March 31, 2020, 5:26 pm

#
ব্রেকিং নিউজঃ
মুরাদনগরে প্রাইভেটকার পানিতে ডুবে শ্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত.বুড়িচংয়ে বিল্লাল হত্যায় সন্দেহভাজন কিশোর আটক।কুমিল্লার সাংবাদিক নেতাদের কি খবর?. বিবিসিবার্তা।ইসলামী ফ্রন্টের সিদ্ধান্ত ছাড়াই করোনা থেকে মুক্তির জন্য কুমিল্লা সহ সারা বাংলাদেশের বাড়িতে ও মসজিদে দেয়া হয় আযান।তুরাগে পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার. বিবিসিবার্তা২৪.তুরাগে জীবানুনাশক ঔষধের তীব্র সংকট।বগুড়ায় স্কুলছাত্র ছুরিকাহত গ্রেফতার ২ -অস্ত্র উদ্ধার।নাঙ্গলকোটে দুই পরিবারের সংঘর্ষে আহত ১০ঃ বিবিসিবার্তা২৪লাকসামে ভয়াবহ আগুনে দোকান-ঘর পুড়ে ছাই : ৮লাখ টাকার ক্ষতি সাধন।করোনা ভাইরাসের কারনে দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে সরকার।

পান চাষীদের হতাশায় দিন কাটছে

পান চাষীদের হতাশায় দিন কাটছে


উজ্জ্বল শিকদার, স্টাফ রিপোর্টারঃ পটুয়াখালীর পান চাষীদের হতাশায় দিন কাটছে কারণ গত কয়েক বছরের তুলনায় এ বছর পানের দাম পাই প্রতি ১০০০ টাকা কম।
পটুয়াখালীর কমলাপুর ইউপির কয়েকজন পান চাষীর সাথে কথা বলে জানা যায়, গত কয়েক বছর এমন দিনে পানের বাজার বেশ ভাল ছিল কিন্তু সে তুলনায় এ বছর পানের দাম পাই প্রতি ৮০০ থেকে ১০০০ টাকা কম। প্রতি নিয়তই পানের বাজার নিন্মগতি। প্রতি দৈনিক একটা কাজের লোককে ৪৫০ থেকে ৫০০ টাকা দিতে হয়।
প্রতি বছরের তুলনায় এ বছর পান পেকেছে বেশি এবং ঝড়েছে মাস ব্যাপি। চাষীরা আরো জানায়, পানের বড়জে প্রয়োজনীয় দ্রব্যের দাম আগের চেয়ে অনেক বেশি কিন্তু পরিমানে কম। যেমনঃ পাট খড়ি ৮০ টায় এক পোন তার ১৬ পোনে এক কাওন হয় কিন্তু বর্তমানে এক কাওনে ১২ পোন হয় সর্বচ্চ গননা করে দেখা যায়। পানের আরোতদার ফনিদাস জানান, এ বছর পানের দাম না বারার সম্ভবনাই বেশি। পরিশেষে সব কিছু মিলিয়ে পটুয়াখালীর পান চাষীদের মনে হতাশা বিরাজ করছে।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১