March 31, 2020, 6:34 pm

#
ব্রেকিং নিউজঃ
মুরাদনগরে প্রাইভেটকার পানিতে ডুবে শ্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত.বুড়িচংয়ে বিল্লাল হত্যায় সন্দেহভাজন কিশোর আটক।কুমিল্লার সাংবাদিক নেতাদের কি খবর?. বিবিসিবার্তা।ইসলামী ফ্রন্টের সিদ্ধান্ত ছাড়াই করোনা থেকে মুক্তির জন্য কুমিল্লা সহ সারা বাংলাদেশের বাড়িতে ও মসজিদে দেয়া হয় আযান।তুরাগে পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার. বিবিসিবার্তা২৪.তুরাগে জীবানুনাশক ঔষধের তীব্র সংকট।বগুড়ায় স্কুলছাত্র ছুরিকাহত গ্রেফতার ২ -অস্ত্র উদ্ধার।নাঙ্গলকোটে দুই পরিবারের সংঘর্ষে আহত ১০ঃ বিবিসিবার্তা২৪লাকসামে ভয়াবহ আগুনে দোকান-ঘর পুড়ে ছাই : ৮লাখ টাকার ক্ষতি সাধন।করোনা ভাইরাসের কারনে দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে সরকার।

তুরাগের দিয়াবাড়ীতে কোয়ারেন্টিন সেন্টার, স্থানীয়দের প্রতিবাদ.

তুরাগের দিয়াবাড়ীতে কোয়ারেন্টিন সেন্টার, স্থানীয়দের প্রতিবাদ

মোল্লা তানিয়া ইসলাম তমাঃ রাজধানীর তুরাগের দিয়াবাড়ীতে রাজউক অ্যাপার্টমেন্ট প্রকল্পের (আবাসিক) ১৮নং সেক্টরের মধ্যে কোয়ারেন্টিন সেন্টার করার জন্য একটি কম্পাউন্ডে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্ববধানে কাজ শুরু হয়েছে । আবাসিক এলাকায় কোয়ারেন্টিন সেন্টার খোলার প্রতিবাদে, শুক্রবার সকাল থেকে এলাকার কয়েক শত লোক সেখানে অবস্থান নিয়েছেন । তাঁরা আবাসিক এলাকার মধ্যে হোম কোয়ারেন্টিন সেন্টার না করার জন্য প্রতিবাদ করছেন। জানা গেছে, কোয়ারেন্টিনের জন্য ঠিক করা কুঞ্জলতা নামের ওই কম্পাউন্ডের ৪ টি ভবনে ৮৪ টি করে ফ্ল্যাট রয়েছে । মোট ৩৩৬টি ফ্ল্যাট কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত করা হচ্ছে।

এই এলাকার বাসিন্দাদের দাবি, আবাসিক এলাকায় কোয়ারেন্টিন সেন্টার করার সিদ্ধান্ত ঠিক হয়নি । সরকারের পক্ষে বিষয়টি পুনর্বিবেচনা করা হোক। এখানে প্রায় ৩ হাজার মানুষ বসবাস বরছেন। সবাই স্বাস্থ্যঝুঁকির মধ্যে পড়ে যাবেন বলে তাঁরা এ প্রতিবাদ করছেন। বৃহস্পতিবার করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে বাংলাদেশের দুটি কোয়ারেন্টিনের দায়িত্ব সেনাবাহিনীর হাতে দেওয়া হয়। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে আশকোনা হজক্যাম্প ও তুরাগের দিয়াবাড়ির রাজউকের ফ্ল্যাট প্রকল্প এলাকায় করা কোয়ারেন্টিনের দায়িত্ব পায় সেনাবাহিনী। গতকাল বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বাংলাদেশে সংক্রমণ ও বিস্তৃতির সম্ভাব্যতা এবং প্রেক্ষাপট বিবেচনায় বাংলদেশ সরকারের সিদ্ধান্তে কোয়ারেন্টিনের দায়িত্ব সেনাবাহিনীর হাতে ন্যস্ত করা হয়েছে। সেনাবাহিনীর তত্ত্বাবধানে এই দুটি কোয়ারেন্টিনের সব ধরনের কার্যক্রম পরিচালিত হবে। বিদেশ থেকে আসা যাত্রীদের বিমানবন্দরে প্রয়োজনীয় স্ক্রিনিং শেষে স্বাস্থ্য মন্ত্রণালয় যাদের কোয়ারেন্টিনে থাকা উচিত বলে মনে করবে, তাদের সেনাবাহিনীর হাতে ন্যস্ত করা হবে।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০