March 31, 2020, 7:20 pm

#
ব্রেকিং নিউজঃ
মুরাদনগরে প্রাইভেটকার পানিতে ডুবে শ্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত.বুড়িচংয়ে বিল্লাল হত্যায় সন্দেহভাজন কিশোর আটক।কুমিল্লার সাংবাদিক নেতাদের কি খবর?. বিবিসিবার্তা।ইসলামী ফ্রন্টের সিদ্ধান্ত ছাড়াই করোনা থেকে মুক্তির জন্য কুমিল্লা সহ সারা বাংলাদেশের বাড়িতে ও মসজিদে দেয়া হয় আযান।তুরাগে পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার. বিবিসিবার্তা২৪.তুরাগে জীবানুনাশক ঔষধের তীব্র সংকট।বগুড়ায় স্কুলছাত্র ছুরিকাহত গ্রেফতার ২ -অস্ত্র উদ্ধার।নাঙ্গলকোটে দুই পরিবারের সংঘর্ষে আহত ১০ঃ বিবিসিবার্তা২৪লাকসামে ভয়াবহ আগুনে দোকান-ঘর পুড়ে ছাই : ৮লাখ টাকার ক্ষতি সাধন।করোনা ভাইরাসের কারনে দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে সরকার।

পটুয়াখালীতে ঝুড়ি থেকে এক নবজাতক শিশু কন্যা উদ্ধার!!

পটুয়াখালীতে ঝুড়ি থেকে এক নবজাতক শিশু কন্যা উদ্ধার!!

উজ্জ্বল শিকদার, স্টাফ রিপোর্টারঃ

পটুয়াখালীর গলাচিপা উপজেলায় প্লাস্টিকের ঝুড়ি থেকে এক নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে, গত বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলা শহরের ১ নম্বর ওয়ার্ডের মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতুর বাসার পাশে। পরিত্যক্ত অবস্থায় প্লাস্টিকের ঝুড়িতে কাঁথা দিয়ে মুড়িয়ে কে বা কারা ওই নবজাতককে ফেলে রেখে যায় কেউ জানেনা। পরে রাত ১টার দিকে শিশুটি উদ্ধারের পর পুলিশে খবর দিলে পুলিশ প্রাথমিক চিকিৎসা শেষে শিশুটিকে পুনরায় ওই মহিলা ভাইস চেয়ারম্যানের জিম্মায় রাখে।

পরদিন শুক্রবার দুপুরে গলাচিপা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে বাসায় এসে ঘুমাতে যান। তখন থেকে বাইরে অনেকক্ষণ ধরে ছোট শিশুর কান্না শুনতে পান। পরে দরজা খুলে বাইরে গিয়ে দেখেন থাকার ঘরের পাশে পরিত্যক্ত প্লাস্টিকের ঝুড়ির মধ্যে কাঁথা মোড়ানো একটি নবজাতক। প্রথমে ভয় পান, পরে লোকজন ডেকে শিশুটিকে উদ্ধার করেন। পরে নবজাতকটি থানায় নিয়ে গেলে ওসি শিশুটিকে চিকিৎসার ব্যবস্থা করার জন্য নিতুর সঙ্গে হাসপাতালে পাঠিয়ে দেন।

বিষয়টি নিয়ে নিতু গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার এবং থানা পুলিশের সঙ্গে আলোচনা করলে তারা উপজেলা সমাজসেবা অফিসারকে খবর দেন। এক পর্যায়ে প্রশাসনের সবাই মিলে শিশুটিকে তার জিম্মায় রাখেন।

তিনি আরো বলেন, প্রকৃত অভিভাবক খুঁজে পেলে আইনিভাবে তাদের কাছে তুলে দেবো। না পেলে শিশুটি আমার সন্তান হিসেবে আমার কাছে বড় হবে।

গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. মেজবাহ উদ্দিন সাংবাদিকদের বলেন, ধারণা করা হচ্ছে দুই দিন আগে শিশুটির জন্ম হয়েছে। তবে এখন সুস্থ রয়েছে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. অলিউল ইসলাম বলেন, আপাতত থানায় জিডির পর নবজাতক কন্যা শিশুটিকে মহিলা ভাইস চেয়ারম্যানের কাছে জিম্মা রাখা হয়েছে। রবিবার বরিশাল অফিসের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০