November 23, 2020, 5:05 pm

#
ব্রেকিং নিউজঃ
তুরাগে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেপ্তার।লাকসাম “মুক্তি সোস্যাল অর্গানাইজেশন”এর সহায়তা কিডনি রোগী শারমিনকে ৫১,২৫০ টাকা অনুদান হস্তান্তর।ধান-চালের দর বেঁধে দেয়ার সুফল পাচ্ছে মানুষ- খাদ্যমন্ত্রী।কুমিল্লায় র‌্যাবের অভিযানে এ্যাম্বুলেন্স সিএনজিসহ বিপুল পরিমান ফেন্সিডিল গাঁজা ইয়াবা উদ্ধার! আটক-৩।কুমিল্লার লালমাইয়ে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।সাপাহারে পল্লী বিদ্যুতের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন।জনবান্ধব জিয়াকে চেয়ারম্যান হিসেবে চায় কলিমহর ইউনিয়নবাসী রাজবাড়ী থেকে ফিরেঃ বিজরা জেনারেল হাসপাতালের চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগীর জরায়ু কেটে ফেলার অভিযোগ। পেকুয়ায় দিন দুপুরে ঘর ভেঙ্গে, মালামাল লুটকরে নিয়েগেল দুর্বৃত্তরা!ফেসবুকে স্ট্যাটাস শেয়ার নিয়ে হামলা, ভাঙচুর মীরসরাইয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস আহত।

যৌতুক নয়; দেনমোহর পরিশোধ করেই বিয়ের আসরে হাফেজ অহিদুর রহমান।

যৌতুক নয়; দেনমোহর পরিশোধ করেই

বিয়ের আসরে হাফেজ অহিদুর রহমান।

মোঃ আবুল কালাম, লাকসাম:
 বর্তমানে যৌতুকের অভিশাপে সমাজ  যখন কলুষিত ঠিক তখনই দেনমোহরের টাকা পরিশোধ করেই বিয়ের আসরে বসলেন হাফেজ অহিদুর রহমান। ঘটনাটি ঘটেছে, লাকসাম পৌর শহরের রাজঘাট এলাকায়। শুক্রবার (২০ নভেম্বর) বাদ আসর রাজঘাট জামে মসজিদে এ নবদম্পতির বিয়ে সম্পন্ন হয়।
জানা গেছে, রাজঘাট এলাকায় বাড়ি করে পরিবার নিয়ে বসবাস করছেন, কাতার প্রবাসী মোঃ ইউনুছ মিয়া। তার পৈত্রিক নিবাস উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের কামড্যা গ্রামে। তিন মেয়ে এক ছেলের মধ্যে দ্বিতীয় কন্যা শামসুন্নাহার। পারিবারিকভাবে দেখাশোনার মাধ্যমে কনে শামসুন্নাহার ও বর হাফেজ অহিদুর রহমানের বিয়ের দিন তারিখ ঠিক হয় ২০ নভেম্বর শুক্রবার।
বর হাফেজ অহিদুর রহমান জানান, চার ভাই এক বোনের মাঝে তিনি সবার ছোট। তিনি মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের গজরাপাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। পড়াশোনার পাশাপাশি তিনি কুমিল্লা ক্যান্টনমেন্ট এলাকায় একটি কনফেকশনারী দোকান পরিচালনা করেন।
তিনি জানান, ইসলামী শরীয়তে যৌতুক নিষিদ্ধ; উপরন্তু দেনমোহর পরিশোধ করা ফরজ। তাই আমাদের বিয়ের ৩ লাখ ৩৩ হাজার টাকা দেনমোহরের মধ্যে ১ লাখ টাকা নগদ ও বাকি ২ লাখ ৩৩ হাজার টাকা ইসলামী ব্যাংকের মুদারাবা সঞ্চয়ী হিসাবের মাধ্যমে পরিশোধের ব্যবস্থা নিচ্ছি।
এ সময় তিনি যৌতুক পরিহার করে শরীয়ত মতে দেনমোহর পরিশোধের মাধ্যমে বিয়ে সম্পন্ন করার জন্য যুব শ্রেণীর প্রতি আহ্বান জানান।
বিয়েতে বর ও কনে পক্ষের আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০