December 4, 2022, 6:31 pm

#
ব্রেকিং নিউজঃ
বরুড়ায় চাঁদা না দেয়ায় সৌদি প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা! আশংকাজনক অবস্থায় কুমেকে ভর্তি।নিউ মিলিনিয়াম স্টুডেন্টস কিন্ডার গার্টেন অ্যাসোসিয়েশন বড় হরিপুর, বরুড়া, কুমিল্লা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত।মুসলিম হেলফেনর ও সোশ্যাল এইড এর উদ্যোগে হতদরিদ্র ৬০০ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরন।সিরাজগঞ্জের এনায়েতপুরে প্রতিবন্ধী দিবসে প্রচেষ্টার র‌্যালী।ফুটবল যুদ্ধে ইরানকে হারিয়ে শেষ ষোলোতে যুক্তরাষ্ট্র।খালেদ বিন ওয়ালিদ আলবি ফুল ব্রাইট স্কলার্শীপে ইউনিভার্সিটি অব আরিজোনায় পড়বে।চৌদ্দগ্রামে ব্যাটমিন্টন খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে ১ কিশোর নিহত।চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনের প্রথম বর্ষপূতি উপলক্ষে জনসভা।লক্ষ্মীপুরে নিসচা ‘র প্রতিষ্ঠাবার্ষীকী পালিত ও উপহার বিতরণ।মহেশপুর শ্যামকুড়ে আন্তঃ সীমান্ত মানব পাচার প্রতিরোধ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত।

” অদম্য এক কিশোরের ছবি আকাঁর নেশা “

” অদম্য এক কিশোরের ছবি আকাঁর নেশা ”
মোঃ মনজুরুল হাসান,
ডিমলা উপজেলা সংবাদদাতাঃ নীলফামারী্র জেলার ডিমলা উপজেলাধীন পশ্ছিম ছাতনাই ঠাকুরগন্জ গ্রামের এক তরুন কিশোর শাফিউল আলম (শাকিল)।যার ছোটবেলা থেকেই ছবি আকাঁর প্রতি ব্যাপক ইচ্ছা। ছোটবেলা থেকে বিভিন্ন চিত্রকর্মের প্রতি তার অনুরাগ।তাই সে শিল্পাচার্য জয়নুল আবেদীন,কামরুল হাসান ও হাশেম খানসহ বড় বড় চিত্রশিল্পিদের মতো নিজেকে তৈরী করতে ছোটবেলা থেকে আকাঁ জোকা শুরু করে।


মুলত ৩য় শ্রেণি থেকেই তার ছবি আকাঁ শুরু হয়।তার অত্যান্ত সুন্দর ছবি আকাঁর প্রতি কৌতূহল দেখে স্কুল শিক্ষকগণ তাকে আরো উৎসাহিত করে।যার ফলে ছবি আকাঁর প্রতি তার আরোও ইচ্ছাশক্তি বেড়ে যায়।কিন্তু বাড়িতে তার ছবি আকাঁ দেখে পরিবারের সদস্যরা তাকে ছবি আকঁতে বাধা দেয়।এর কারণ একটাই,তার বাবা মনে করতেন যে ছবি আকাঁর ফলে তার ছেলের পড়ালেখার ক্ষতি হবে অর্থাৎ পরীক্ষায় ভালো রেজাল্ট হবেনা।কিন্তু তার বাবার এই ধারণা ভুল প্রমাণিত হয় তখন, যখন তিনি দেখেন শাফিউলের রেজাল্ট ভালো।পঞ্চম ও অষ্টম শ্রেণিতে A+ পায় সে।তখন তার বাবা নিজের ভুল বুঝতে পারেন।পরে এই কিশোর শাকিল তার নিজস্ব জেলায় অনুষ্ঠিত WALTON চিত্রাঙ্কন প্রতিযোগীতা/২০১৭-তে অংশগ্রহণ করে এবং সে ৩৭ জন প্রতিযোগীর মধ্যে ১ম স্থান অধিকার করে।এছাড়াও সে আরো বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহন করে। তাই সে তার স্বপ্ন পূরণের লক্ষ্যে পড়ালেখার পাশাপাশি চালিয়ে যাচ্ছে নিজের আত্নচেষ্টা অর্থাৎ ছবি আকাঁ।এবার সে ছাতনাই উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পাশ করে। সে বড় হয়ে আর্ট এ পড়াশুনা করতে চায়। সে এই প্রতিবেদক জে বলেন, বিবিসি বার্তা২৪ এর মাধ্যমে আমি সবার কাছে দোয়া চায়।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১