March 31, 2020, 7:12 pm

#
ব্রেকিং নিউজঃ
মুরাদনগরে প্রাইভেটকার পানিতে ডুবে শ্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত.বুড়িচংয়ে বিল্লাল হত্যায় সন্দেহভাজন কিশোর আটক।কুমিল্লার সাংবাদিক নেতাদের কি খবর?. বিবিসিবার্তা।ইসলামী ফ্রন্টের সিদ্ধান্ত ছাড়াই করোনা থেকে মুক্তির জন্য কুমিল্লা সহ সারা বাংলাদেশের বাড়িতে ও মসজিদে দেয়া হয় আযান।তুরাগে পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার. বিবিসিবার্তা২৪.তুরাগে জীবানুনাশক ঔষধের তীব্র সংকট।বগুড়ায় স্কুলছাত্র ছুরিকাহত গ্রেফতার ২ -অস্ত্র উদ্ধার।নাঙ্গলকোটে দুই পরিবারের সংঘর্ষে আহত ১০ঃ বিবিসিবার্তা২৪লাকসামে ভয়াবহ আগুনে দোকান-ঘর পুড়ে ছাই : ৮লাখ টাকার ক্ষতি সাধন।করোনা ভাইরাসের কারনে দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে সরকার।

চাঁপাইনবাবগঞ্জে গুজব রটানোর দায়ে কথিত সাংবাদিক রুবেল আটক.

চাঁপাইনবাবগঞ্জে গুজব রটানোর দায়ে কথিত সাংবাদিক রুবেল আটক.

ফাহিম ফরহাদ, স্টাফ রিপোর্টারঃ

চাঁপাইনবাবগঞ্জ থেকে : করোনা ভায়রাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে রুবেল (৩৫) নামে একজন কথিত ভূয়া সাংবাদিককে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের
গোয়েন্দা শাখা ডিবি।গ্রেপ্তারকৃত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার কল্যাণপুর এলাকার মো. কালুর ছেলে মো. রুবেল (৩৫)। জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবু আব্দুল্লাহ জাহিদ পিপিএম কথিত সাংবাদিক রুবেলকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এসএম রুবেল নামে একটি ফেসবুক আইডি থেকে করোনা ভায়রাস নিয়ে মিথ্যা বিভ্রান্তিকর তথ্য প্রচার করার পর, নিশ্চিত হওয়া যায় ঐ আইডিটি কথিত সাংবাদিক রুবেল পরিচালনা করত। মাননীয় পিএম শেখ হাসিনা করোনা ভায়রাস সংক্রমনে আক্রান্ত এমন মিথ্যা গুজবসহ তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে বলেও সূত্রে জানাা যায়,
বিষয়টি নজরে আসার পর তদন্ত করে রুবেলের অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবারর রাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম সংস্থা ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি বাংলা) সাদৃশ্য সংবাদ মাধ্যমের লোগো সম্বলিত বুম ও ব্যাগ উদ্ধার করা হয়। তার কাছে আজকের বসুন্ধরা পত্রিকার আইডি কার্ড পাওয়া যায়। জানা যায় তার বাড়িতে আরও একাধিক বিভিন্ন পত্র পত্রিকার অসংখ্য আইডি কার্ড রয়েছে, এলাকার বিশিষ্ট জনেদের দাবী রুবেলের বাড়ী তল্লাশি করে সব তথ্য জনসম্মূখে উন্মোচন করে দেশবাসিদের সতর্ক করা হওক। সেই সাথে অর্থ লোভী কথিত সম্পাদকদেরও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক সাজা প্রদান করা হওক

এসআই জাহিদ আরো জানান, এর আগেও তার বিরুদ্ধে হত্যা, মাদকসহ তিনটি মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। জানা গেছে, আটককৃত রুবেল হত্যা ও মাদকসহ একাধিক মামলা থেকে জামিনে বেরিয়ে কিছুদিন আগেও আদালতে মহরিল হিসেবে কাজ করতেন। হঠাৎ করেই তিনি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি শুরু করেন।

এছাড়াও বিভিন্ন মানুষকে ভয়ভীতি দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়ার মত গুরুত্বর অসংখ্য অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ নিয়ে স্থানীয় সাংবাদিকরা ছিল চরম বিব্রতকর অবস্থায়। পরিবার সূত্রে জানা গেছে রুবেল প্রাথমিক বিদ্যালয়ের গণ্ডিও পেরোইনি । তবে নিজেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছেন বলে দাবি করতেন, বলতেন অনার্সও পাশ করেছেন কোচিং সেন্টার হতে।

যেসব গণমাধ্যম তাদের নুন্যতম যোগ্যতা যাচাই না করে সাংবাদিক কার্ড বাণিজ্যে মরিয়া হয়ে আছেন এখনও, তা দেয়া থেকে বিরত থাকার আহ্বান জানান চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিক নেতারা।
এরকম আরো একাধিক সাংবাদিক জেলায় দাপিয়ে বেড়াচ্ছে দাবি করে তারা বলছেন এদের এখনই নিয়ন্ত্রণ করা না গেলে কলঙ্কিত হবে সাংবাদিকতার মত সৃষ্টিশীল এবং দেশ ও জাতীর চতুুর্থ স্তম্ভ নামে ভূশিত মহান পেশা।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০