March 31, 2020, 3:41 pm

#
ব্রেকিং নিউজঃ
মুরাদনগরে প্রাইভেটকার পানিতে ডুবে শ্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত.বুড়িচংয়ে বিল্লাল হত্যায় সন্দেহভাজন কিশোর আটক।কুমিল্লার সাংবাদিক নেতাদের কি খবর?. বিবিসিবার্তা।ইসলামী ফ্রন্টের সিদ্ধান্ত ছাড়াই করোনা থেকে মুক্তির জন্য কুমিল্লা সহ সারা বাংলাদেশের বাড়িতে ও মসজিদে দেয়া হয় আযান।তুরাগে পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার. বিবিসিবার্তা২৪.তুরাগে জীবানুনাশক ঔষধের তীব্র সংকট।বগুড়ায় স্কুলছাত্র ছুরিকাহত গ্রেফতার ২ -অস্ত্র উদ্ধার।নাঙ্গলকোটে দুই পরিবারের সংঘর্ষে আহত ১০ঃ বিবিসিবার্তা২৪লাকসামে ভয়াবহ আগুনে দোকান-ঘর পুড়ে ছাই : ৮লাখ টাকার ক্ষতি সাধন।করোনা ভাইরাসের কারনে দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে সরকার।

খিলা বান্দুয়াইন বাজারে সরকারি পুকুরে মার্কেট নির্মাণের অভিযোগ

খিলা বান্দুয়াইন বাজারে সরকারি পুকুরে মার্কেট নির্মাণের অভিযোগ

এম এ কাদের অপুঃ
কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়নের বান্দুয়াইন বাজারের পাশে খাস খতিয়ানভুক্ত একটি পুকুর দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞাও আমলে নিচ্ছেনা দখলকারীরা।
জানা গেছে, মনোহরগঞ্জ উপজেলার ১নং খাস খতিয়ানভুক্ত ৩২৭নং বান্দুয়াইন মৌজার বিএস ৩৩৩ দাগে ৩২ শতকের একটি পুকুরের আয়ে পরিচালিত হতো স্থানীয় বান্দুয়াইন জামে মসজিদ। সম্প্রতি বান্দুয়াইন গ্রামের কতিপয় লোক পুকুরটির পূর্ব ও দক্ষিণপাড় দখলে নিয়ে গণহারে দোকানঘর নির্মাণ করছে।

মার্কেট নির্মাণকারীদের মধ্যে রয়েছেন, বান্দুয়াইন গ্রামের হাবিব উল্যাহর ছেলে মোস্তফা, আবদুল মজিদের ছেলে আলমগীর, আব্দুল কাদেরের ছেলে জামাল হোসেন, আবদুর রশিদের ছেলে আবদুস ছোবহান, অজিউল্যাহর ছেলে শহিদ উল্যাহ ও আবুল বাশারের ছেলে নাছির উদ্দিন। বিষয়টি জানার পর খিলা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোবারক হোসেন পাঠান ঘটনাস্থলে গিয়ে স্থাপনা নির্মাণ কাজে বাধা দেন। কিন্তু দখলদাররা বাঁধা ডিঙিয়ে নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। এলাকাবাসী জানায়, উল্লেখিতরা ছাড়াও ইতিপূর্বে একই পুকুরের দক্ষিণপাড়সহ বাজারের সিংহভাগ সরকারি জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করা হয়েছে।
খিলা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোবারক হোসেন পাঠান বলেন, মার্কেট নির্মাণের খবর পেয়ে দখলকারীদের বাঁধা দিলেও তারা কর্ণপাত করছে না। পরে দখলকারী বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন দেয়া হয়েছে।
এ ব্যাপারে খিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল-আমিন ভূঁইয়া বলেন, দোকানঘর নির্মাণের বিষয়টি জানার পর সংশ্লিষ্ট ভূমি কর্মকর্তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।
গতকাল রোববার কথা হলে এ বিষয়ে মনোহরগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পাঠান মোঃ সাইদুজ্জামান বলেন, ইউনিয়ন ভূমি কর্মকর্তার রিপোর্টের আলোকে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

#

     আরো পড়ুন:

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১