March 31, 2020, 4:34 pm

#
ব্রেকিং নিউজঃ
মুরাদনগরে প্রাইভেটকার পানিতে ডুবে শ্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত.বুড়িচংয়ে বিল্লাল হত্যায় সন্দেহভাজন কিশোর আটক।কুমিল্লার সাংবাদিক নেতাদের কি খবর?. বিবিসিবার্তা।ইসলামী ফ্রন্টের সিদ্ধান্ত ছাড়াই করোনা থেকে মুক্তির জন্য কুমিল্লা সহ সারা বাংলাদেশের বাড়িতে ও মসজিদে দেয়া হয় আযান।তুরাগে পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার. বিবিসিবার্তা২৪.তুরাগে জীবানুনাশক ঔষধের তীব্র সংকট।বগুড়ায় স্কুলছাত্র ছুরিকাহত গ্রেফতার ২ -অস্ত্র উদ্ধার।নাঙ্গলকোটে দুই পরিবারের সংঘর্ষে আহত ১০ঃ বিবিসিবার্তা২৪লাকসামে ভয়াবহ আগুনে দোকান-ঘর পুড়ে ছাই : ৮লাখ টাকার ক্ষতি সাধন।করোনা ভাইরাসের কারনে দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে সরকার।

১০ ঘন্টা পর ছেড়ে দেয়া হয়েছে ভারতে আটক RAB সদস্যদের।

১০ ঘন্টা পর ছেড়ে দেয়া হয়েছে ভারতে আটক RAB সদস্যদের।

এম এ কাদের অপুঃ

১০ ঘন্টা পর ছেড়ে দেয়া হয়েছে ভারতে আটক RAB সদস্যদের। পিটিয়ে মারান্তক জখম করা হয়েছে তাদের

আটকের প্রায় ১০ ঘণ্টা পর কুমিল্লা সীমান্তে পেরিয়ে মাদকদ্রব্য উদ্ধার করতে গিয়ে আটক হওয়া র‌্যাব-১১ এর ৩ সদস্য ও তাদের ২ নারী সোর্সসহ ৫ জনকে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকাল ৫টার দিকে আশাবাড়ি সীমান্ত দিয়ে তাদেরকে হস্তান্তর করা হয় বলে নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার সকাল সোয়া ৭টার দিকে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার ভারত সীমান্তবর্তী শশীদল ইউনিয়নের আশাবাড়ি উত্তরপাড়া এলাকা থেকে ৩ র‍্যাব সদস্যসহ ৫ জনকে আটক করে বিএসএফ। তারা হলেন – র‌্যাবের কনস্টেবল আবদুল মতিন, কনস্টেবল রিগেন বড়ুয়া, সৈনিক ওয়াহেদুল ইসলাম এবং দুই নারী সোর্স লিজা। তবে, আটক আরেক নারী সোর্সের নাম জানা যায়নি। এ ঘটনায় সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

 

 

 

র‍্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইসলাম জানান, র‌্যাব-১১ এর সিপিসি-২ এর একটি দল বৃহস্পতিবার সকালে কুমিল্লা থেকে আশাবাড়ি এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়। এ সময় মাদক চোরাকারবারীরা পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া দেন র‍্যাব সদস্যরা। একপর্যায়ে র‌্যাবের কয়েকজন সদস্য অসাবধানতাবশত ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ঢুকে পড়েন। এতে ভারতীয় নাগরিকরা তাদেরকে আটকপূর্বক মারধর করে বিএসএফ এর নিকট হস্তান্তর করে। এ সময় তাদের ব্যবহৃত ১টি পিস্তল, ৭টি বুলেট ও অন্যান্য সামগ্রী জব্দ করে বিএসএফ।

পরে খবর পেয়ে কুমিল্লা থেকে র‌্যাব ও বিজিবির পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আটককৃতদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেন। এরপর বিকাল ৪টায় শুরু হয় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক। ওই বৈঠক শেষে বিকাল ৫টায় তাদেরকে ফেরত দেওয়া হয়। বৈঠকে ভারতের ৭৪-বিএসএফ এর পরিদর্শক আর.জে মিঠু ও বাংলাদেশের সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলামসহ বিএসএফ-বিজিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে বিজিবির সংকুচাইল বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার নুরুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে বলেন, “ভুলবশত ভারতে অনুপ্রবেশ করা র‍্যাব সদস্যদের ফেরত আনতে দিনভর বিএসএফ এর সাথে পত্রবিনিময় করার পর বিকাল ৪টায় বিজিবি-বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক শুরু হয়। পরে বিকাল ৫টার দিকে বিএসএফ ওই ৫ জনকে হস্তান্তর করে। এসময় তাদেরকে খুব অসুস্থ দেখাচ্ছিল।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১