November 23, 2020, 4:03 pm

#
ব্রেকিং নিউজঃ
তুরাগে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেপ্তার।লাকসাম “মুক্তি সোস্যাল অর্গানাইজেশন”এর সহায়তা কিডনি রোগী শারমিনকে ৫১,২৫০ টাকা অনুদান হস্তান্তর।ধান-চালের দর বেঁধে দেয়ার সুফল পাচ্ছে মানুষ- খাদ্যমন্ত্রী।কুমিল্লায় র‌্যাবের অভিযানে এ্যাম্বুলেন্স সিএনজিসহ বিপুল পরিমান ফেন্সিডিল গাঁজা ইয়াবা উদ্ধার! আটক-৩।কুমিল্লার লালমাইয়ে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।সাপাহারে পল্লী বিদ্যুতের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন।জনবান্ধব জিয়াকে চেয়ারম্যান হিসেবে চায় কলিমহর ইউনিয়নবাসী রাজবাড়ী থেকে ফিরেঃ বিজরা জেনারেল হাসপাতালের চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগীর জরায়ু কেটে ফেলার অভিযোগ। পেকুয়ায় দিন দুপুরে ঘর ভেঙ্গে, মালামাল লুটকরে নিয়েগেল দুর্বৃত্তরা!ফেসবুকে স্ট্যাটাস শেয়ার নিয়ে হামলা, ভাঙচুর মীরসরাইয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস আহত।

লাকসামে প্রায় ৪০ বছর পর মেরামত হচ্ছে গ্রাম্য রাস্তা।

এম এ কাদের অপুঃ

কুমিল্লার লাকসামে প্রায় ৪০ বছর পর মেরামত হচ্ছে গ্রাম্য একটি রাস্তা। লাকসাম উপজেলার ১ নং বাকই দক্ষিণ ইউনিয়ন ও ২ নং মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়নের মধ্যবর্তী

বোয়ালিয়া টু পাঁচপাড়া নামক গ্রামের রাস্তাটি বিগত ৪০ বছরের বেশি মেরামতের কারনে কষ্ট পোহাতে হয়েছে অত্র এলাকার জনগণের। বর্তমানে ৪১৪ ফিট লম্বা ৮ ফিট চোউড়া এবং ৫ ইঞ্চি দিয়ে ঢালাই দিয়ে শনিবার সকাল ৮ ঘটিকার সময় মেরামত করার জন্য যাত্রা শুরু করে।

বিগত প্রায় ৪০ বছর যাবত এই রাস্তাটির কোন খবরই ছিলোনা। দুইটি ইউনিয়নের বোর্ডারে পড়ার কারনে এই রাস্তাটি রিতিমতই ছিলো অবহেলিত।

গত ১৪ই অক্টোবর পাঠকনন্দীত অনলাইন পত্রিকা বিবিসিবার্তা২৪.কমপাঁচপাড়া টু বোয়ালিয়া সড়কের বেহাল দশা, দেখার কেউ নাই’  শিরোনামের নিউজটি প্রকাশিত হওয়ার পরেই বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী ও লাকসাম-মনোহরগঞ্জ সংসদীয় আসনের এমপি আলহাজ্ব মোঃ তাজুল ইসলামের দৃষ্টিগোচর হলে তিনি তৎক্ষণাৎ নির্দেশ প্রদান করলেই ১ সপ্তাহের মধ্যেই অবহেলিত রাস্তাটিতে ঢালাইয়ের কাজ শুরু করে।

এতে স্থানীয় এলাকার জনগণ এই রাস্তাটি মেরামত করার কারনে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ স্থানীয় সরকার মন্ত্রী কে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

শুরুতে রাস্তাটি ৪১৪ ফিট লম্বা, ৮ ফিট প্বার্শ ও ৫ ইঞ্চি ঢালাইয়ের কাজ শুরু করেছে। বাকি রাস্তাটুকু ও ঢালাই করার জন্য সরকারের কাছে জোরালো দাবী জানান স্থানীয় এলাকার সর্বস্তরের জনগণ।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০