September 30, 2020, 3:42 pm

#
ব্রেকিং নিউজঃ
বরগুনায় ৪০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ১.তুরাগে গাঁজাসহ ১ মহিলা কারবারি আটক।করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমআ.লীগের বাহাউদ্দিন নাছিম করোনামুক্। লালমাই উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর কমিটি গঠন।পটুয়াখালীতে অপহরণকৃত কিশোরী উদ্ধার, আটক ১.রেলওয়ে খাবার বগিতে বিনা টিকেটে যাত্রী পারাপার, বাসি খাবার পরিবেশন।কিশোর ফুটবলার বুলেটের দল মহেশখালীতে মুজিব বর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২০সেমিফাইনালেগাইবান্ধার গোবিন্দগঞ্জে মসজিদের দানবাক্স ভেঙ্গে টাকা চুরির সময় হাতেনাতে চোর আটক.কথায় কাজে ডাক্তারদের ধর্মঘট তাই অনেক কিছুই সাংবাদিকদের হজম করতে হয়: বিএমএসএফ.

পটুয়াখালীতে শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মন্দিরে মাসিক শান্তি সেবা অনুষ্ঠান অনুষ্ঠিত.

পটুয়াখালীতে শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মন্দিরে মাসিক শান্তি সেবা অনুষ্ঠান অনুষ্ঠিত

উজ্জ্বল শিকদার, স্টাফ রিপোর্টার:

পটুয়াখালী থানা ও জেলার অন্তর্গত কমলাপুর ইউপির চন্ডিপুর গ্রামে ” শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মন্দির ও শাখা মতুয়া মিশন ” মন্দিরে এক মাসিক শান্তি সেবা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ৫ আগষ্ট বুধবার দিবাগত রাতে। এ শান্তি সেবা অনুষ্ঠান বছরের প্রতি মাসের তৃতীয় বুধবার অনুষ্ঠিত হয়।

উক্ত মন্দিরের বর্তমান দায়ীত্বরত শ্রী কালাচাঁদ শিকদার জানান, প্রতি মাসের তৃতীয় বুধবার এ শান্তি সেবা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে হরি-গুরুচাঁদ এর ভক্তবৃন্দরা অংশগ্রহণ করে। কিন্তু করোনার কারনে এ অনুষ্ঠানে বহিরাগত হরি ভক্তরা কম আসেছে।  অনুষ্ঠানের শুরু হয় শ্রী শ্রী হরি লীলামৃত পাঠের মধ্য দিয়ে, পরে শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের বন্দনা, অথমঙ্গলাচরন,ত্রিপদী, ডঙ্কা, কাশি আর বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র বাজিয়ে।

পরে হরি সংগীত নামক বই থেকে একের পর এক গান গাওয়া হয় এবং মাঝে মাঝে ধর্মীয় কথাবার্তা আলোচনা করা হয়। পরে সকল উপস্থিত ভক্তরা ডঙ্কা, কাশি আর বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র বাজিয়ে অনেক সময় ধরে হরি নাম করে।

পরিশেষে উপস্থিত সকল ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। সাধ্য অনুযায়ী উপস্থিত সকল ভক্তকে মহৎসব করানো হয়।

## শ্রী শ্রী গুরুচাঁদ ঠাকুরের বাণীঃ- খাও বা না খাও ছেলে মেয়ে স্কুলে পাঠাও।

## শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের দ্বাদশ আজ্ঞাঃ-

১) সদা সত্য কথা বলিবে।

২) পর স্ত্রীকে মাতৃজ্ঞান করো।

৩) মাতাপিতার প্রতি ভক্তি করো।

৪) জগৎকে প্রেম করো।

৫) চরিত্র পবিত্র ব্যক্তির প্রতি জাতিভেদ করিওনা।

৬) ষড় রিপুর নিকট সাবধান থাকিবে।

৭) কাহাও ধর্ম নিন্দা করিওনা।

৮) বাহ্য অঙ্গ সাধু সাজ ত্যাগ করো।

৯) হাতে কাম মুখে নাম করিবে।

১০) শ্রী শ্রী হরি মন্দির প্রতিষ্ঠা করো।

১১) দৈনিক প্রার্থনা করো।

১২) ঈশ্বরে আত্মদান করো।

বিদ্রঃ এই কলি যুগে হরি নাম ছাড়া কোন গতি নাই নাই নাই। একমাত্র হরি নামই ভবোপাড়ের কড়ি হবে তাই সবাই আনন্দে বদন ভরে লওরে মধুর হরিনাম।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শুক্র শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০