March 31, 2020, 6:50 pm

#
ব্রেকিং নিউজঃ
মুরাদনগরে প্রাইভেটকার পানিতে ডুবে শ্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত.বুড়িচংয়ে বিল্লাল হত্যায় সন্দেহভাজন কিশোর আটক।কুমিল্লার সাংবাদিক নেতাদের কি খবর?. বিবিসিবার্তা।ইসলামী ফ্রন্টের সিদ্ধান্ত ছাড়াই করোনা থেকে মুক্তির জন্য কুমিল্লা সহ সারা বাংলাদেশের বাড়িতে ও মসজিদে দেয়া হয় আযান।তুরাগে পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার. বিবিসিবার্তা২৪.তুরাগে জীবানুনাশক ঔষধের তীব্র সংকট।বগুড়ায় স্কুলছাত্র ছুরিকাহত গ্রেফতার ২ -অস্ত্র উদ্ধার।নাঙ্গলকোটে দুই পরিবারের সংঘর্ষে আহত ১০ঃ বিবিসিবার্তা২৪লাকসামে ভয়াবহ আগুনে দোকান-ঘর পুড়ে ছাই : ৮লাখ টাকার ক্ষতি সাধন।করোনা ভাইরাসের কারনে দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে সরকার।

ধুলোয় ভরা লাকসাম, দেখার কেউ নাই।

ধুলোয় ভরা লাকসাম, দেখার কেউ নাই।

এম এ কাদের অপু:
ঢাকা-নোয়াখালীর প্রধান সড়কটি লাকসাম শহরের মধ্য দিয়ে গেলেও সড়কটি মেরামতের জন্য কাজ চলছে ধীর গতিতে। স্কুল, কলেজ, মাদ্রাসা পড়ুয়া ছাত্র/ছাত্রী থেকে শুরু করে চরম ভোগান্তিতে আছে পথচারী। একদিনে রাস্তা মেরামতের জন্য ধুলোয় ময়লায় যেমন অতিষ্ঠ জনগণ, তার উপর নিজেদের সুবিধার্থে মাটি পারাপার করেও ভোগান্তিতে পালাচ্ছেন ইট ভাটার মালিক পক্ষ।
এইদিকে লাকসাম পৌরসভাকে ক্লিন শহরে রুপান্ত্রিত করার জন্য বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার মন্ত্রী আলহাজ্ব মোঃ তাজুল ইসলামের কড়া নির্দেশ পালন করা শুরু করেছেন লাকসাম পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের সহ সকল কাউন্সিলরগণ।

ট্র্যাক্টরঃ

মাটি ক্যায়ারিং করা অবৈধ ট্র্যাক্টর লাকসাম শহরে ডুকার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছেন নগর পিতা আবুল খায়ের।
পৌরসভায় ট্র্যাক্টর দেখা না গেলেও ইউনিয়নের প্রায় প্রতিটি জায়গাতেই দেখা যায় এসব অবৈধ ট্র্যাক্টর গুলো।

বিশেষ করে, যে এলাকায় ইটভাটা আছে সেই এলাকার জনগণের অবস্থা এতই খারাপ যে, কখনো ট্র্যাক্টর আবার কখনো ট্রাক দিয়ে মাটি ক্যায়ারিং করায় ধুলো ময়লায় অতিষ্ঠ হয়ে আছেন এলাকায় বসবাসকারীরা।
মাটি ক্রয় বিক্রির আকাল লেগেছে যেনো লাকসাম উপজেলায়, এগুলো প্রতিকার করার মত কেউই নাই।
লাকসাম শহরকে আধুনিক শহর হিসাবে ঘোষনা করা হলেও উপজেলার অনেক ইউনিয়নে এখনো বেহালদশা চোখে পড়ে।

ড্রেজারঃ

লাকসাম উপজেলার প্রায় জায়গাতেই দেখা যায় ড্রেজার ব্যবসায়ীদের মাটি উত্তলনের ব্যবসা চলছে দারুন ভাবে। কোন ড্রেজার মালিক কে জিজ্ঞেস করলে জানা যায়, ড্রেজার এই চেয়ারম্যান, এই মেম্বার এমন কি ইউএনও’র নাম ও প্রকাশ করে থাকে। দুঃখজনক হলেও সত্য যে, ইউএনও কে জিজ্ঞাসা বা ফোন করে অবগত করলেও তেমন একটা প্রতিকার নজরে পড়েনা। এরই বা কারন কি তা রহস্যজনক হয়ে রয়েই গেলো।

গ্রাম্য রাস্তাঃ

গ্রাম্য রাস্তা গুলোতে দেখা যায় মাটি ক্যায়ারিং করার কারনে যানবাহন থেকে শুরু করে মানুষ চলাচল করতেও কষ্টদায়ক হয়ে পড়েছে, রাস্তা ঘাট ভেঙ্গে নষ্ট হয়ে ক্ষতির মুখে পড়ছে রাষ্ট্র। ছোট ছোট কোমলমতি ছেলে মেয়েরা লেখা পড়া করার জন্য যেতে আসতে খুবই কষ্টকর হয়ে পড়ে। মাঝে মধ্যে থানা পুলিশ দুইএকটা ট্যাক্টর থানায় নিয়ে আসলেও অহরহ চলতে দেখা এই নিষিদ্ধ যানবাহন। তাই সবাই মিলে পরিবেশ ধুষন মুক্ত করার জন্য সহযোগীতা করলেই স্বস্তি পাবে লাকসামবাসী।

এম এ কাদের অপু
লাকসাম প্রতিনিধি
আনন্দ টিভি।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০