানিয়ে রাখেন। এ ম্যাচে চিটাগংয়ের বিপক্ষে তার ব্যাট আরও চওড়া হয়ে উঠলো।

অথচ আসরের শুরুতে ব্যাট মোটেও হাসেনি তার। ভিলিয়ার্স আসার আগে দল থেকে বাদ পড়তে হয়েছে হেলসের। সেই হেলস বিপিএলের ষষ্ঠ আসরে তুলে নিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। তার সেঞ্চুরি দিয়ে এবারের বিপিএল দ্বিতীয় সেঞ্চুরি দেখলো। এছাড়া বিপিএল ইতিহাসের ১৪তম সেঞ্চুরি করলেন তিনি। শেষ পর্যন্ত তার ব্যাট থেমেছে পুরোপুরি একশ’ রান করে।

দলের হয়ে দুর্দান্ত এই সেঞ্চুরির জন্য ৪৭ বল খেলেছেন তিনি। যতক্ষণ ব্যাটে ছিলেন তছনছ করে ছেড়েছেন চিটাগং ভাইকিংসের বোলারদের। তার দুর্দান্ত ওই ইনিংস সাজানো পাঁচটি ছক্কায়। চারের মার মেরেছেন গুনে গুনে ১১টি। আর শুরু থেকেই প্রায় দুইশ’ স্ট্রাইক রেটে রান তুলে গেছেন তিনি। যখন আউট হয়ে ফিরেছেন তখন তার স্ট্রাইক রেট ২০৮.৩৩।

তার সঙ্গে ক্রিজে থাকা রাইলি রুশোও তোলেন ঝড়। শুরুতে অ্যালেক্স হেলস খেলেন আর রুশো সঙ্গ দিয়ে যান তাকে। এরপর সেট হয়ে ঝড় শুরু করেন তিনিও। হেলস যখন ফিরেছেন তখন রুশোর রান ৭২। দু’জনে দিলে গড়েছেন ১৭৪ রানের রেকর্ড জুটি। বিপিএল ইতিহাসে এটি তৃতীয় সর্বোচ্চ জুটির রেকর্ড। সবার ওপরে আছে গত বছর গেইল এবং ম্যাককুলামের করা ২০১ রানের জুটি। দুইয়ে ১৯৭ রানের জুটি গড়েন শাহরিয়ার নাফিজ ও ভিনসেন্টের। ২০১৩ সালে খুলনার হয়ে ওই জুটি গড়েন তারা।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১